সিলেটি ভাষায় জন্মদিনের শুভেচ্ছা, স্ট্যাটাস ও মেসেজ

সিলেটি ভাষায় জন্মদিনের শুভেচ্ছা, স্ট্যাটাস ও মেসেজ

সিলেটি ভাষায় জন্মদিনের শুভেচ্ছা: জন্মদিন প্রতিটি মানুষের জীবনের একটি বিশেষ দিন। এটি প্রতিটি মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকে। পৃথিবীর প্রতিটি মানুষ জীবনের এই বিশেষ দিনকে নিজের মতো করে উদযাপন করার চেষ্টা করে থাকেন। বর্তমান সময়ে উন্নত দেশগুলোতে জন্মদিন উপলক্ষে প্রতিটি মানুষ জন্মদিনের পার্টি এবং ছোট ছোট অনুষ্ঠানের আয়োজন করে থাকে যেখানে বন্ধুবান্ধব আত্মীয়দের উপস্থিত থাকে। জন্মদিনের বন্ধু-বান্ধব আত্মীয়রা প্রতিটি মানুষকে জন্মদিনের শুভেচ্ছা ছোট ছোট উপহার প্রদান করার জন্য দিনের দিনটিকে জাঁকজমক পূর্ণভাবে উদযাপন করার চেষ্টা করেন। অনেকেই আবার নিজেদের আঞ্চলিক ভাষায় বন্ধু-বান্ধব কিংবা আপনজনদের জন্মদিনের শুভেচ্ছা গুলো পাঠিয়ে থাকেন। তাইতো অনেকেই সিলেটি ভাষায় জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস ও মেসেজগুলো জানতে চান তাদের উদ্দেশ্যে আজকে আমরা সিলেটি ভাষায় জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস ও মেসেজগুলো উপস্থাপন করব। যার মাধ্যমে আপনারা বন্ধুবান্ধবদের জন্মদিন উপলক্ষে তাদেরকে সিলেটি ভাষায় জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারবেন।

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে বিশেষ বেশ কিছুদিন রয়েছে যে দিনগুলোতে মানুষ বিশেষ বিশেষ আয়োজনের মাধ্যমে স্মরণীয় করে তোলার চেষ্টা করে থাকেন। একজন মানুষের জীবনের সাধারণত জন্মদিন খুবই গুরুত্বপূর্ণ একটি দিন এই দিনটি প্রতিটি মানুষের জীবনে উৎসবের দিনগুলোর মত একটি দিন। এই দিনকে তারা নতুনভাবে উদযাপন করার চেষ্টা করে থাকেন সেই সাথে জীবনের একটি বছর পেরিয়ে নতুন বছরের পদার্পণ করে নতুনভাবে সবকিছু শুরু করার চেষ্টা করে থাকে। তাইতো শুধুমাত্র জন্মদিন নিজের কাছেই গুরুত্বপূর্ণ একটি দিন নয় বরং বন্ধু-বান্ধব আছে তাদের কাছে এই তিনটি গুরুত্ব রয়েছে। কেননা জন্মদিন উপলক্ষে প্রতিটি মানুষ বন্ধু-বান্ধব ও আত্মীয়দের জন্মদিনের আয়োজনে আমন্ত্রণ জানিয়ে থাকে যেখানে প্রতিটি মানুষের বন্ধু-বান্ধব আত্মীয়রা থেকে জন্মদিনের বিশেষ উপহার জানিয়ে থাকে সেই সাথে জন্মদিনে তার প্রতি ভালোবাসা ও স্নেহ প্রকাশ করে। অনেকেই এবার জন্মদিন উপলক্ষে বন্ধুদেরকে অথবা আত্মীয়দের কে বিশেষ উপহার প্রদান করে জন্মদিনের দিনটিকে স্মরণীয় করে রাখে। তবে বর্তমান সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করার মাধ্যমে এখন বাড়িতে বসে প্রতিটি মানুষ বন্ধু-বান্ধব ও আত্মীয়দের জন্মদিনে তাদেরকে সুন্দর সুন্দর মেসেজের মাধ্যমে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে থাকেন।

আরও পড়ুন: নিজের বিবাহ বার্ষিকীতে ফেসবুক স্ট্যাটাস ও এসএমএস

সিলেটি ভাষায় জন্মদিনের শুভেচ্ছা

বাংলাদেশের প্রতিটি অঞ্চলের আঞ্চলিক ভাষাগুলো একেক রকম হয়ে থাকে। তাইতো এই অঞ্চলের মানুষের কাছে অন্য অঞ্চলের আঞ্চলিক ভাষার গুলোর প্রতি আগ্রহ রয়েছে। বাংলাদেশের অন্যান্য অঞ্চলের মতো সিলেটের আঞ্চলিক ভাষাগুলো প্রতিটি অঞ্চলের মানুষের কাছে জনপ্রিয়তা পেয়েছে তাই তো অনেকেই বন্ধুদেরকে কিংবা আপনজনদের জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সিলেটি ভাষায় জন্মদিনের শুভেচ্ছা জানাতে চান। এজন্যই আজকে আমরা ছেলেটি ভাষায় জন্মদিনের শুভেচ্ছা বার্তাগুলো উপস্থাপন করেছি আপনারা আমাদের এই প্রতিবেদনের আলোকে সিলেটি ভাষায় জন্মদিনের শুভেচ্ছা বার্তাগুলো জানতে পারবেন এবং আপনার বন্ধুদেরকে অথবা আত্মীয়দের কে জন্মদিনের শুভেচ্ছা জানাতে আমাদের এই সিলেটি ভাষায় জন্মদিনের শুভেচ্ছা বার্তা গুলো ব্যবহার করতে পারবেন।

শুভেচ্ছা: শুভ পয়দা দিবস দোস্ত। আজকের এই দিনির জন্যি আমি সারা বচ্ছর বসে আছি। আজকে শোদ নেবো। রেস্টুরেন্টের মেনু গুছানো আছে।

শুভেচ্ছা: এখ দুই তিন, আজকে আমার বন্ধুর জন্মদিন!

শুভেচ্ছা: আমার জীবনে আল্লার দেওয়া দামি উপহারগুলোর মাঝে তুমি এখটা। তোমারে জীবনে ছলার ফথে বন্ধু হিসাবে ফাইয়া আমি কত খুশি ওইছি জানো না। জন্মদিনের শুভেচ্ছা নিও।

শুভেচ্ছা: আজকে তোর জন্মদিনের পার্টি ঠিক করিছি তোর পচন্দের রেস্টুরেন্টে। জানি তুই বিল দিতি চাইয়ে ও জীবনে দিবি নে। কী আর করবো,তোর কথা তো আর ফেলতি পারি নে। আরে ধূর,এহনো তো তোরে উইশ ই কল্লাম না। শুভ জন্মদিন দোস্ত।

শুভেচ্ছা: আজকে তোর শুভ জন্মদিন, আর আমাগের ও আনন্দের দিন। তোর জন্যি জন্মদিনের পরাণঢালা ওবিনন্দন, বালোপাসা নিস। বাড়ি আইসে খাতি দিস, করিমির দুয়ানে।

শুভেচ্ছা: এ ভাই,আজকে নাকি তোর জন্মদিন। এইজন্যি আকাশে, বাতাসে এত খুশী। এহনে বুঝলাম এতখোন পর। তি এহনে জন্মদিনের ট্রিট দিয়ে আমাগের খুশী করে দেও। আল্লাহ তোর ভালো করুক। শুভ জন্মদিন।

শুভেচ্ছা: আজকের এই দিনে তুই দুনিয়াতে আইসে আমাগের একবার দন্য করে উদ্ধার করে ফেলাইছিস। এহনে বড় এট্টা পার্টি দিয়ে প্রোমাণ করে দে দোস্ত। শুভ পয়দা দিবস।

শুভেচ্ছা: আমার জীবনে আল্লাহর দেওয়া দামি উপহারগুলোর মাঝে তুমি এখটা। তোমারে জীবনে ছলার ফথে বন্ধু হিসাবে ফাইয়া আমি কত খুশি ওইছি জানো না। জন্মদিনের শুভেচ্ছা নিও।

শুভেচ্ছা: বন্ধুত্ব কোনোদিন দিন খনের খাতায় হিসাব করিয়া রাখা যায় না। এরবাদেএ জন্মদিন এখটা বিশেষ দিন। যা আমরার মাঝে বছরো এখবার আয়। এর লাগিয়া এই দিনো বিশেষ ভালোবাসা নেও বন্ধু!

শুভেচ্ছা: আবার এক বচ্ছর গেলো দোস্ত। ইবার কিন্তুক তোরে জম্বের মিচ করতিচি।পেত্যেক বছর একসাতে ছিলাম,কত্ত ঘুরাঘুরি ,হৈ হুল্লোড় কল্লাম। কিন্তুক এইবার সপ মিচ কল্লাম।সপ শেষে এট্টাই চাউয়া, তুই বালো থাক, খুশি থাক। তোর জন্যি দুয়া ও শুভকামনা থাকলো।

শুভেচ্ছা: আজকের এই দিনে তুই দুনিয়াতে আইসে আমাগের একবার দন্য করে উদ্ধার করে ফেলাইছিস। এহনে বড় এট্টা পার্টি দিয়ে প্রোমাণ করে দে দোস্ত। শুভ পয়দা দিবস।

শুভেচ্ছা: যার দুনিয়াইত বন্ধু নাই সে কুভ এখলা। আমার ভাগ্য ভালা যে আমি তোমারে ফাইছি। এর লাগিয়া আমি এখবারো এখলাবোধ খরিনা। আজকের এই বিশেষ দিনো আরো এখবার মনো খরিয়া দেই তুমি আমার সবচেয়ে আফন। শুভ জন্মদিন বন্ধু!

শুভেচ্ছা স্ট্যাটাসঃ শুভ ফয়দা দিবস বন্ধু। জন্মদিনের গিফটটা ছাইলে সময়মতো দিলাইও। তুমি জন্মিয়া আমার যে খতিটা খরছো ট্রিটের লগে ওউ ক্ষতিফুরণও ছাই।

সিলেটি ভাষায় জন্মদিনের স্ট্যাটাস

আপনি কি বন্ধুদের কে জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য ছেলেটি ভাষায় জন্মদিনের স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে চান। তাহলে আপনি কে আমাদের ওয়েবসাইটে স্বাগতম আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি সিলেটি ভাষায় জন্মদিনের স্ট্যাটাস সম্পর্কিত একটি প্রতিবেদন। আপনারা আমাদের এই প্রতিবেদনের আলোকে সিলেটি ভাষায় জন্মদিনের স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন এবং আপনার বন্ধু-বান্ধব বা প্রিয় মানুষদের জন্মদিনের শুভেচ্ছা জানাতে এই সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো তাদেরকে পাঠাতে পারবেন। নিচে সিলেটি ভাষায় জন্মদিনের স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  • আবার এক বচ্ছর গেলো দোস্ত। ইবার কিন্তুক তোরে জম্বের মিচ করতিচি।পেত্যেক বছর একসাতে ছিলাম,কত্ত ঘুরাঘুরি ,হৈ হুল্লোড় কল্লাম। কিন্তুক এইবার সপ মিচ কল্লাম।সপ শেষে এট্টাই চাউয়া, তুই বালো থাক, খুশি থাক। তোর জন্যি দুয়া ও শুভকামনা থাকলো।
  • আজকে তোর জন্মদিনে তোর জন্যি আমার ফিলিংস বুজাতে পারতিচি নে। কিন্তু এই কথা কলাম যে তোর মত বন্ধু দুনিয়াতে কিন্তু আমার একখান ও নেই। আল্লার কাছে চাই তোর যেনো শুধু উন্নতি হতি থাকে। শুভ জন্মদিন।
  • বন্ধুত্ব কোনোদিন দিন খনের খাতায় হিসাব করিয়া রাখা যায় না। এরবাদেএ জন্মদিন এখটা বিশেষ দিন। যা আমরার মাঝে বছরো এখবার আয়। এর লাগিয়া এই দিনো বিশেষ ভালোবাসা নেও বন্ধু!
  • যার দুনিয়াইত বন্ধু নাই সে কুভ এখলা। আমার ভাগ্য ভালা যে আমি তোমারে ফাইছি। এর লাগিয়া আমি এখবারো এখলাবোধ খরিনা। আজকের এই বিশেষ দিনো আরো এখবার মনো খরিয়া দেই তুমি আমার সবচেয়ে আফন। শুভ জন্মদিন বন্ধু!
  • আজকে তোর শুভ জন্মদিন, আর আমাগের ও আনন্দের দিন। তোর জন্যি জন্মদিনের পরাণঢালা ওবিনন্দন, বালোপাসা নিস। বাড়ি আইসে খাতি দিস, করিমির দুয়ানে।
  • শুভ ফয়দা দিবস বন্ধু। জন্মদিনের গিফটটা ছাইলে সময়মতো দিলাইও। তুমি জন্মিয়া আমার যে খতিটা খরছো ট্রিটের লগে ওউ ক্ষতিফুরণও ছাই।
  • যার দুনিয়াইত বন্ধু নাই সে কুভ এখলা। আমার ভাগ্য ভালা যে আমি তোমারে ফাইছি। এর লাগিয়া আমি এখবারো এখলাবোধ খরিনা। আজকের এই বিশেষ দিনো আরো এখবার মনো খরিয়া দেই তুমি আমার সবচেয়ে আফন। শুভ জন্মদিন বন্ধু!
  • আপনার বন্ধুর জন্মদিনে মজা করতে চাইলে দেখে নিন বন্ধুর জন্মদিনের হাসির স্ট্যাটাস।
  • শুভ জন্মদিন বন্ধু। সুখী ওউ জীবনে।
  • আজকে তোর জন্মদিনে তোর জন্যি আমার ফিলিংস বুজাতে পারতিচি নে। কিন্তু এই কথা কলাম যে তোর মত বন্ধু দুনিয়াতে কিন্তু আমার একখান ও নেই। আল্লার কাছে চাই তোর যেনো শুধু উন্নতি হতি থাকে। শুভ জন্মদিন।
  • আমার জীবনে আল্লাহর দেওয়া দামি উপহারগুলোর মাঝে তুমি এখটা। তোমারে জীবনে ছলার ফথে বন্ধু হিসাবে ফাইয়া আমি কত খুশি ওইছি জানো না। জন্মদিনের শুভেচ্ছা নিও।

সিলেটি ভাষায় জন্মদিনের মেসেজ

পাঠক বন্ধুরা এখন আমরা আপনাদের উদ্দেশ্যে সিলেটি ভাষায় জন্মদিনের বেশ কিছু মেসেজ উপস্থাপন করব। আপনারা যারা বন্ধু-বান্ধবদের মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে জন্মদিনের শুভেচ্ছা জানাতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে সিলেটি ভাষায় জন্মদিনের মেসেজগুলো সংগ্রহ করে আপনাদের বন্ধু-বান্ধব আত্মীয়দেরকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে সিলেটি ভাষায় জন্মদিনের এই মেসেজগুলো সংগ্রহ করতে পারবেন। নিচে সিলেটি ভাষায় জন্মদিনের মেসেজগুলো তুলে ধরা হলো:

ম্যাসেজ 1

শুভ জন্মদিন! আশা করি আজকের এই বিশেষ দিনে প্রত্যেকটি মুহূর্ত যেন আনন্দ এবং খুশি দিয়ে ভরে ওঠে।

ম্যাসেজ 2

জন্মদিন প্রত্যেক বছর ফিরে-উল্টে আসে কিন্তু তোমার মতো বন্ধু আমার জীবনে একবারই এসেছে। তুমি আমার জীবনে আসার জন্য আমি খুব আনন্দিত। তোমার এই স্পেশাল দিনে তোমাকে অনেক শুভেচ্ছা জানালাম। হ্যাপি বার্থ ডে!

ম্যাসেজ 3

এই বিশেষ দিনে ঈশ্বর তোমায় আনন্দ এবং চিরন্তন সুখ দান করুক। তুমি নিজেই একটি উপহার, সবকিছুর সেরা প্রাপ্য। শুভ জন্মদিন!

ম্যাসেজ 4

একটি জন্মদিন একটি নতুন শুরু, একটি জন্মদিন আরেকটি সুন্দর বছরের প্রথম দিন…শুভ জন্মদিন!

ম্যাসেজ 5

আশা করি আজকের এই দিনে তোমার জীবনে অনেক হাসি এবং খুশিতে ভরে উঠুক, আমার প্রিয় বন্ধু। একটি অসাধারণ দিনের জন্য তোমাকে অনেক শুভেচ্ছা জানালাম। শুভ জন্মদিন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *