মেহেরপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

মেহেরপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

মেহেরপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি: সম্মানীয় মুসলিম ভাই ও বোন আমাদের মাঝে উপস্থিত হয়েছে বিশেষ রহমত নৈতিক মাস আমরা সকলেই নিয়ত করি এই মাস ইবাদতের মাধ্যমে কাটিয়ে দিতে। রমাজান মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ মুসলিমের জন্য এটি শিক্ষা গ্রহণের মাস। এই মাস থেকে শিক্ষা গ্রহণের প্রয়োজনীয়তা রয়েছে। রমজান মাসকে কেন্দ্র করে বিভিন্ন বিষয়ে সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে আর তেমনি একটি বিশেষ সম্পর্কে জানানোর উদ্দেশ্য নিয়ে এই আর্টিকেলটি নিয়ে এসেছি আপনাদের মাঝে। আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আমরা রমাজান সম্পর্কিত বিষয় সম্পর্কে বিশেষ গুরুত্বপূর্ণ এতে তথ্য তালিকা দিয়ে আপনাদেরকে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করছি। তবে এই বিশেষ আলোচনার মাধ্যমে সকল ব্যক্তিগণ উপকৃত হতে পারেন না, এর কারণ আজকের আলোচনায় আমরা মেহেরপুর জেলার রামাদান সম্পর্কিত সময়সূচির বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করব। যেহেতু রমজানের সময়সূচী জেলা ভিত্তিক ভিন্ন হয়ে থাকে তাই এই আর্টিকেলের মাধ্যমে শুধুমাত্র মেহেরপুর জেলায় বসবাসকৃত মুসলিম ব্যক্তিগণ উপকৃত হতে পারবেন যারা কিনা সিয়াম পালন করবে।

অর্থাৎ আজকের এই আলোচনাটি খুলনা বিভাগের মেহেরপুর জেলায় বসবাসরিত ব্যক্তিদের সহযোগিতার উদ্দেশ্যে নিয়ে এসেছি আমরা। খুলনা বিভাগের এই জেলাটি প্রতিষ্ঠিত হয় ১৯৮৪ সালে। জেলা ভিত্তিক এই আলোচনার মাধ্যমে আমরা যে সময়সূচির তালিকাটি প্রকাশ করবো তা ইসলামিক ফাউন্ডেশনের সময় সুচির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। রমজান সম্পর্কিত ক্যালেন্ডার তৈরিতে দীর্ঘদিন কাজ করে আসছে এই ইসলামিক ফাউন্ডেশন। এক্ষেত্রে সকলেই সময়সূচী সম্পর্কিত বিষয়ে জানতে অর্থাৎ সেহরি ও ইফতারের সময়সূচি জানতে ইসলামিক ফাউন্ডেশনের উপর ভরসা করে থাকেন আর সেই ইসলামিক ফাউন্ডেশনের প্রকাশিত ক্যালেন্ডার এর উপর ভিত্তি করে জেলা ভিত্তিক আলোচনাগুলোতে সময়সূচী প্রদান করে থাকি আমরা। স্বাভাবিকভাবেই আজকের আলোচনায় উল্লেখ থাকছে মেহেরপুর জেলার সেহরি ও ইফতারের সঠিক সময় । আমাদের এই ওয়েবসাইটের শুধুমাত্র মেহেরপুর জেলায় বসবাসিত ব্যক্তিদের জন্য আলোচনা রয়েছে এমনটা নয় এই আলোচনাটি মেহেরপুর জেলায় বসবাসকৃত ব্যক্তিদের উদ্দেশ্যে নিয়ে এসেছি তবে আমাদের ওয়েবসাইট অনুসন্ধানের মাধ্যমে আপনি জানতে পারবেন বাংলাদেশের 64 জেলার সেহরি ও ইফতারের সময়সূচি থাকছে এই বিশেষ ওয়েবসাইটটিতে।

আরও পড়ুন: নওগাঁ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

মেহেরপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

মেহেরপুর জেলা থেকে সেহেরী ও ইফতারের সঠিক সময় সম্পর্কে জানার জন্য অনেকেই আসছেন অনলাইনে। আমরা আনন্দ প্রকাশ করছি একজন রোজাদার ব্যক্তি আমাদের আলোচনার মাধ্যমে উপকৃত হচ্ছেন এটি ভেবে। আপনাদেরকে সহযোগিতা করতে পেরে আমরা আনন্দিত। সম্মানীয় মেহেরপুর জেলায় বসবাসকৃত মুসলিম দ্বীনদার ঈমানদার ভাই ও বোনেরা আমরা ইসলামিক ফাউন্ডেশন এর উপর ভিত্তি করে মেহেরপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করছি আপনাদের মাঝে। সহজভাবে গুরুত্বপূর্ণ এই তথ্য ও প্রকাশের উদ্দেশ্যে আমরা একই তালিকায় সেহরির শেষ সময় ও ইফতারের সময়টি উল্লেখ করছি। এর ফলে আপনারা খুব সহজেই সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে পারবেন নিচে তালিকা প্রদান করছি।

রহমতের ১০ দিন

রমজান তারিখ বার সেহরি ইফতার
 ০১ ১১ মার্চ শুক্রবার ৪:৪৪ am ৬:১৮ pm
 ০২ ১২ মার্চ শনিবার ৪:৪৩ am ৬:১৯ pm
 ০৩ ১৩ মার্চ রবিবার ৪:৪২ am ৬:১৯ pm
 ০৪ ১৪ মার্চ সোমবার ৪:৪০ am ৬:২০ pm
 ০৫ ১৫ মার্চ মঙ্গলবার ৪:৩৯ am ৬:২০ pm
 ০৬ ১৬ মার্চ বুধবার ৪:৩৮ am ৬:২১ pm
 ০৭ ১৭ মার্চ বৃহস্পতিবার ৪:৩৬ am ৬:২১ pm
 ০৮ ১৮ মার্চ শুক্রবার ৪:৩৫ am ৬:২২ pm
 ০৯ ১৯ মার্চ শনিবার ৪:৩৪ am ৬:২২ pm
 ১০ ২০ মার্চ রবিবার ৪:৩৩ am ৬:২৩ pm

মাগফেরাতে ১০ দিন

রমজান তারিখ বার সেহরি ইফতার
১১ ২১ মার্চ সোমবার ৪:৩২ am ৬:২৩ pm
১২ ২২ মার্চ মঙ্গলবার ৪:৩১ am ৬:২৩ pm
১৩ ২৩ মার্চ বুধবার ৪:২৯ am ৬:২৪ pm
১৪ ২৪ মার্চ বৃহস্পতিবার ৪:২৯ am ৬:২৪ pm
১৫ ২৫ মার্চ শুক্রবার ৪:২৮ am ৬:২৫ pm
১৬ ২৬ মার্চ শনিবার ৪:২৭ am ৬:২৫ pm
১৭ ২৭ মার্চ রবিবার ৪:২৬ am ৬:২৫ pm
১৮ ২৮ মার্চ সোমবার ৪:২৫ am ৬:২৬ pm
১৯ ২৯ মার্চ মঙ্গলবার ৪:২৪ am ৬:২৬ pm
২০ ৩০ মার্চ বুধবার ৪:২৩ am ৬:২৭ pm

নাজাতের ১০ দিন

রমজান তারিখ বার সেহরি ইফতার
২১ ৩১ মার্চ বৃহস্পতিবার ৪:২২ am ৬:২৭ pm
২২ ০১ এপ্রিল শুক্রবার ৪:২০ am ৬:২৭ pm
২৩ ০২ এপ্রিল শনিবার ৪:১৯ am ৬:২৮ pm
২৪ ০৩ এপ্রিল রবিবার ৪:১৮ am ৬:২৮ pm
২৫ ০৪ এপ্রিল সোমবার ৪:১৭ am ৬:২৮ pm
২৬ ০৫ এপ্রিল মঙ্গলবার ৪:১৬ am ৬:২৯ pm
২৭ ০৬ এপ্রিল বুধবার ৪:১৫ am ৬:২৯ pm
২৮ ০৭ এপ্রিল বৃহস্পতিবার ৪:১৪ am ৬:৩০ pm
২৯ ০৮ এপ্রিল শুক্রবার ৪:১৩ am ৬:৩০ pm
৩০ ০৯ এপ্রিল শনিবার ৪:১২ am ৬:৩১ pm

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *