ঘুরে দাঁড়ানোর উক্তি

ঘুরে দাঁড়ানোর উক্তি, গল্প ও স্ট্যাটাস

ঘুরে দাঁড়ানোর উক্তি: প্রতিটি মানুষের জীবনের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে জীবনের কঠোর পরিশ্রমের মাধ্যমে সফলতা অর্জন করা। মূলত একজন মানুষ জন্ম থেকে শুরু করে মৃত পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে সফলতার পিছনে দৌড়াতে থাকে সফলতাকে লক্ষ্য করে মূলত মানুষের জীবনের সকল কার্যক্রম পরিচালিত হয়। সফলতা মানুষের জীবনের একটি অর্জন যা মানুষকে সারা জীবন সুখ শান্তিতে বসবাস করতে সাহায্য করে থাকে। তাইতো পৃথিবীর প্রতিটি মানুষগুলো তো জীবনের একটি লক্ষ্য কিংবা উদ্দেশ্যকে স্থির করেই জীবনে এগিয়ে যাওয়ার চেষ্টা করে থাকে। কিন্তু অনেক সময় মানুষের জীবনে কঠিন পরিস্থিতি কিংবা বিভিন্ন কারণে জীবনে অন্ধকার নেমে আসে যার কারণে মানুষ জীবনের লক্ষ্য কিংবা উদ্দেশ্য থেকে অনেক দূরে সরে আসে। মানুষ ক্ষণস্থায়ীভাবে জীবনের লক্ষ্য কিংবা উদ্দেশ্য থেকে সরে আসলেও একসময় ঘুরে দাঁড়াতে সক্ষম হয় এবং জীবনে তার লক্ষ্য ও উদ্দেশ্যকে ভেদ করে থাকে। তাইতো জীবনের শত কষ্ট কিংবা দুঃখ আসলে জীবনে অবশ্যই ঘুরে দাঁড়াতে হবে। এজন্য আজকে ঘুরে দাঁড়ানোর উক্তি, গল্প ও স্ট্যাটাস আপনাদের মাঝে শেয়ার করব যা আপনাদের সকলকে জীবনের কঠিন পরিস্থিতিতে অনুপ্রাণিত করে জীবনে ঘুরে দাঁড়াতে সাহায্য করবে।

জীবন মানুষের এমন একটি অধ্যায় যেখানে একজন মানুষের সুখ দুঃখ হাসি কান্না আনন্দ সকল কিছু মিশে আছে। এই জীবনের পথ চলা মূলত জন্মের মাধ্যমে শুরু হয় এবং মৃত্যুর মাধ্যমে জীবন শেষ হয়ে যায়। পৃথিবীর প্রতিটি মানুষের কাছে একটি চিরন্তন সত্য হচ্ছে জীবনে জন্মগ্রহণ করলে মৃত্যুবরণ করতে হবে। মৃত্যু অনিবার্য জেনেও মানুষ জীবনে কঠোর পরিশ্রম করে সফলতা অর্জনের চেষ্টা করে থাকে। কেউ কেউ আবার জীবনে এমন কিছু কর্মকাণ্ড করে যায় যেগুলো মানব কল্যাণে প্রতিটি মানুষের উপকারে আসে এবং পৃথিবীতে তাকে অমর করে রাখে। তাইতো প্রতিটি মানুষ চিরন্তন সত্যি জানার পরেও জীবনে উন্নতি লাভের চেষ্টা করে থাকে এবং একটি সঠিক লক্ষ্য কিংবা উদ্দেশ্যকে সামনে রেখে জীবনের সকল কিছু লক্ষ্য উদ্দেশ্য মতে পরিচালনা করার চেষ্টা করে থাকে। কেননা যার জীবনের লক্ষ্য কিংবা উদ্দেশ্য থাকে না তার জীবনে কোন কিছু সাফল্যময় হতে পারে না লক্ষ্য বিহীন মানুষের জীবন তীর বিহীন জাহাজ কিংবা নৌকার মতো। তাই আমাদের অবশ্যই জীবনে লক্ষ্য কিংবা উদ্দেশ্যকে সামনে রাখতে হবে। জীবন থাকলে সমস্যা থাকবে পৃথিবীতে এটাই একটি স্বাভাবিক নিয়ম। এই সমস্যা মূলত কিছু কিছু সময় মানুষের জীবনকে দুর্বিষহ করে তোলে। যার কারণে মানুষের জীবন সাময়িকভাবে ভেঙ্গে পড়ে এবং মানুষ হতাশা ও বিষণ্ণতায় ভুগতে থাকে। কিন্তু প্রতিটি জ্ঞানী মানুষ নিজের বিবেককে জাগ্রত করে জীবনে ঘুরে দাঁড়িয়ে লক্ষ্য উদ্দেশ্য পূরণ করার চেষ্টা করে।

আরও পড়ুন: পল্টিবাজ নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

ঘুরে দাঁড়ানোর উক্তি

পৃথিবীতে প্রতিটি মানুষ জীবনে সফলতা লাভ করতে চাই তাইতো প্রতিটি মানুষ জীবনে কঠোর পরিশ্রম করে সফলতা অর্জনের চেষ্টা করে থাকে। কিন্তু অনেক সময় বিভিন্ন কারণে মানুষ ভেঙ্গে পড়ে কেননা জীবনে কঠোর পরিস্থিতি কিংবা কঠিন সময়ে এসে উপস্থিত হয়। একজন মানুষের জীবনের এই কঠিন সময় কিংবা কঠিন পরিস্থিতি সবসময় স্থায়ী হয় না একসময় শেষ হয়ে যায় যার কারণে মানুষ কঠিন সময় থেকে নিজেকে শক্তিশালী করে তুলে জীবনে ঘুরে দাঁড়াতে সক্ষম হয়। তাইতো সকলের উদ্দেশ্যে আজকে ঘুরে দাঁড়ানোর উক্তিগুলো শেয়ার করব যেগুলো ইতিহাসের প্রতিটি জ্ঞানী গুণীজন ও মনীষীরা তাদের বাস্তব জীবন থেকে আপনাদের জন্য তুলে ধরেছেন। নিচে ঘুরে দাঁড়ানোর উক্তিগুলো তুলে ধরা হলো:

১. সফলতার মাপকাঠি


সফলতা সুখের চাবিকাঠি নয়, বরং সুখ হল সফলতার চাবিকাঠি।

আপনার কাজকে যদি আপনি মনে প্রাণে ভালোবাসতে পারেন অর্থাৎ আপনি যদি নিজের কাজ নিয়ে সন্তুষ্ট থাকেন তবে আপনি অবশ্যই সফল হবেন।

Albert Schweitzer


২. এটা করা অসম্ভব


কোনো কিছু করার আগ পর্যন্ত সবসময়ই সেটা অসম্ভব বলে মনে হয়।

নেলসন ম্যান্ডেলা


৩. তোমার ক্ষমতা


অতীতকে পরিবর্তন করা সম্ভব নয়, কিন্তু ভবিষ্যৎ এখনো তোমার হাতে।

– unknown


৪. দুর্দমনীয় তুমি


যদি তোমার লক্ষ্য যথেষ্ট দৃঢ় হয়, তাহলে ব্যর্থতা কখনো তোমাকে দমিয়ে রাখতে পারবে না।

অগ মান্ডিনো


৫. নতুনত্ব


নতুন দিনই নতুন শক্তি এবং নতুন দৃষ্টিভঙ্গির জন্ম দেয়।

ইলিয়ানোর রুজভেল্ট


৬. বিশ্বাস এবং আত্মবিশ্বাস


আশাবাদীতা হল এক ধরণের বিশ্বাস যা মানুষকে সাফল্যের দিকে পরিচালিত করে। আশা এবং আত্মবিশ্বাস ছাড়া কোনো কিছুই সম্ভব নয়।

হেলেন কিলার


৭. জীবন পরিবর্তন করতে চাইলে


আজই তোমার জীবনকে পরিবর্তন করো। তোমার ভবিষ্যৎ কে অনিশ্চয়তার দিকে ঠেলে দিও না। দেরি না করে এখন ই কাজ শুরু করো।

Simone de Beauvoir


৮. চেষ্টা করা


আমি ব্যর্থতা কে মেনে নিতে পারি, কিন্তু চেষ্টা না করাকে মেনে নিতে পারিনা।

মাইকেল জর্ডান


৯. জীবন ও স্বপ্ন


স্বপ্ন পূরণই জীবনের একমাত্র লক্ষ্য নয়। তাই বলে স্বপ্নকে ত্যাগ করে নয়, তাকে সঙ্গে নিয়ে চলো। কারণ স্বপ্ন ছাড়া জীবন অর্থহীন।

ব্রায়ান ডাইসন


১০. নিজেই নিজের শক্তি


একমাত্র আমিই আমার জীবনকে পরিবর্তন করতে পারি। অন্য কেউ ই আমার জন্য এটা করবে না।

ক্যারল বারনেট

ঘুরে দাঁড়ানোর স্ট্যাটাস

অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে দাঁড়ানোর বিভিন্ন ধরনের স্ট্যাটাস সকলের মাঝে শেয়ার করে থাকেন এজন্যই আজকে আমরা ঘুরে দাঁড়ানোর বেশ কিছু স্ট্যাটাস আপনাদের মাঝে শেয়ার করব। আপনারা যারা ঘুরে দাঁড়ানোর বিভিন্ন ধরনের স্ট্যাটাস অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে এই পোস্টটির মাধ্যমে ঘুরে দাঁড়ানোর সকল স্ট্যাটাস সংগ্রহ করতে পারবেন। নিচে ঘুরে দাঁড়ানোর স্ট্যাটাসগুলো তুলে ধরা হলো:

>  আমরা শুধু সামনের দিকেই এগুতে পারি; আমরা নতুন দরজা খুলতে পারি, নতুন আবিষ্কার করতে পারি – কারণ আমরা কৌতুহলী। আর এই কৌতুহলই আমাদের সামনে এগিয়ে যাওয়ার সবচেয়ে বড় অনুপ্রেরণা – ওয়াল্ট ডিজনি

>  ভালো কিছু থেকে ব্যর্থ হওয়া মানে জীবন ব্যর্থ নয়, হয়তোবা তুমি আরও ভালো কিছুর দিকে এগিয়ে যাওয়ার পথে আছ – সংগৃহীত

>  জীবনে এগিয়ে যাওয়ার জন্য নিজের সামনে একটি লক্ষ্য ঠিক করো, তারপর তার দিকে এগিয়ে যাও – জর্জ পিরি

>  যদি উড়তে না পার, তবে দৌড়াও; যদি দৌড়াতে না পার, তবে হাঁটো; হাঁটতে না পারলে হামাগুড়ি দাও। যে অবস্থাতেই থাকো, সামনে চলা বন্ধ করবে না – মার্টিন লুথার কিং জুনিয়র

> শুধু সামনে এগিয়ে যাও। কে কি বলছে – তাতে কান দিও না। নিজের ভালোর জন্য যা করতে হবে, করতে থাকো – জনি ডেপ

>  যদি তোমার লক্ষ্য যথেষ্ট দৃঢ় হয়, তাহলে ব্যর্থতা কখনো তোমাকে দমিয়ে রাখতে পারবে না। – অগ মান্ডিনো

> গতকালকের দিনটা যেন তোমার আজকের দিনটার ক্ষতি করতে না পারে – সংগৃহীত

> এক জায়গায় দাঁড়িয়ে জীবন পার করে দেয়া মানে সৃষ্টিকর্তার দেয়া উপহারের প্রতি অবিচার করা – সংগৃহীত

>  ভবিষ্যতের দিকে এগিয়ে যাও, অতীতের সবকিছুর জন্য কৃতজ্ঞ বোধ করো – মাইক রোও

ঘুরে দাঁড়ানোর গল্প

একজন মানুষের জীবনের ঘুরে দাঁড়ানোর গল্প অপর একজন মানুষকে অনুপ্রাণিত করে জীবনে ঘুরে দাঁড়াতে সাহায্য করে এবং হাজার বার ব্যর্থ হয়েও জীবনে সফলতা লাভের সহায়তা করে থাকে। তাইতো আমাদের অবশ্যই বাস্তব জীবনে জীবনে ঘুরে দাঁড়ানোর গল্পগুলো থেকে অনুপ্রাণিত হতে হবে। কেননা এই জীবনের ঘুরে দাঁড়ানোর গল্প গুলো প্রতিটি মানুষকে জীবনের সফলতা লাভের ক্ষেত্রে উৎসাহিত করে থাকে। এজন্য আপনাদের উদ্দেশ্যে জীবনে ঘুরে দাঁড়ানোর বেশ কিছু গল্প তুলে ধরব যা আপনাদের সকলকে কঠিন পরিস্থিতিতে জীবনে ঘুরে বেড়াতে সহায়তা করবে এবং গল্পগুলো আপনাদের অনুপ্রাণিত করবে। নিচে ঘুরে দাঁড়ানোর গল্প গুলো তুলে ধরা হলো:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *