শুভ বিজয়ার শুভেচ্ছা বার্তা

শুভ বিজয়ার শুভেচ্ছা বার্তা, এস এম এস ও হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ২০২৩

শুভ বিজয়ার শুভেচ্ছা বার্তা: পৃথিবীতে প্রতিটি ধর্মাবলম্বী তাদের নিজেদের মতো করে ধর্মীয় অনুষ্ঠানগুলো উদযাপন করে থাকে। ধর্মীয় উৎসবগুলোতে ধর্মীয় রীতি-নীতির বিভিন্ন বিষয় সম্পর্কে তারা নিজেদের মাঝে ধারণ করে থাকে এছাড়াও ধর্মীয় উৎসবে আনন্দ ও খুশিতে মেতে উঠে। হিন্দু ধর্মালম্বীরা তাদের ধর্মীয় প্রধান উৎসব দুর্গাপূজাতে যে দিনগুলো উদযাপন করে থাকে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে শুভ বিজয়া। অর্থাৎ বিজয়া দশমী দেবী দুর্গার বিসর্জনের দিন। বিজয়া দশমীতে মূলত দেবী দুর্গা পৃথিবীর সকল অশুভ শক্তি বিনাশ ঘটিয়ে পৃথিবী থেকে বিদায় নিয়ে থাকে। দেবীর বিজয় উপলক্ষে মূলত প্রতিটি হিন্দুধর্মালম্বী সিঁদুর উদযাপনের মাধ্যমে এই বিজয়া দশমীর দিনটি পালন করে থাকে। এদিন যেমন তারা আপনজনদের সাথে রং ও সিঁদুর খেলায় মেতে উঠে তেমনি বন্ধু-বান্ধবদের বিজয়া দশমীর শুভেচ্ছা জানানোর জন্য শুভ বিজয়া দশমীর শুভেচ্ছা কার্ড গুলো পাঠিয়ে থাকে। অনেকেই আবার শুভ বিজয়ার শুভেচ্ছা বার্তা কিংবা হোয়াটসঅ্যাপে বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করেন। তাই আজকে আমরা শুভ বিজয়ার শুভেচ্ছা বার্তা এবং হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ২০২৩ আপনাদের মাঝে শেয়ার করব।

হিন্দু ধর্মাবলম্বীরা মূলত সারা বছরে কোন না কোন পূজা ও পার্বণ উদযাপন করে থাকে। বাঙালির উৎসব মানে ই আনন্দ খুশিতে মেতে উঠায় তাইতো এবার বাংলা ওপার বাংলায় হিন্দু ধর্মালম্বীরা তাদের পূজা উপলক্ষে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে সেই সাথে তারা পূজা দিনগুলো আপনজন কিংবা বন্ধুদের সাথে মহা সংগ্রহের পালন করার চেষ্টা করে থাকে। পৃথিবীর প্রতিটি মানুষের কাছে নিজে ধর্মীয় উৎসব উদযাপনের বিষয়টি অত্যন্ত আনন্দের। কিন্তু হিন্দু ধর্মাবলম্বীদের কাছে যেন বেশি একটি উৎসবমুখর হয়ে থাকে তাইতো তারা পূজা উপলক্ষে পূজার বিভিন্ন দিবস যেমন ষষ্ঠী সপ্তমী অষ্টমী নবমী কিংবা দশমীর দিনে আলাদা আলাদাভাবে নিয়ম-নীতি অনুসারে পূজা করে থাকে ও আনন্দ উদযাপনের চেষ্টা করে থাকে। তারা তাদের এই পূজার আনন্দ উৎসবগুলো আপনজনদের সাথে বিভিন্নভাবে কাটিয়ে থাকে। প্রতিটি মানুষ তাদের জীবনের আনন্দ খুশি গুলো বন্ধুত্ব কিংবা আপনজনদের সাথে ভাগ করে নেওয়ার চেষ্টা করে তাই তো ধর্মীয় উৎসব উপলক্ষে প্রতিটি মানুষ বন্ধুদের অথবা আপনজনদের এই ধর্মীয় উৎসবগুলো শুভেচ্ছা আদান প্রদান করে থাকে।

আরও পড়ুন: শুভ জন্মদিন প্রিয় বন্ধু স্ট্যাটাস, মেসেজ ও শুভেচ্ছা বার্তা

শুভ বিজয়ার শুভেচ্ছা বার্তা ২০২৩

হিন্দু ধর্মালম্বীরা পবিত্র ধর্মীয় উৎসব উপলক্ষে তারা দুর্গাপূজার আয়োজন করে থাকে। তাদের উদযাপিত দূর্গা পূজার শেষ দিন হচ্ছে বিজয়া দশমী অর্থাৎ দেবী দুর্গার বিদায় উপলক্ষে এই দিনটি তারা অত্যন্ত জাঁকজমক পূর্ণভাবে আয়োজন করে থাকে। শুভ বিজয়ায় প্রতিটি হিন্দুধর্মালম্বী বিবাহিত নারী সিঁদুর উৎসব পালন করে থাকে। এই দিনের আনন্দও খুশি বন্ধুদের সাথে ভাগাভাগি করার জন্য তারা বিভিন্ন ধরনের শুভেচ্ছা স্ট্যাটাস পাঠিয়ে থাকে। অনেকে এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভ বিজয়া দশমীর বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিয়ে থাকেন। তাই আমরা আজকে শুভ বিজয়ার শুভেচ্ছা বার্তা ২০২৩ প্রতিবেদনটি আপনাদের মাঝে তুলে ধরব যেখানে আপনারা ২০২৩ সালে বিজয়া দশমী উপলক্ষে সুন্দর সুন্দর শুভেচ্ছা বার্তাগুলো সংগ্রহ করতে পারবেন। শুভ বিজয়ার শুভেচ্ছা বার্তা ২০২৩ সকল শুভেচ্ছা বার্তা গুলো তুলে ধরা হলো:

ঢাকের কাঠির মিষ্টি রেশ,
পূজা এবার হোল শেষ ।
নুতন আশাই বাঁধি বুক,
সবার ইচ্ছে পূরণ হোক।
আসছে বছর আবার হবে,
কে জানে কে কোথায় রবে।
শুভ বিজয়া

ঢাকের উপার ছিল কাঠি,
পূজা হল জমজমমাটি।
আজ মায়ের ফেরার পালা,
জানাই তাই এই বেলা।
শুভ বিজায়া।

বাজে ঢোল বাজে ধাক,
শুনে সবার লাগে তাক।
বিসর্জনে সবাই যাবে,
হাসি কান্না দুই পাবে।
সুখ দুঃখ মিলে মিশে
শুভ বিজয়া জানাই শেষে।

পূজো মানেই আনন্দ সুখ,
পুজো মানেই আড্ডা।
পূজোর দিনে আপন মনে গেয়ে ওঠে মনটা।
ষষ্ঠী থেকে দশমী যখন পেরিয়ে যায়,
ব্যাকুল হৃদয় বছর জুড়ে থাকে অপেক্ষায়।
শুভ দূর্গা পূজা.. ভালো কাটুক সবার।

শুভ বিজয়ার এস এম এস

বর্তমান সময় প্রতিটি মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় উৎসব উপলক্ষে বিভিন্ন ধরনের আনন্দের অনুভূতি শেয়ার করে থাকেন এছাড়া তারা সোশ্যাল মিডিয়ায় ভার্চুয়াল জগতের বন্ধুদেরকে বিভিন্ন ধরনের স্ট্যাটাসের মাধ্যমে শুভেচ্ছা জানিয়ে থাকেনশুভ বিজয়া উপলক্ষে আমরা যেমন আনন্দে ভেসে যাই অপরদিকে আমাদের মনে নেমে আসে গভীর বেদনা। এই দিনটিতে আমরা স্মরণীয় করে রাখার জন্য বেশ কিছু কার্যক্রম হাতে নিতে পারি। এর মধ্যে উল্লেখযোগ্য হল আমরা একে অপরকে বিজয়ার শুভেচ্ছা জানাতো বিভিন্ন রকম এসএমএস ব্যবহার করতে পারি। সোশ্যাল মিডিয়ায় বিজয় দশমী উদযাপন উপলক্ষে বেশ কিছু স্ট্যাটাস প্রদান করতে পারি। তাইতো আমরা এই অনুচ্ছেদে বিজয় দশমিক উদযাপন উপলক্ষে কিছু এসএমএস আপনাদের জন্য শেয়ার করলাম।

  • সুখে দুঃখে উদাস হওয়া তিন দিনের এই চাওয়া পাওয়া সব পেরিয়ে আজ বিজয়া শুভেচ্ছা তাই জানিয়ে দেওয়া মন বলে আজ ঢাকের রবে আসছে বছর আবার হবে । শুভ বিজয়া ।
  • আকাশ জুরে যাচ্ছে উড়ে সাদা মেঘের ভালা. বিসর্জনের সময় হলো ফুরিয়ে এলো খেলা. আসছে বছর পুজোর দিনে থাকব কোথায় কে যে জানে, যেথায় থাক মায়ের সাথে রেখো আমায় নিজের মনে .. শুভ বিজয়া
  • পুজা শেষ অলি গলি,
    মা বলে চলি চলি ,
    ভাসান হবে ফাটাফাটি,
    বিজয়া সারার হুটপাটি,
    এটা মার নতুন ধারা।
    এসএমএস এ বিজয় সারা।
    শুভ বিজয়া দশমী

শুভ বিজয়ার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ২০২৩

বর্তমান সময় প্রতিটি মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় উৎসব উপলক্ষে বিভিন্ন ধরনের আনন্দের অনুভূতি শেয়ার করে থাকেন এছাড়া তারা সোশ্যাল মিডিয়ায় ভার্চুয়াল জগতের বন্ধুদেরকে বিভিন্ন ধরনের স্ট্যাটাসের মাধ্যমে শুভেচ্ছা জানিয়ে থাকেন।। তাই আমরা আজকে শুভ বিজয়ার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ২০২৩ প্রতিবেদনটি নিয়ে এসেছে যেখানে আমরা হিন্দু ধর্মালম্বীদের বিজয়া দশমীর বেশ কিছু স্ট্যাটাস শেয়ার করব। আপনারা আমাদের এই স্ট্যাটাস গুলো আপনাদের ভার্চুয়াল জগতের প্রতিটি বন্ধুদের উদ্দেশ্যে শেয়ার করে তাদেরকে শুভেচ্ছা জানাতে পারবেন। নিচে শুভ বিজয়ের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ২০২৩ সকল ধরনের স্ট্যাটাস তুলে ধরা হলো:

  • কুর কুর কুর বাজে ঢাক কৈলাস যে দিলো ডাক শুরু হবে সিঁদুর খেলা দেবির যে আজ যাওয়ার পালা বোধন থেকে বিসর্জন ভালো রেখো মা সবার মন ।
  • অনেক স্বপ্ন পুরন করে মা চলে জান কোন সুদূরে মায়ের আশা মায়ের যাওয়া নতুন খুশির নতুন হাওয়া দুঃখ করে লাভ কি তবে আসছে বছর আবার হবে ।
  • বিসর্জন মানে আবার আসবে ফিরে, “খুশী” থাকুক সর্বদা তোমায় ঘিরে. দশমীর আত্মীয়তা, একটু মিষ্টিমুখে.. সবাইকে জানাই শুভ বিজয়া, সবাই থেকো সুখে
  • বিসর্জনের ঘন্টা বাজে মা যে এবার যাওয়ার সাজে, বিসর্জনের ঘন্টা বাজে, বলুক সবাই মুখর রবে, আসছে বছর আবার হবে. শুভ বিজয়ার প্রীতি ও সুভেচ্ছা
  • সুখের স্মৃতি রেখো মনে, মিষে থেক আপনজনে. মান অভিমান সকল ভুলে, আসার প্রদীপ রেখো জ্বেলে . মা আসবে এই আশা রেখে, সবাই মিলে থেকো সুখে . শুভ বিজয়া
  • পুজোর দিনের খুশির হাওয়া, চার দিনে -তে পেরিয়ে যাওয়া , মায়ের যাওয়ার দিন হলো আজ, সুভেচ্ছা তাই জানিয়ে দেওয়া. মন বলে আজ ঢাকের তালে, আসছে বছর আয়ে মা চলে… শুভ বিজয়া
  • বিসর্জনের বাজনা মা যে এবার যাওয়ার সাজে. বিসর্জনের বাজনা বাজে, বলুক সবাই মুখর রবে, আসছে বছর আবার হবে. শুভ বিজয়ার প্রীতি ও সুভেচ্ছা..

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *