ময়মনসিংহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

ময়মনসিংহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি: ময়মনসিংহ জেলা থেকে আমাদের আলোচনায় যুক্ত হয়ে থাকলে এই আলোচনাটির মাধ্যমে রমাজান সম্পর্কিত বিষয় সম্পর্কে বেশ কিছু তথ্য সংগ্রহ করতে সক্ষম হবে। আমাদের এই আলোচনার মাধ্যমে আপনাদেরকে ময়মনসিংহ জেলার সেহেরি সময় ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানাবো। অনেকেই রয়েছেন যারা রামাদান সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার উদ্দেশ্যে জেলাভিত্তিক রমজানের ক্যালেন্ডার সংগ্রহের আগ্রহ প্রকাশ করে থাকে। সেই সমস্ত ব্যক্তিদের সহযোগিতায় ময়মনসিংহে জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৩ উল্লেখ করবো আমরা। অনেকেই রমজানের সময়সূচি সম্পর্কিত বিষয় পিডিএফ ফাইল খুঁজে থাকেন চেষ্টা করব পিডিএফ ফাইল আপলোডের মাধ্যমে আপনাদের সহযোগিতা করতে সুতরাং আপনারা যারা ময়মনসিংহ জেলা থেকে রমজান সম্পর্কিত বিষয়ে সময়সূচির সম্পর্কে সচেতন তারা অবশ্যই একাধিক মাধ্যমে আমাদের এই আলোচনাটি থেকে উপকৃত হতে পারবেন আমরা নিঃসন্দেহে আপনাদের মাঝে সঠিক তথ্য প্রদান করব। সময়সূচী সম্পর্কিত বিষয় সম্পর্কে তথ্য প্রদানের ক্ষেত্রে আমরা অনুসরণ করে থাকি ইসলামিক ফাউন্ডেশনের উপর তাদের প্রকাশিত ক্যালেন্ডার এর উপর ভিত্তি করে জেলাভিত্তিক রমজানের সময়সূচির বিষয়গুলো উল্লেখ করে থাকি আমরা।

ইসলামিক ফাউন্ডেশন মূলত বিশ্বস্ত একটি প্রতিষ্ঠান। দীর্ঘদিন ধরে রমজান সম্পর্কিত বিষয়ে ক্যালেন্ডার তৈরিতে কাজ করে এই প্রতিষ্ঠান। তাই বিশ্বাসের সাথে আমরা ইসলামিক ফাউন্ডেশনের প্রকাশিত তথ্যের উপর ভিত্তি করে বাংলাদেশের সকল জেলার রমজানের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে তথ্য প্রকাশ করে থাকি আমাদের আলোচনায় ধারাবাহিকভাবে আজকের এই আর্টিকেলে প্রদান করব ময়মনসিংহ জেলার রমজানের সময়সূচির বিষয়ে। ময়মনসিংহ জেলা থেকে আমাদের আলোচনায় যুক্ত হয়ে থাকলে সম্পূর্ণ আলোচনা সাথে থেকে সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন। রোজাদার বেশি জন্য বিশেষ সহযোগিতা সম্পূর্ণ এই আলোচনা খুবই গুরুত্বপূর্ণ এর কারণ সঠিকভাবে সিয়াম পালনের ক্ষেত্রে সঠিক সময়ে সেহেরী সম্পন্ন করতে হবে পাশাপাশি ইফতারের জন্য সময়সূচী সম্পর্কে জানা প্রয়োজন।

আরও পড়ুন: মেহেরপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

ময়মনসিংহ জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৩

ময়মনসিংহ জেলার রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করে যারা আমাদের সাথে যুক্ত হয়েছে তারা এখান থেকে ক্যালেন্ডারের বিষয় সম্পর্কে জানতে পারবেন। যদিও সময়সূচী সম্পর্কে জানার প্রয়োজন হয় এরপরেও বিষয়টি ক্যালেন্ডারের মাধ্যমে জানতে আগ্রহ প্রকাশ করেন সাধারণ মানুষের জন্য। মূলত এ কারণেই আমরা আমাদের আজকের আলোচনায় ময়মনসিংহ জেলা রমজানের সময়সূচী সম্পর্কিত আলোচনায় ক্যালেন্ডার উল্লেখ করেছেন। আলোচনার এ পর্যায়ে ক্যালেন্ডার এবং শেষ দিকে সেহরি ও ইফতারের সময়সূচি উল্লেখ করবো।

Junaid%20Graphics 2023

ময়মনসিংহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

রমজান সম্পর্কিত অত্যন্ত গুরুত্বপূর্ণ এই আলোচনায় সেহরি ও ইফতারের সময়সূচি প্রদান করছি আমরা। বিশেষ গুরুত্বপূর্ণ এই তথ্য সম্পর্কে জেনে সিয়ামের সকল নিয়ম-নীতি মেনে সিয়াম পালন করুন আল্লাহ অবশ্যই আমাদের সিয়ামকে কবুল করবেন। ময়মনসিংহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত তথ্য তুলে ধরা হচ্ছে নিচে। একই তালিকায় সেহরি ও ইফতারের সময়সূচী উল্লেখ থাকছে।

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ০৩ এপ্রিল রবি ৪:২৪ am ৪:৩০ am ৬:২১ pm
০২ ০৪ এপ্রিল সোম ৪:২৩ am ৪:২৯ am ৬:২১ pm
০৩ ০৫ এপ্রিল মঙ্গল ৪:২১ am ৪:২৭ am ৬:২২ pm
০৪ ০৬ এপ্রিল বুধ ৪:২১ am ৪:২৭ am ৬:২২ pm
০৫ ০৭ এপ্রিল বৃহস্পতি ৪:২০ am ৪:২৬ am ৬:২৩ pm
০৬ ০৮ এপ্রিল শুক্র ৪:১৯ am ৪:২৫ am ৬:২৩ pm
০৭ ০৯ এপ্রিল শনি ৪:১৮ am ৪:২৪ am ৬:২৩ pm
০৮ ১০ এপ্রিল রবি ৪:১৭ am ৪:২৩ am ৬:২৪ pm
০৯ ১১ এপ্রিল সোম ৪:১৬ am ৪:২২ am ৬:২৪ pm
১০ ১২ এপ্রিল মঙ্গল ৪:১৫ am ৪:২১ am ৬:২৫ pm
মাগফিরাতের ১০ দিন
১১ ১৩ এপ্রিল বুধ ৪:১৪ am ৪:২০ am ৬:২৫ pm
১২ ১৪ এপ্রিল বৃহস্পতি ৪:১২ am ৪:১৮ am ৬:২৫ pm
১৩ ১৫ এপ্রিল শুক্র ৪:১১ am ৪:১৭ am ৬:২৬ pm
১৪ ১৬ এপ্রিল শনি ৪:১০ am ৪:১৬ am ৬:২৬ pm
১৫ ১৭ এপ্রিল রবি ৪:০৯ am ৪:১৫ am ৬:২৬ pm
১৬ ১৮ এপ্রিল সোম ৪:০৮ am ৪:১৪ am ৬:২৭ pm
১৭ ১৯ এপ্রিল মঙ্গল ৪:০৭ am ৪:১৩ am ৬:২৭ pm
১৮ ২০ এপ্রিল বুধ ৪:০৬ am ৪:১২ am ৬:২৮ pm
১৯ ২১ এপ্রিল বৃহস্পতি ৪:০৫ am ৪:১১ am ৬:২৮ pm
২০ ২২ এপ্রিল শুক্র ৪:০৪ am ৪:১০ am ৬:২৯ pm
নাজাতের ১০ দিন
২১ ২৩ এপ্রিল শনি ৪:০৩ am ৪:০৯ am ৬:২৯ pm
২২ ২৪ এপ্রিল রবি ৪:০২ am ৪:০৮ am ৬:৩০ pm
২৩ ২৫ এপ্রিল সোম ৪:০২ am ৪:০৮ am ৬:৩০ pm
২৪ ২৬ এপ্রিল মঙ্গল ৪:০১ am ৪:০৭ am ৬:৩১ pm
২৫ ২৭ এপ্রিল বুধ ৪:০০ am ৪:০৬ am ৬:৩১ pm
২৬ ২৮ এপ্রিল বৃহস্পতি ৩:৫৯ am ৪:০৫ am ৬:৩১ pm
২৭ ২৯ এপ্রিল শুক্র ৩:৫৮ am ৪:০৪ am ৬:৩২ pm
২৮ ৩০ এপ্রিল শনি ৩:৫৭ am ৪:০৩ am ৬:৩২ pm
২৯ ০১ মে রবি ৩:৫৬ am ৪:০২ am ৬:৩৩ pm
৩০ ০২ মে সোম ৩:৫৫ am ৪:০১ am ৬:৩৩ pm

আমরা চেষ্টা করেছি আজকের পোস্ট এর সাহায্যে সবাইকে ময়মনসিংহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি পৌঁছে দেওয়ার জন্য। আশা করি সবাই ময়মনসিংহ জেলার রোজার সময়সূচি পেয়ে গেছেন। তাই আপনার কাছের মানুষকে ময়মনসিংহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি শেয়ার করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *