প্রবাস জীবন সুখের হোক স্ট্যাটাস

প্রবাস জীবন সুখের হোক স্ট্যাটাস ও ক্যাপশন

প্রবাস জীবন সুখের হোক স্ট্যাটাস নিয়ে আমাদের আজকের এই আলোচনায় আপনাদের স্বাগতম। বাংলাদেশ থেকে প্রতিনিয়ত অসংখ্য মানুষ কর্মসংস্থানের দেশে বিশ্বের বিভিন্ন দেশে প্রবাস জীবনে রওনা দিচ্ছেন বাংলাদেশ অন্যান্য দেশের তুলনায় নিম্ন আয়ের একটি দেশ হওয়ার কারণে দেশটিতে সবথেকে বড় সমস্যা আছে বেকারত্ব যার কারণে দেশের অর্থনৈতিক ভান্ডার প্রতিনিয়ত কমে এসেছে শিক্ষিত জনগোষ্ঠীর অধিকাংশ মানুষ কর্মসংস্থানের উদ্দেশে প্রবাস জীবনকে বেছে নিয়েছে। দীর্ঘদিন ধরে প্রতিটি প্রবাসী দূর প্রবাসে আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব ও নিজ মাতৃভূমি ছেড়ে জীবনের বেশ কিছু বছর অবস্থান করে থাকেন। তারা তাদের হাসি আনন্দ সকল কিছুই দূর প্রবাসে অতিবাহিত করেন। প্রবাস জীবনে যাওয়ার সময় আপনজন কিংবা বন্ধু বান্ধবেরা প্রতিটি প্রবাসী বন্ধুকে দূর প্রবাসীর শুভেচ্ছা জানিয়ে থাকেন। তাই আমরা আজকে প্রবাস জীবন সুখের হোক স্ট্যাটাস এবং ক্যাপশন গুলো আপনাদের মাঝে শেয়ার করব। আমাদের এই প্রতিবেদন থেকে প্রবাস জীবন সুখের হোক ক্যাপশনও স্ট্যাটাস গুলো সংগ্রহ করার মাধ্যমে আপনারা প্রত্যেকেই আপনাদের বন্ধু-বান্ধব কিংবা আত্মীয়দের প্রবাস জীবন সুখের হোক তাদেরকে শুভকামনা জানাতে এই ক্যাপশনও স্ট্যাটাস গুলো পাঠাতে পারবেন।

প্রবাসী বলতে যারা কর্মসংস্থানের উদ্দেশ্য কিংবা জীবন জীবিকা নির্বাহের জন্য নিজের দেশ ছেড়ে বিশ্বের বিভিন্ন দেশে জীবন অতিবাহিত করে থাকে তাদেরকে তাদেরকে প্রবাসী বলা হয়। প্রবাসীরা মূলত কর্মসংস্থানের জন্য কিংবা নিজের বেকারত্ব দূর করার জন্য নিজের দেশের বন্ধু-বান্ধব দুজন ও জন্মভূমি ছেড়ে বিশ্বের বিভিন্ন দেশে দীর্ঘদিন যাবত একাকী জীবন কাটিয়ে থাকেন। প্রবাসীদের পাঠানো অর্থ দিয়ে দেশে একটি পরিবার তাদের সকল ধরনের অর্থনৈতিক চাহিদার সহজে পূরণ করতে পারে। বর্তমান সময়ে বাংলাদেশের প্রতিটি অঞ্চল থেকে অসংখ্য মানুষ বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসী রয়েছেন। প্রতিনিয়ত অনেকেই বিশ্বের বিভিন্ন দেশে কর্মসংস্থানের উদ্দেশ্যে ও বাংলাদেশের বেকারত্ব সমস্যা দূর করার জন্য প্রবাসে যাচ্ছেন। প্রবাসী বর্তমান সময়ে বিশ্বের উন্নত দেশগুলোতে অধিকাংশ অবস্থান করেছেন কেননা বাংলাদেশে বর্তমানে শিক্ষিত বেকারের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে অনেক শিক্ষিত ছেলে কর্মসংস্থানের উদ্দেশ্যে বিশ্বের উন্নত দেশগুলোতে প্রবাস জীবন অতিবাহিত করছে তাই তো বাংলাদেশের অধিকাংশ শিক্ষিত প্রবাসী বর্তমানে উন্নত দেশগুলোতে অবস্থান করছেন। যার কারণে বাংলাদেশ সরকারের অর্থনীতি কাজ প্রতিনিয়ত লাভজনকভাবে আশা করা যায়।

আরও পড়ুন: প্রবাসী কল্যাণ ব্যাংক লোন অনলাইন আবেদন ২০২৩

প্রবাস জীবন সুখের হোক স্ট্যাটাস

অনেকেই কর্মসংস্থানের উদ্দেশ্যে বিশ্বের বিভিন্ন দেশে প্রবাস জীবন অতিবাহিত করে থাকেন আবার অনেকেই চাকরি-সুত্রের পরিবার পরিজন নিয়ে প্রবাস জীবন অতিবাহিত করেন আবার অনেকেই রয়েছেন যারা প্রতিনিয়ত জীবন জীবিকা নির্বাহের জন্য শ্রমিক ভিসার মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশে শ্রম মজুরি করে প্রবাস জীবন অতিবাহিত করেন। প্রতিটি প্রবাসী জীবন সুখের হোক এটি প্রতিটি মানুষ কামনা করে থাকে। প্রবাসী প্রবাস জীবন সুখের হোক তাই আমরা আজকে আমাদের প্রতিবেদনটিতে প্রবাসী জীবন সুখের হোক থেকেই স্ট্যাটাস গুলো তুলে ধরেছি। এই স্ট্যাটাস গুলো আপনার প্রবাসী বন্ধু বান্ধব কিংবা আত্মীয়দের মাঝে তাদের প্রবাস জীবন সুখের হোক অর্থাৎ তাদের জীবনের শুভকামনা জানানোর জন্যই পাঠাতে পারবেন। নিচে প্রবাস জীবন সুখের হোক স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো আপনারা দেখে নিন,

  • আপনাকে যে যতই আদর স্নেহ করুক না কেন , ভাইয়ের মত আদর স্নেহ কেউ করতে পারবে না।
  • ভাই এমন একজন মানুষ , যে সব সময় তার পরিবারকে আগলে রাখে।
  • আমার ভাই আমার কাছে সুপার হিরো।
  • ভাই আমার কাছে স্বপ্নের মতো। সে সব সময় আমার সাথে ছায়া হয়ে থাকে।
  • আমাদের জন্মভূমিকে শুধুমাত্র ভূগোল কিংবা একটা নির্দিষ্ট অবস্থান দ্বারা প্রকাশ করা হয়না। এটা প্রকাশ করা হয় স্মৃতি, সেখানকার ঘটনা আর মানুষের মাধ্যমে।— মেরিলিন গার্ডনার
  • যখন তুমি প্রবাস জীবন অতিবাহিত কর তখন তুমি সেই দেশেও বিদেশি আর নিজের দেশেও বিদেশি। একটার জন্যেও তুমি যথেষ্ট নও।— ইজিওমা উমেবিনউ
  • প্রবাস জীবন হল এমন একটি জীবন যেখানে নিশ্চিত কষ্ট জেনেও আমরা পরিবারের মুখের দিকে তাকিয়ে ত্যাগ স্বীকার করি এবং তাদেরকে ভালো রাখার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হই। প্রবাস মানে একটু সুখ একটু কষ্ট আর পুরোটাই স্মৃতি জুড়ে ব্যর্থতা।

প্রবাস জীবন সুখের হোক ক্যাপশন

প্রতিটি মানুষের জীবনের ভালো কাজগুলোতে তার বন্ধু-বান্ধব কিংবা আত্মীয়-স্বজন তাকে শুভকামনা জানিয়ে থাকে। মানুষের জীবনের সফলতার প্রতিটি মানুষ সুন্দরভাবে শুভকামনা জানিয়ে থাকেন। তাইতো বন্ধুবান্ধব কিংবা আত্মীয়রা প্রবাসে গেলে তাদের প্রবাস জীবন সুখের হোক এই কামনায় অনেকেই তাদেরকে শুভেচ্ছা বার্তা পাঠিয়ে থাকেন। অনেকে এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবাস জীবন সুখের হোক এ সম্পর্কে ক্যাপশন গুলো শেয়ার করে থাকেন এজন্য আজকে আমরা প্রবাস জীবন সুখের হোক ক্যাপশন গুলো নিয়ে এসেছি। আপনারা আজকের এই ক্যাপশন গুলোর মাধ্যমে প্রবাস জীবন সুখের হোক আপনার বন্ধুদের কে জানাতে পারবেন কিংবা আপনাদেরকে জানাতে পারবেন। প্রবাস জীবন সুখের হোক সকল ক্যাপশন তুলে ধরা হলো,

প্রবাস জীবন সুখের হোক ক্যাপশন
প্রবাস জীবন সুখের হোক ক্যাপশন
  • হে আমার দেশের মাটি তোমার পরে ঠেকাই মাথা। ও তোমাতে বিশ্বময়ী, তোমাতে বিশ্ব মায়ের অচল খানি। ও আমার দেশের মাটি তোমার তরে ঠেকাই মাথা।
  • পরিবার সমাজ সংসার সবকিছু ছেড়ে বিদেশে থাকার দুঃখ কষ্ট শুধু প্রবাসীরাই জানে। তারা কতটা কষ্ট নিজের চেপে রাখে এটা সুদু তারাই জানে।
  • কাজের সময় ভালো না লাগলে তবুও কাজ করতে হয় নিজের ইচ্ছার সাথে যুদ্ধ করতে হয়। আর এই যুদ্ধ সবাই পারে না এটা শুধু প্রবাসীরাই পারে।
  • প্রবাসীরা সবসময় নিজ দেশের কাছে ছোট হয়ে থাকে, তাদের কেউ কোনো গুরুত্ত দিতে চায় না। অথচ তাদের রেমিটেন্সের টাকায় দেশ চলে।
  • বাংলাদেশ বিমান বন্ধরে গেলেই দেখা যায় আজকের প্রবাসীরা কতটা অবহেলায় আছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *