পল্টিবাজ নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

পল্টিবাজ নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

পল্টিবাজ নিয়ে উক্তি: বর্তমান সময় আমাদের সমাজে পল্টিবাজ মানুষের অভাব নেই। কেননা অধিকাংশ মানুষ এখন মুখে এক কথা এবং অন্তরে আরেক কথা বলে থাকেন। পল্টিবাজ মানুষেরা সাধারণত কৌশলে প্রতিটি ক্ষেত্রে মানুষের সাথে পল্টিবাজি করেন। কর্মক্ষেত্র থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে এমনকি স্কুল কলেজে বন্ধুদের গ্রুপে ও এই পল্টিবাজ বন্ধুদের অভাব নেই। দৈনন্দিন জীবনে যেখানেই অনুসন্ধান করুক না কেন একজন মানুষ প্রতিটি ক্ষেত্রে পল্টিবাজ মানুষদের সহজেই সনাক্তকরণ করা সম্ভব। অনেকেই বন্ধুদের সাথে কিন্তু কিংবা আপনজনদের সাথে পল্টিবাজি করতে ভালোবেসে থাকেন আবার অনেকেই স্বভাবগতভাবে মানুষের সাথে পল্টিবাজি করেন। তাইতো অনেকেই পল্টিবাজ নিয়ে উক্তি স্ট্যাটাস গুলো জানতে চান তাদের জন্য আজ আমরা একটি প্রতিবেদন শেয়ার করব এই প্রতিবেদনটিতে পল্টিবাজ নিয়ে উক্তি ও স্ট্যাটাসগুলো তুলে ধরব। আপনার আমাদের এই প্রতিবেদন থেকে পল্টিবাজ নিয়ে উক্তি ও স্ট্যাটাস স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনাদের ব্যক্তিগত জীবনে এই উক্তি ও স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারবেন।

প্রতিটি মানুষের মাঝে এমন কিছু গুণ কিংবা বৈশিষ্ট্য রয়েছে যেগুলো প্রতিটি মানুষ তাদের কথাবার্তায় কিংবা স্বভাব চরিত্রে প্রকাশ করে থাকে। একজন মানুষের এই গুণগুলো সাধারণত প্রশংসনীয় হয়ে থাকে আবার নিন্দনীয় হয়ে থাকে। মানুষের জীবনের এই প্রশংসনীয় কোন গুলোর মধ্যে রয়েছে সদা সত্য কথা বলা সৎ থাকা পরোপকারী মনোভাব প্রতিটি মানুষকে বিপদ-আপদে সাহায্য সহযোগিতা করা ইত্যাদি অপরদিকে একজন মানুষের স্বভাব চরিত্রের নিন্দনীয় গুণগুলোর মধ্যে রয়েছে মিথ্যা বলা গীবত করা মানুষকে ঠকানো কিংবা মানুষের সাথে প্রতারণা করা অপরদিকে কৌশলে পল্টিবাজি করা কিংবা এরকম কর্মকান্ডের সাথে লিপ্ত থাকা। বর্তমান সময় আমরা মানুষের মাঝে প্রশংসনীয় গুণগুলো তুলনায় এই নিন্দনীয় গুণগুলো বেশি পরিমাণে দেখে থাকি। বন্ধু মহল থেকে শুরু করে কর্মক্ষেত্র কিংবা যেখানেই হোক না কেন অধিকাংশ পল্টিবাজ মানুষ রয়েছে যারা প্রতিনিয়ত মানুষের সাথে বিভিন্ন পল্টিবাজি করে ঠকিয়ে থাকেন। বন্ধুদের সাথে মজার ছলে পল্টিবাজি করেন আমার অনেকেই মানুষকে ঠকানোর উদ্দেশ্যে বিভিন্ন ক্ষেত্রে পল্টিবাজি করেন যা মোটেও উচিত।

আরও পড়ুন: মজার ফেসবুক স্ট্যাটাস। ছেলে ও মেয়েদের নিয়ে মজার ফেসবুক স্ট্যাটাস

পল্টিবাজ নিয়ে উক্তি

অনেকেই অনলাইনে পল্টিবাজ নিয়ে জ্ঞানীগুণীজনদের গুরুত্বপূর্ণ উক্তি বাণী কিংবা কথাগুলো অনুসন্ধান করে থাকেন। কেননা গুণীজন সাধারণত তাদের বাস্তব জীবনে আমাদের জন্য প্রতিটি ক্ষেত্রে অনুপ্রেরণামূলক কথা বাণী গুলো প্রকাশ করেছেন যেগুলো আমরা আমাদের জীবনে অনুসরণ করার মাধ্যমে জীবনের বাস্তবতা সহজেই উপলব্ধি করতে পারি এবং প্রতিটি অজানা বিষয় জানতে পারি। তাইতো অনেকেই অনলাইনে পল্টিবাজ নিয়ে জ্ঞানী গুণীজনদের সেই উক্তিগুলো অনুসন্ধান করেন। তাদের উদ্দেশ্যে আজকে পল্টিবাজ নিয়ে সকল উক্তি তুলে ধরেছে। আপনারা আমাদের এই প্রতিবেদনের আলোকে পল্টিবাজ নিয়ে উক্তি গুলো সংগ্রহ করতে পারবেন এবং বিভিন্ন ক্ষেত্রে উক্তি গুলো থেকে বিভিন্ন বিষয় জানতে পারবেন। নিচে পল্টিবাজ নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো দেখে নিন।

১. পল্টিবাজ মানুষগুলো যখন তখন তাদের চেহারা পাল্টে দিতে দ্বিধাবোধ করে না।

২. পল্টিবাজ মানুষ যেকোনো সময় তাদের সুবিধার্থে এক পক্ষ থেকে আরেক পক্ষ নিতে পারে।

৩. একজন মানুষ ভালো না খারাপ তা হয়তো বোঝা যেতে পারে, কিন্তু পল্টিবাজ মানুষ চেনা যায় না।

৪. একজন খারাপ মানুষকে বিশ্বাস করা যায়, কিন্তু একজন পল্টিবাজ মানুষকে কখনো বিশ্বাস করা যায় না।

৫. একজন পল্টিবাজ মানুষকে কেউ দেখতে পারে না, তাকে সব সময় ঘৃনার চোখে দেখে সবাই।

পল্টিবাজ নিয়ে স্ট্যাটাস

বর্তমান সময়ে প্রতিটি মানুষ তাদের জীবনের সকল ক্ষেত্রে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে থাকে। তাইতো প্রতিনিয়ত বিভিন্ন অজানা বিষয় সম্পর্কে কিংবা বিভিন্ন বিষয় সম্পর্কে মানুষ মনের ভাব প্রকাশ করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস কিংবা ক্যাপশন গুলো শেয়ার করেন। এজন্য আজকে আমরা স্ট্যাটাস সম্পর্কিত একটি প্রতিবেদন আপনাদের মাঝে শেয়ার করব। আপনারা আজকের এই প্রতিবেদনের আলোকে পল্টিবাজ নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়ে সকল ধরনের স্ট্যাটাস দিতে পারবেন। নিচে পল্টিবাজ নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

* পল্টিবাজ মানুষ কখনো অন্যের কথা ভাবে না, তারা শুধু নিজের কথাই ভাবে।

*  নিজের স্বার্থের জন্য পল্টিবাজ মানুষগুলো বিশ্বাসঘাতকতা করতে দ্বিধাবোধ করে না।

* পল্টিবাজ মানুষগুলো কখনো ভাবে না যে, জীবনের সুখ কখনো স্বার্থপরতা দিয়ে আসে না।

* কিছু পল্টিবাজ মুখোশ ধারী লোক আমাদের সাথে বসবাস করে বেলা শেষে নিজ স্বার্থে অন্য পক্ষ নিয়ে নেয়।

* পল্টিবাজ মানুষ তার নিজের রূপ কে সে নিজেই হয়তো বুঝতে পারে না যে কখন কোন রূপ নিয়ে স্বার্থপরতা করবে।

* পল্টিবাজ মানুষদের কখনোই ভরসা করতে নেই, কারণ তারা যেকোনো সময় পোল্টি দিয়ে অন্য পক্ষ নিতে পারে।

পল্টিবাজ নিয়ে ক্যাপশন

১. স্বার্থপরতা মানবজাতির সবচেয়ে বেশি অভিশপ্ত একটি জিনিস।

২. সুখ কখনো স্বার্থপরতা ধারা আসেনা, প্রকৃত সুখ স্বার্থহীনতা থেকে আসে।

৩. কিছু মানুষ আছে যারা স্বার্থের জন্য নিজের খুব কাছের বন্ধু কেউ ছেড়ে চলে যায়।

৪. যতক্ষণ একজন মানুষের অন্তরে স্বার্থপরতা রয়েছে, ততক্ষণ সৃষ্টিকর্তার প্রতি ভালোবাসা অসম্ভব।

৫. স্বার্থপরতা ও লোভ মানুষকে ধংষের দিকে টেনে নিয়ে যায়।

৬. স্বার্থপর মানুষ কখনো কারো কাছে ক্ষমা চাইতে জানেনা, কারণ ক্ষমা চাওয়ার সময়টাও তারা শেষ করে ফেলে ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *