প্রবাসী দিগন্ত টাকার রেট

প্রবাসী দিগন্ত টাকার রেট 2023 | আজকের টাকার রেট

প্রবাসী দিগন্ত টাকার রেট সম্পর্কে জানতে চান তাদের জন্য আজকে আমাদের এই আলোচনা। বর্তমান সময় বাংলাদেশের প্রতিটি অঞ্চলের অসংখ্য মানুষ বিশ্বের বিভিন্ন দেশে অর্থ উপার্জনের জন্য প্রবাস জীবন অতিবাহিত করছেন। বাংলাদেশের শিক্ষিত জনগোষ্ঠীর সংখ্যা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে এবং কর্মসংস্থানের পরিমাণ কমে এসেছে যার কারণে বাংলাদেশের সব থেকে বড় সমস্যা হিসেবে বেকারত্ব সমস্যা প্রতিনিয়ত মাথা ছাড়া দিয়ে উঠেছি। বাংলাদেশ সরকারের পক্ষে বাংলাদেশের প্রতিটি জনগণকে কর্মসংস্থান দেওয়া সম্ভব হচ্ছে না যার কারণে বাংলাদেশ সরকার শিক্ষিত জনগোষ্ঠী বড় অংশকে বিশ্বের বিভিন্ন দেশে শ্রম বিনিয়োগের মাধ্যমে প্রবাসী পাঠিয়েছেন। এজন্য এখন বাংলাদেশের প্রতিটি অঞ্চল থেকে বিশ্বের বিভিন্ন দেশে অসংখ্য প্রবাসীদের রয়েছে যারা প্রতিনিয়ত অর্থনৈতিক ভাবে সচ্ছল হওয়ার জন্য অর্থ উপার্জন করে থাকে। প্রবাসীরা বিভিন্ন দেশে প্রবাস জীবন অতিবাহিত করে যার কারণে তাদের উপার্জিত অর্থের পার্থক্য রয়েছে। প্রবাসীদের উপার্জিত অর্থ প্রতিনিয়ত রেট পরিবর্তিত হয়। তাইতো অনেকেই প্রবাসী দিগন্ত টাকার ২০২৩ সম্পর্কে জানতে চান। তাদের জন্য আজকে আমরা প্রবাসী দিগন্ত টাকার রেট 2023 তথ্যগুলো তুলে ধরেছি।

বাংলাদেশ থেকে বর্তমান সময় প্রতিনিয়ত অসংখ্য মানুষ কর্মসংস্থানের উদ্দেশ্যে বিশ্বের উন্নত দেশগুলোতে অবস্থান করছেন। শিক্ষা বর্তমান সময়ে বাংলাদেশের প্রতিটি অঞ্চলে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে তাই তো এখন আমরা বাংলাদেশের প্রতিটি অঞ্চলের শিক্ষিত জনগোষ্ঠীর মানুষদের লক্ষ্য করতে পারছি। শিক্ষিত জনগোষ্ঠীর অধিকাংশ মানুষ বর্তমান সময়ে বেকার হয়ে কেননা বাংলাদেশ সরকারের পক্ষে প্রতিটি শিক্ষিত মানুষের জন্য একটি করে কর্মসংস্থান দেওয়া সম্ভব হয় না। বাংলাদেশ এর কর্মসংস্থানের পরিমাণ অনেক কম এবং শিক্ষিত মানুষের পরিমাণ বৃদ্ধি পাওয়ার কারণে অসংখ্য মানুষ প্রতিনিয়ত বেকার জীবন অতিবাহিত করছে। তাইতো বাংলাদেশের সব থেকে বড় একটি সমস্যা বেকারত্বের বেকারত্ব সমস্যা দূর করার জন্য বর্তমানে অনেক অধিকাংশ বেকার যুবক কিংবা যুবতী কর্মসংস্থানের জন্য বিভিন্ন ধরনের পন্থা অবলম্বন করছি অনেকেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অর্থ উপার্জন করার চেষ্টা করছে আবার অনেকেই প্রবাসে অর্থাৎ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থান করে কঠোর পরিশ্রম করে অর্থ উপার্জন করার চেষ্টা করছে। এজন্য বর্তমান সময়ে বিশ্বের বিভিন্ন দেশে অসংখ্য বাংলাদেশি প্রবাসী রয়েছে যারা প্রতিনিয়ত নিজের পরিবারের মানুষদের কাছে অর্থ উপার্জন করে পাঠাতে পারছেন এমনকি দেশের অর্থনৈতিক ক্ষেত্রে উন্নত করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। প্রবাসীদের পাঠানোর রেমিটেন্স দিয়ে যেমন তাদের পরিবারের মানুষদের অর্থনৈতিক প্রয়োজনগুলো সহজে পূরণ করা সম্ভব হচ্ছে তেমনি বাংলাদেশ সরকার বৈদেশিক মুদ্রা অর্জন করে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রয়োজনীয় বন্য আমদানি করতে পারছেন।

আরও পড়ুন: প্রবাসী কল্যাণ ব্যাংক লোন নিয়ম ২০২৩ | প্রবাসী কল্যাণ ব্যাংক লোন সুবিধা

প্রবাসী দিগন্ত টাকার রেট 2023

প্রবাসী দিগন্ত একটি অনলাইন সংবাদপত্র যেখানে প্রবাসীর টাকার রেট সম্পর্কে প্রতিনিয়ত নতুন নতুন তথ্য গুলো প্রকাশ করা হয়। প্রবাসী দিগন্ত টাকার রেট সর্বদা অপরিবর্তিত হয়ে থাকে তাই তো প্রতিনিয়ত অনেকেই প্রবাসী দিগন্ত টাকার রেট ২০২৩ সম্পর্কে তথ্যগুলো খুজে থাকেন তাদের উদ্দেশ্য আজ আমরা প্রবাসী দিগন্ত টাকার রেট ২০২৩ প্রতিবেদনটি শেয়ার করছি। আপনারা এই প্রতিবেদনের আলোকে প্রবাসী দিগন্ত টাকার রেট ২০২৩ সম্পর্কে জানতে পারবেন এবং প্রতিটি দেশের টাকার মান জেনে নিতে পারবেন। এ তথ্যগুলো সংগ্রহ করার মাধ্যমে আপনার বন্ধু বান্ধব কিংবা প্রবাসী আত্মীয়দের মাঝে তাদের টাকার রেট সম্পর্কে জানাতে আমাদের এই প্রতিবেদনটি তাদের কাছে পাঠাতে পারবেন। নিচে প্রবাসী দিগন্ত টাকার রেট 2023 সকল তথ্য তুলে ধরা হলো আপনারা দেখে নিন।

প্রবাসী দিগন্ত টাকার রেট 2023

আজকে প্রবাসী দিগন্ত টাকার রেট কত (#সর্বশেষ আপডেট ৩১ মে ২০২৩)

সিরিয়াল বাংলাদেশি টাকা বৈদেশিক মুদ্রা
০১ ২৩ টাকা ৩৫ পয়সা মালেশিয়ান ১ রিংগিত
০২ ২৮ টাকা ৫৫ পয়সা সৌদির ১ রিয়াল
০৩ ১০৭ টাকা ৫৫ পয়সা মার্কিন ১ ডলার
০৪ ১১৫ টাকা ৩০ পয়সা ইউরোপীয় ১ ইউরো
০৫ ১১৭ টাকা ৭০ পয়সা ইতালিয়ান ১ ইউরো
০৬ ১৩২ টাকা ৬১ পয়সা ব্রিটেনের ১ পাউন্ড
০৭ ৭৯ টাকা ৬০ পয়সা সিঙ্গাপুর ১ ডলার
০৮ ৭০ টাকা ১৫ পয়সা অষ্ট্রেলিয়ান ১ ডলার
০৯ ৬৪ টাকা ৫২ পয়সা নিউজিল্যান্ডের ১ ডলার
১০ ৭৭ টাকা ৩২ পয়সা কানাডিয়ান ১ ডলার
১১ ২৯ টাকা ৪০ পয়সা ইউএই ১ দিরহাম
১২ ৩৫০ টাকা ২৬ পয়সা কুয়েতি ১ দিনার
১৩ ১১৭ টাকা ৬১ পয়সা সুইজারল্যান্ড ১ ফ্রেঞ্চ
১৪ ৫ টাকা ৪৩ পয়সা দক্ষিন আফ্রিকার ১ রান্ড
১৫ ০.৭৬৭ টাকা জাপানি ১ ইয়েন
১৬ ০.০৮১২ টাকা দক্ষিন কোরিয়ার ১ ওন
১৭ ১ টাকা ২৮ পয়সা ইন্ডিয়ান ১ রুপি

উপরের তালিকা থেকে আপনি যে প্রবাসীর দিগন্ত টাকার রেট সম্পর্কে জানতে পারছেন। সেই টাকা রেট শুধুমাত্র প্রবাস থেকে বাংলাদেশে টাকা পাঠানোর ক্ষেত্রে প্রযোজ্য। এবং এই টাকার রেট প্রতিদিন এক রকম থাকবে না। সে কারণে আপনাকে প্রতিদিনের আপডেট টাকার রেট জানতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *