বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা ইসলামিক

বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা ইসলামিক, স্ট্যাটাস ও এসএমএস

বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা ইসলামিক: পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে আপনজনদের জীবনের বিশেষ দিনগুলো গুরুত্বপূর্ণ জায়গা দখল করে থাকে। তাইতো প্রতিটি মানুষ আপনজনদের জীবনের এই বিশেষ দিনগুলো সুন্দরভাবে উদযাপন করার চেষ্টা করে থাকেন। প্রতিনিয়ত তারা নতুন নতুন উপায় আপনজনদের জীবনের বিশেষ দিনগুলোর শুভেচ্ছা এবং ভালোবাসা জানিয়ে থাকেন। মূলত প্রতিটি মানুষের কাছে বড় ভাই একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি যাকে প্রতিটি ছোট ভাই বোন অনেক ভালবেসে থাকেন এবং সম্মান করে থাকে। তারা বড় ভাইয়ের জন্মদিন উপলক্ষে নিজেদের মতো করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে থাকে। আজ আমরা আপনাদের উদ্দেশ্যে বড় ভাইয়ের জন্মদিনের ইসলামিক স্ট্যাটাস ও শুভেচ্ছা গুলো তুলে ধরেছি। যা ইসলামিক স্ট্যাটাস এর মাধ্যমে আপনার বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা জানাতে সাহায্য করবে। এছাড়া আপনি বেশ কিছু শুভেচ্ছা বার্তা পেয়ে যাবেন যা আপনার বড় ভাইয়ের জন্মদিন সুন্দর ভাবে উদযাপনের সাহায্য করবে।

জন্মদিন মূলত প্রতিটি মানুষের জীবনের একটি বিশেষ দিন। প্রতিটি মানুষ নিজের জীবনের এই বিশেষ দিনগুলো তুলনায় আপনজন কিংবা বন্ধুদের জীবনের দিনগুলোকে বেশি প্রাধান্য দিয়ে থাকেন। তাইতো তারা বন্ধুবান্ধবদের কিংবা আপনজনদের জন্মদিন উপলক্ষে তাদেরকে জন্মদিনের শুভেচ্ছা এবং জন্মদিনে কিভাবে খুশি করানো যায় সেই উপায় খুঁজে দেখেন। প্রতিবার জন্মদিন উপলক্ষে আপনজনদেরকে অথবা বন্ধুদেরকে নতুন নতুন উপায়ে জন্মদিনের শুভেচ্ছা জানানোর ইচ্ছা পোষণ করেন এবং তাদেরকে সারপ্রাইজ জানিয়ে থাকেন। বর্তমান সময়ের জন্মদিনের শুভেচ্ছা জানাতে কিংবা জীবনের বিশেষ দিনগুলোর শুভেচ্ছা জানানোর জন্য সরাসরি এর পরিবর্তে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর গণমাধ্যমগুলো গুরুত্বপূর্ণ গুরুত্বপূর্ণ জায়গা দখল করেছে। কেননা প্রতিটি মানুষ এখানে গণমাধ্যমগুলো ব্যবহার করার মাধ্যমে জন্মদিনের শুভেচ্ছা থেকে শুরু করে বিবাহ বার্ষিকী ইউনিভার্সিটি সকল ধরনের বিশেষ দিনের শুভেচ্ছা জানিয়ে থাকে।

আরও পড়ুন: আবেগি কষ্টের স্ট্যাটাস, এসএমএস, পিকচার ও ক্যাপশন ২০২৩

বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

অনেকেই বড় ভাইয়ের জন্মদিন উপলক্ষে তাকে ইসলামিক স্ট্যাটাসের মাধ্যমে জন্মদিনের শুভেচ্ছা জানানোর আগ্রহ প্রকাশ করে থাকেন তাইতো তারা নতুন নতুন বড় ভাইয়ের জন্মদিনের ইসলামিক স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে থাকে। আজকে তাদের কথা ভেবে আমাদের ওয়েবসাইটে একটি প্রতিবেদন তুলে ধরা হয়েছে যেখানে বড় ভাইয়ের জন্মদিন উপলক্ষে বেশ কিছু ইসলামিক স্ট্যাটাস সংগ্রহ করেছি। আজকের এই বড় ভাইয়ের জন্মদিন উপলক্ষে ইসলামিক স্ট্যাটাস গুলো প্রতিটি বড় ভাইয়ের জন্মদিনে তাকে শুভেচ্ছা জানাতে সাহায্য করবে এবং সেইসাথে এই ইসলামিক স্ট্যাটাস গুলোর মাধ্যমে বড় ভাইয়ের প্রতি ভালোবাসা প্রকাশে সাহায্য করবে। নিচে বড় ভাইয়ের জন্মদিনের ইসলামিক স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১. প্রিয় ভাই, আমাকে সব কাজে উৎসাহ দেওয়া, সব পরিস্থিতিতে পাশে থাকা এবং আমাকে সব সময় সঠিক পথ পরিচালিত করার জন্য তোমাকে ধন্যবাদ। শুভ জন্মদিন প্রিয় ভাই।

 ২. শুভ জন্মদিন প্রিয় ভাই। এত বছর যাবত যতগুলো স্বপ্ন দেখেছো, তার বাকি সবগুলো যেন এই বছরই পূর্ণ হয়। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন।

 ৩. ভাইয়ের প্রতি ভালোবাসা জন্মদিনের স্ট্যাটাস দিয়ে হয় না। ভাইয়ের ভালোবাসা অন্তরে থাকে। সুন্দর হোক আগামীর পথ চলা। জীবনে প্রতিটি ধাপে তার সফলতা আসুক। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। শুভ জন্মদিন ভাইয়া।

৪. আল্লাহর কাছে অনেক অনেক শুকরিয়া আদায় করি, তোমার মত ভাই আমাকে উপহার দেওয়ার জন্য। উজ্জ্বল আলোয় ফুটে উঠুক তোমার জীবন। সুন্দর হোক তোমার আগামী দিনের পথ চলা। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। শুভ জন্মদিন ভাইয়া।

৫. ভাই তুমি আমার জীবনে অনেক প্রিয় এবং গুরুত্বপূর্ণ একজন ব্যক্তি। দোয়া করি যাতে আগামী দিনের পথ চলা তোমার সুন্দর হোক। শুভ জন্মদিন ভাই।

৬. ভাই মাত্র দুটি শব্দ। কিন্তু এর বিশালতা অনেক বড়। ভাইকে নিয়ে স্ট্যাটাস লেখার কিছু নেই। দোয়া করি, আলোকিত হোক আপনার ভবিষ্যৎ। প্রতিটা দিন কাটুক সুন্দরভাবে। জন্মদিনের অসংখ্য শুভেচ্ছা রইল। শুভ জন্মদিন ভাইয়া।

৭. আপনার জীবনের প্রতিটা ক্ষণ আনন্দময় হোক এই কামনাই করি। আশা করি সারা জীবন আপনার সুন্দরভাবে কাটুক। যেমনি থাকেন যেন সব সময় ভালো থাকেন, সুস্থ থাকেন। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইল। শুভ জন্মদিন।

৮. বড় ভাই মানে, বাবার পরে দ্বিতীয় ছায়া। বড় ভাই মানে, পৃথিবীর সবথেকে বড় সাপোর্টার। বড় ভাই মানে, সংসারে হাল ধরা। বড় ভাই মানে শত আবদার পূরণ করা। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল। শুভ জন্মদিন ভাইয়া।

৯. একজন বড় ভাই তার পরিবারকে কিভাবে সামলে নেয়, কিভাবে পরিবারকে হাসিখুশি করানো যায়, সেটা একমাত্র পরিবারের বড় ভাইকে দেখলেই বোঝা যায়। ভাইয়ের প্রতি ভাইয়ের ভালোবাসা অন্তরে থাকে, প্রকাশের দরকার হয় না। ভালো থাকুক পৃথিবীর সমস্ত বড় ভাই। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। শুভ জন্মদিন ভাইয়া।

 ১০. আল্লাহর কাছে আপনার সুস্থতা সফলতা এবং দীর্ঘ আয়ু কামনা করি। আপনার আগামী দিনগুলো হোক শুধু স্বপ্ন পূরণের। অনেক ভালোবাসা ও শুভকামনা রইল। শুভ জন্মদিন ভাইয়া।

১১. প্রকাশ না করা ভালোবাসার মধ্যে ভাইয়ের ভালোবাসা হল সর্বশ্রেষ্ঠ। ভালোবাসাটা অন্তরেই থাকে তবুও দিলাম, জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন। শুভ জন্মদিন ভাইয়া।

১২. ভাই, তুমি আমার জীবনে সেরা একজন মানুষ। তোমার কথা বলে শেষ করা যাবে না। দোয়া করি, মহান আল্লাহ তা’আলা যেন তোমাকে সবসময় সঠিক পথে দেখান, এবং সুস্থতা দান করেন। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। শুভ জন্মদিন ভাই।

১৩. আমার হৃদয়ের গভীর থেকে তোমার জন্য রইল শুভকামনা। আমি অনেক গর্বিত তোমার মত একজন ভাই পেয়ে। অনেক অনেক শুভকামনা রইল তোমার জন্য। শুভ জন্মদিন আমার ভাই।

১৪. ভাইয়ের বন্ধন টিকে থাকুক যুগ থেকে যুগান্তরে। সুন্দর ও প্রাণবন্ত হোক তোমার আগামীর প্রতিটি সূর্যোদয়, চাঁদের আলোয় উদ্ভাসিত হোক তোমার জীবনের প্রত্যেকটি মুহূর্ত ভাই। শুভ জন্মদিন ভাই।

 ১৫. আসলেই ভাই তুমি একজন বড় মনের মানুষ। তোমার মত ভাই পাওয়া ভাগ্যের ব্যাপার। তাই তোমাকে আমার অন্তরের অন্তস্থল থেকে জানাই জন্মদিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন ভাই।

ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস ফানি

  ১৬. আমার প্রাণপ্রিয় কলিজার ভাই, তোমার মত ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা পোস্ট দিয়ে হয় না, জন্মদিনের স্ট্যাটাস দিয়ে হয় না। ভালোবাসাটা অন্তরে আছে, তবুও দিলাম। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। শুভ জন্মদিন ভাই

 ১৭. কিছু কিছু ভাই আছে হৃদয়ে জায়গা করে নেয়। সেরকম তুমি আমার একজন ভাই। এই জন্মদিনে উপলক্ষে তোমার সব বাধা-বিপত্তি দূর হয়ে যাক। সামনের দিনে ভালো কিছু করার চেষ্টা করো। তোমার জন্য অনেক শুভকামনা রইল। শুভ জন্মদিন ভাই।

 ১৮.আমি এমন একজন ভাই পেয়েছি যার সাথে সব কথা শেয়ার করতে পারি এবং বন্ধুর মত মিশতে পারি। তোমার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো। শুভ জন্মদিন আমার প্রিয় ভাই।

 ১৯. আমরা দুজন যতই ঝগড়া,মারামারি করি না কেন, তবুও আমি তোমাকে মন থেকে অনেক অনেক ভালোবাসি। তোমার ভালোবাসা আমার কাছে অফুরন্ত। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। শুভ জন্মদিন প্রিয় ভাই আমার।

 ২০. তোমার ভালবাসার সাথে অন্য কারো ভালোবাসা তুলনা করা যায় না। তোমার ভালোবাসা অতুলনীয়। শুভ জন্মদিন প্রিয় ভাই।

 ২১. প্রিয় ভাই, তুমি আমার কাছে সব সময়ই একজন প্রকৃত বন্ধু ছিলে। তোমার সেই শর্তহীন ভালোবাসা আমাকে মুগ্ধ করে দিয়েছে। প্রিয় ভাই, তোমাকে জন্মদিনের শুভেচ্ছা।

 ২২. প্রিয় ভাই, আমি তোমাকে অনেক সম্মান, শ্রদ্ধা করি। আমার সব বিপদ-আপদে তোমাকে পাশে পাওয়ার জন্য তোমাকে অনেক ধন্যবাদ। তোমাকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

 ২৩. তুমি আমার একজন আদর্শ ভাই। তোমার মত ভাই পেয়ে নিজেকে অনেক গর্ববোধ মনে করি। এই বিশেষ দিনে তোমাকে জন্মদিনের অনেক শুভেচ্ছা! শুভ জন্মদিন প্রিয় ভাই।

 ২৪. প্রিয় ভাই, তুমি আমার পাশে থেকে আমার জীবনকে অনেক সুন্দর ও আনন্দদায়ক করে দিয়েছ। তুমি আমার সাথে না থাকলে আমি জীবনে এগিয়ে যেতে পারতাম না। আমার জীবন টুকরো টুকরো হয়ে যেত। শুভ জন্মদিন ভাই।

২৫. এই পৃথিবীতে তোমার চেয়ে আর কাউকে বেশি বিশ্বাস করি না। তুমি আমার সব কাজে উৎসাহ দিয়েছো। তোমার কৃতিত্ব অনেক। শুভ জন্মদিন প্রিয় ভাই।

বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা ইসলামিক

প্রতিটি মানুষ ব্যক্তিগত জীবনে তাদের আপনজনদের জন্মদিন উপলক্ষে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে থাকেন। আর এই আপনজনের মধ্যে যদি বড় ভাই হয় তাহলে তো কথাই নাই কারো না প্রতিটি মানুষ বড় হয়ে জন্মদিন টিকে ঘিরে তাকে নতুন নতুন করে জন্মদিনের শুভেচ্ছা জানানোর কথা ভেবে থাকেন। তাদেরকে সাহায্য করার জন্য আমরা আজকে বড় ভাইয়ের জন্মদিনে ইসলামী শুভেচ্ছা বার্তা গুলো তুলে ধরেছি যেগুলো অত্যন্ত সুন্দরভাবে ইসলামিক দৃষ্টিভঙ্গিতে বড় ভাইকে জন্মদিনের শুভেচ্ছা ভালোবাসা এবং সম্মান প্রদর্শনী সাহায্য করবে। আপনি আপনার সকল মুসলিম বন্ধুদের মাঝে আমাদের আজকের এই শুভেচ্ছা বার্তাগুলো শেয়ার করে দিতে পারবেন। নিচে বড় ভাইয়ের জন্মদিন ইসলামিক শুভেচ্ছা তুলে ধরা হলো:

  • প্রিয় ভাই, বাবার পরেই তোমার স্থান। তাই তুমি আমার জীবনের সেরা একটা উপহার। তুমি আমার সকল দুঃখ কষ্ট কে রক্ষা করেছ। তোমার জন্মদিনের শুভেচ্ছা জানাই। শুভ জন্মদিন ভাই।
  • আমি যখন ছোট ছিলাম তখন থেকে তুমি আমার একজন নেতা ছিলে, তোমাকে অনুসরণ করতাম। তোমার সাথে কাটানো সেই মুহূর্তগুলো আমার জীবনের সেরা মুহূর্ত। শুভ জন্মদিন প্রিয় ভাই।
  • তোমার মত ভাই আমাদের পরিবারে থাকাটা অনেকটা ভাগ্যের ব্যাপার। আশীর্বাদ করি, তোমার জীবন প্রচুর সুখ এবং উল্লাসে ভরে যাক। শুভ জন্মদিনের শুভেচ্ছা রইল।
  •  আমি তোমাকে অনেক বিশ্বাস করি। তুমি আমার কাছে একজন রোল মডেল। আল্লাহ তোমার মঙ্গল করুক। শুভ জন্মদিন প্রিয় ভাই।
  •  আমার কাছ থেকে অনেক দূরে থাকলেও তুমি আমার কাছে সব সময় মনের কোণে থাকো। তোমাকে অনেক ভালোবাসি। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইল।
  • ছোটবেলা থেকে তোমার আর আমার অনেক স্মৃতি রয়ে গেছে। আমার কাছে সারা জীবন এগুলো স্মরণীয় থাকবে। দোয়া করি সর্বদা ভালো থেকো। জন্মদিনের শুভেচ্ছা রইল। শুভ জন্মদিন প্রিয় ভাই।
  • আমার যখন মন খারাপ তখন তুমি আমার পাশে থেকে আমাকে খুশি করানোর চেষ্টা করো। আমার বিপদে তুমিই প্রথমে এগিয়ে আসো। শুভ জন্মদিন প্রিয় ভাই।
  • তুমি আমার শুধু ভাই না, তুমি আমার একজন সত্যিকারের বন্ধু। আমি তোমার সাথে থেকে জীবনে অনেক ভালো কিছু করতে পেরেছি। ধন্যবাদ তোমাকে। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইল।
  • আল্লাহ রাব্বুল আলামিন আরশের ছায়ায় আপনাকে যেন আশ্রয় দান করেন….. আমিন……. শুভো হোক জন্মদিন।
  • আপনার উপর আল্লাহর দয়া ও শান্তি বর্ষিত হোক (আমীন)। শুভ হোক জন্মদিন।
  • আল্লাহ পাক তোমাকে রহমতের চাদরে ঢেকে রাখুন… এই সুন্দর দিনে এই কামনাই করি… শুভো হোক সামনের দিনগুলো… শুভ জন্মদিন।
  • তোমার প্রতি আল্লাহর রহমত বর্ষিত হোক শুভ হোক জন্মদিন।
  • আল্লাহ পাক রাব্বুল আলামীনের কাছে হাজার হাজার শুকরিয়া আরো একটি বছর তোমায় পৃথিবীর আলো দেখার তৌফিক দান করেছেন, যতদিন বেঁচে থাকবে আল্লাহ তোমাকে তার ইবাদত করার তৌফিক দান করুন, আমীন।
  • আজকের দিনে দোয়া করি আল্লাহ রাব্বুল আলামীন তোমাকে নবীর আদর্শে চলার তওফিক দান করুন (আমীন)। শুভ হোক জন্মদিন।
  • হে আল্লাহ! আপনার বড়ত্ব ও মহত্বের উছিলায় আপনি আমার প্রিয়জনকে আপনার আশ্রয় দান করুন এবং সকল প্রকার বিপদআপদ থেকে রক্ষা করুন….আমিন….. শুভ হোক জন্মদিন।
  • আজকের দিনে যেমন তুমি পৃথিবীতে এসেছিলে মৃত্যু ও অপেক্ষা করছে এমন ই কোনো এক দিনে এটা মনে রেখে পৃথিবীর প্রতিটি সমস্যার সমাধান করতে হবে। আল্লাহ তোমাকে নেক আমল করার তৌফিক দান করুন, আমীন।
  • শুভ হোক জন্মদিন। আল্লাহ পাক তোমাকে পাঁচ ওয়াক্ত নামাজি বানিয়ে দিন। (আমীন)
  • অনাবিল আনন্দে ভরে উঠুক আপনার জীবন….. শুভ জন্মদিন।
  • আল্লাহর শুকরিয়া আদায় করে শেষ করা যাবে না। আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া তিনি তোমাকে আমাদের প্রিয়জন হিসেবে পাঠিয়েছেন, তিনি তোমাকে একজন ভালো মানুষ হওয়ার তৌফিক দান করেছেন। সবশেষে আল্লাহ পাক রাব্বুল আলামীনের কাছে দোয়া চাই তিনি যেনো তোমাকে দীর্ঘায়ু দান করেন।
  • তেমার পরিবার পরিজন নিয়ে আনন্দে কাটুট সামনের দিনগুলো। এই কামনাই করি… শুভ জন্মদিন।
  • মহান আল্লাহপাক তোমার সব ভয়ের স্থানে নিরাপত্তা দান করুন…. শুভ হোক জন্মদিন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *