বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী: বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত আন্তঃনগর একটি ট্রেনের নাম হচ্ছে বিজয় এক্সপ্রেস ট্রেন। এই জনপ্রিয় বিজয় এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রামের চট্টগ্রাম চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ময়মনসিংহের ময়মনসিংহ জংশন রেল স্টেশন পর্যন্ত যাত্রী ও মালামাল পরিবহনে প্রতিনিয়ত প্রতিটি মানুষকে পরিষেবা দিয়ে আসছে। এই ট্রেনটি চট্টগ্রাম থেকে ময়মনসিংহ যাতায়াত পথে ফেনী কুমিল্লা ব্রাহ্মণবাড়িয়া ও কিশোরগঞ্জ জেলাকে অতিক্রম করে থাকে। বিজয় এক্সপ্রেস ট্রেন টি ২০১৪ সালে অর্থাৎ মাত্র আট বছর থেকে চট্টগ্রাম ও ময়মনসিংহ রেলপথে যাতায়াত করছে। প্রতিনিয়ত এই ট্রেনটির চট্টগ্রাম থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে অথবা ময়মনসিংহ থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে জাতীয় মালামাল পরিবহনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাইতো দৈনন্দিন প্রয়োজনে অনেকেই বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার সম্পর্কে তথ্যগুলো জানতে চান। এজন্য আজকে বিজয় এক্সপ্রেস ট্রেন সম্পর্কিত তথ্যগুলো আপনাদের মাঝে উপস্থাপন করা হয়েছে।

বাংলাদেশে জনপ্রিয় একটি পরিবহন হচ্ছে ট্রেন এক্সপ্রেস। যা প্রতিটি মানুষকে শান্তিপূর্ণ একটি ভ্রমণের অভিজ্ঞতা লাভ করে থাকে এছাড়াও যাত্রী মালামাল পরিবহনে গুরুত্বপূর্ণ অবদান রাখে। প্রাচীনকাল থেকে বর্তমান সময় পর্যন্ত ট্রেন পরিবহনের জনপ্রিয়তা প্রতিটি মানুষের কাছে প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। কেননা ট্রেন এমন একটি পরিবহন যা প্রতিটি মানুষকে নিরাপদ একটি ভ্রমণের অভিজ্ঞতা প্রদান করে এছাড়া তাদের গন্তব্যস্থলে নিরাপত্তার সাথে পৌঁছে দিয়ে থাকে। অর্থনৈতিক দিক ভাবে ট্রেন পরিবহনের ভাড়া সীমিত হওয়ার কারণে বাংলাদেশে প্রতিটি অঞ্চলের মানুষ আন্তঃনগর এই ট্রেনগুলোতে বাংলাদেশে বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে থাকে। এছাড়া মানুষের সুযোগ সুবিধার কথা বিবেচনা করে প্রতিটি রেল স্টেশনের লোকাল ট্রেন চালু করা হয়েছে যেগুলো লোকাল এরিয়াগুলোতে প্রতিনিয়ত যাত্রী পরিবহনে যাতায়াত করছে। বাংলাদেশে এরকম একটি জনপ্রিয় আন্তঃনগর ট্রেনের নাম হচ্ছে বিজয় এক্সপ্রেস ট্রেন। যেটি প্রতিনিয়ত বাংলাদেশের চট্টগ্রাম থেকে ময়মনসিংহ রেল স্টেশন পর্যন্ত যাত্রী ও মালামাল পরিবহন করে থাকে। এই ট্রেনটি চট্টগ্রাম ও ময়মনসিংহ অঞ্চলের মানুষের কাছে জনপ্রিয়তা পেয়েছে।

আরও পড়ুন: রাজশাহী থেকে ময়মনসিংহ ট্রেনের সময়সূচী

বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

বাংলাদেশের চট্টগ্রাম ময়মনসিংহ যাতায়াতকারী একটি জনপ্রিয় পরিবহনের নাম হচ্ছে বিজয় এক্সপ্রেস ট্রেন। বিজয় এক্সপ্রেস ট্রেন চট্টগ্রাম মানুষের সকল প্রয়োজনে তাদেরকে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছাতে সহায়তা করছে। তাইতো চট্টগ্রাম অঞ্চলের মানুষ তাদের প্রয়োজনীয় মন্তব্য স্থলে এই ট্রেনটিতে যাতায়াত করে থাকে। এজন্য আমরা আজকে বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কিত তথ্যগুলো আপনাদের মাঝে নিয়ে উপস্থিত হয়েছি। আপনার আজকের এই প্রতিবেদনটির আলোকে বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচি সম্পর্কে জানতে পারবেন এবং আপনার বন্ধুদের অথবা পরিচিতদের জানাতে পারবে। নিচে বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী তুলে ধরা হলো,

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
চট্টগ্রাম টু ময়মনসিংহ বুধবার ০৭ঃ২০ ১৫ঃ৫৫
ময়মনসিংহ টু  চট্টগ্রাম মঙ্গলবার ২০ঃ৩০ ০৫ঃ৩০

বিজয় এক্সপ্রেস ট্রেনের বিরতি স্থান ও সময়সূচী

এখান থেকে জানতে পারবেন বিজয় এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে ।বিজয় এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম টু ময়মনসিংহ ময়মনসিংহ টু চট্টগ্রাম যাত্রার গড় সময় লাগে ৮ ঘন্টা ৪৭ মিনিট। ৮ ঘন্টা ৪৭ মিনিটের এই যাত্রায় বিজয় এক্সপ্রেস ট্রেনটি ৮টি স্টেশনে বিরতি রাখে। বিরাতি স্টেশন গুলোর নাম নিজের টেবিলে দেওয়া হলো।

বিরতি স্টেশন নাম চট্টগ্রাম থেকে (৭৮৫) ময়মনসিংহ থেকে (৭৮৬)
ভাটিয়ারী ০৭ঃ৩৭ ০৫ঃ০৬
ফেনী ০৮ঃ৫৫ ০৩ঃ৪৮
লাকসাম ০৯ঃ৪০ ০৩ঃ০৫
কুমিল্লা ১০ঃ২০ ০২ঃ৩৬
আখাউড়া ১১ঃ৩০ ০০ঃ৫০
ভৈরব বাজার ১২ঃ২০ ০০ঃ০৫
কিশোরগঞ্জ ১৩ঃ৩৫ ২৩ঃ৩৫
গৌরীপুর ১৪ঃ৪৫ ২১ঃ০০

বিজয় এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

এখন আমরা আপনাদের মাঝে বাংলাদেশের জনপ্রিয় আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কিত তথ্যগুলো উপস্থাপন করব। আপনারা আজকের এই প্রতিবেদনের আলোকে বিজয় এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা জানতে পারবেন। অর্থাৎ বিজয় এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের চট্টগ্রাম থেকে ময়মনসিংহ যাতায়াতের যে সকল স্টেশন অতিক্রম করে থাকে প্রতিটি স্টেশন এর ভাড়া তালিকা আমরা আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আপনারা যারা আপনাদের প্রয়োজনে বিজয় এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করার কথা ভাবছেন তারা অবশ্যই আমাদের আজকের এই তথ্যগুলো সংগ্রহ করুন।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৩২০ টাকা
শোভন চেয়ার ৩৮৫ টাকা
প্রথম সিট ৫১৫ টাকা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *