পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত টাকা

পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত টাকা, পর্তুগালের টাকার মান কত, পর্তুগাল আজকের টাকার রেট

পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত টাকা: পৃথিবীর প্রতিটি মানুষ তাদের জীবনের চাহিদা ও প্রয়োজনগুলো পূরণ করার জন্য অর্থ সম্পদ কিংবা টাকা পয়সা ব্যবহার করে থাকে। প্রতিটি মানুষের জীবনে অর্থ সম্পদ টাকা পয়সার গুরুত্ব অপরিসীম। বর্তমান পৃথিবীতে মূলত অর্থের মাধ্যমে মানুষের সম্মান কিংবা মানুষের গুরুত্ব নির্ধারণ করা হয়। এখন মূলত অর্থ প্রতিপত্তি দিক থেকে যে মানুষ সমাজে উঁচু স্থানে অবস্থান করে থাকে তাকে মূলত সমাজের প্রতিটি মানুষ বিদ্যমান ও সম্মানীয় ব্যক্তি মনে করে থাকেন। তাইতো প্রতিটি মানুষের জীবনে এখন প্রধান উদ্দেশ্য হচ্ছে অর্থ উপার্জন করা। মানুষের জীবনের প্রতিটি ক্ষেত্রে জুড়েই এখন অর্থ সম্পদ অবস্থান করছে। পৃথিবীর প্রতিটি দেশেই তাদের ভৌগোলিক বিষয়বস্তু ও নিয়ম নীতির উপর অর্থের প্রতীক ব্যবহার এমনকি অর্থের মোট পরিমান নির্ধারিত হয়ে থাকে। তাইতো ভৌগোলিক পার্থক্যের কারণে এক দেশের অর্থের সাথে অন্য দেশের অর্থের ব্যাপক পার্থক্য লক্ষ্য করা যায়। তাই আমরা আজকে পর্তুগাল এক টাকা বাংলাদেশের কত টাকা পর্তুগালে টাকার মান কত এবং পর্তুগালের আজকের টাকার রেট তথ্যগুলো নিয়ে এসেছি যে আপনাদের সকলকে পর্তুগাল ও বাংলাদেশের টাকার পার্থক্য সম্পর্কে জানতে সাহায্য করবে।

বিশ্বের প্রতিটি দেশের মানুষ তাদের জীবনের সকল চাহিদা ও স্বপ্ন কিংবা চাওয়া পাওয়া গুলো পূরণ করার জন্য অর্থ সম্পদ ও টাকা পয়সা ব্যবহার করে থাকে। মানুষের জীবনের এখন প্রধান উদ্দেশ্য হচ্ছে অর্থ উপার্জন করা। মানুষকে আমরা নিজেদের অবস্থান থেকে অর্থ উপার্জন করতে দেখতে পাই। অনেকেই অর্থ উপার্জনের জন্য বিভিন্ন ধরনের পেশা অংশগ্রহণ করে থাকেন আবার অনেকেই প্রতিনিয়ত কঠোর পরিশ্রম করে অর্থ উপার্জন করার চেষ্টা করে থাকে। তবে বর্তমান সময়ে উন্নত সংস্কৃতির প্রভাব কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের কারণে এখন অনেকেই ঘরে বসে বিভিন্ন প্লাটফর্মে অর্থ উপার্জন করার সুযোগ পাচ্ছে। এছাড়া অনেকেই অল্প সময় মোটা অংকের অর্থ উপার্জন করার জন্য বিশ্বের বিভিন্ন দেশে প্রবাস জীবন অতিবাহিত করছে। বাংলাদেশের সাথে বিশ্বের বিভিন্ন দেশের অর্থের পরিবারের পার্থক্য রয়েছে বিশ্বের বিভিন্ন দেশের অর্থ বাংলাদেশের অর্থের পরিমাণের তুলনায় অনেক সময় দ্বিগুণ হয়ে থাকে। তাইতো প্রবাসী কোন সহজেই খুব অল্প সময়ের মধ্যে বিশ্বের বিভিন্ন দেশে শ্রম বিনিময়ের মাধ্যমে মোটা অংকের অর্থ উপার্জন করে থাকে। তাদের উপরে যদি অর্থ মূলত মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে বাংলাদেশি টাকা হিসেবে পরিবারের কাছে প্রদান করা হয়।

আরও পড়ুন: আজকের স্বর্ণের দাম ২০২৩ বাংলাদেশ

পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত টাকা

বাংলাদেশের সাথে বিশ্বের বিভিন্ন দেশের অর্থের পরিমাণের পার্থক্য রয়েছে কেননা বাংলাদেশের অর্থনৈতিক নিয়ম নীতি ও অন্য প্রতিটি দেশের অর্থনৈতিক নিয়ম নীতিগুলোর পার্থক্য রয়েছে। তাইতো পর্তুগালের টাকা ও বাংলাদেশের টাকার মধ্যে ব্যাপক পার্থক্য বিদ্যমান রয়েছে। অনেকেই কর্মসূত্রে কিংবা প্রবাস জীবনে পর্তুগালে অবস্থান করে থাকে তাই তো অনেক সময় তারা পর্তুগালের টাকা ও বাংলাদেশি টাকার সামঞ্জস্যতা জানতে চায়। এজন্য আমরা আজকে পর্তুগালের এক টাকা বাংলাদেশের কত টাকা আপনাদের মাঝে শেয়ার করব। আপনারা যারা জানতে চাচ্ছেন বাংলাদেশী এক টাকাও তাদের কত টাকা তারা আমাদের তথ্য গুলোর মাধ্যমে সহজেই বের করতে পারবে। নিচে পর্তুগাল এক টাকা বাংলাদেশের কত টাকা গুরুত্বপূর্ণ তথ্যগুলো তুলে ধরা হলো,

র্তুগিজ এস্কুডো বাংলাদেশের টাকা
1 PTE 0.587704 BDT
5 PTE 2.93852 BDT
10 PTE 5.87704 BDT
25 PTE 14.6926 BDT
50 PTE 29.3852 BDT
100 PTE 58.7704 BDT
500 PTE 293.852 BDT
1,000 PTE 587.704 BDT
5,000 PTE 2,938.52 BDT
10,000 PTE 5,877.04 BDT

বাংলাদেশে টাকার মান বা রেট হিসাবে পর্তুগাল ১ টাকা সমান বাংলাদেশের 106.80 টাকা হবে। অবশ্যই একটা কথা ভালোভাবে মনে রাখবেন এই টাকার মান দৈনিক কম বেশি হয়ে থাকে।

পর্তুগালের টাকার মান কত

বিশ্বের প্রতিটি দেশের মানুষ তাদের জীবনের সকল চাহিদা পূরণ করার জন্য টাকা ব্যবহার করে থাকেন। তবে অনেকেই অর্থকে টাকা আবার অনেকেই ডলার ইউরো মুদ্রা কিংবা রুপি হিসাবে ব্যবহার করেন। বাংলাদেশের মানুষ অর্থকে টাকা হিসেবে চিনে থাকে এবং টাকা অর্থের প্রতি হিসেবে ব্যবহৃত একটি শব্দ। বিশ্বের বিভিন্ন দেশের সাথে বাংলাদেশের অর্থের প্রতীকের শুধুমাত্র পার্থক্য নয় বরং বিশ্বের বিভিন্ন দেশের অর্থের সাথে বাংলাদেশের অর্থের মোট পরিমাণের পার্থক্য রয়েছে। তাইতো অনেক সময় অনেকেই পর্তুগালের টাকার মান সম্পর্কে জানতে চান তাদের জন্য আজকে আমরা পর্তুগালের টাকার মান তুলে ধরেছি। আপনারা পর্তুগালের টাকার মান সম্পর্কে তথ্যগুলো জেনে নিয়ে বাংলাদেশী টাকাও পর্তুগালের টাকার পার্থক্য নিরূপণ করতে পারবেন। নিচে পর্তুগালের টাকার মান তুলে ধরা হলো,

আজকের বাংলাদেশের টাকার মান হিসাবে পর্তুগালের ১ টাকা সমান বাংলাদেশি 106.80 টাকা। অর্থ্যাৎ Portugal 1 Euro (€) সমান বাংলাদেশের মুদ্রার রেট 106.80 টাকা।

পর্তুগাল আজকের টাকার রেট

সম্মানিত ভিউয়ার্স এখন আমরা আপনাদের উদ্দেশ্যে পর্তুগাল আজকের টাকার রেট সম্পর্কে বিস্তারিতভাবে আমাদের সকল তথ্য শেয়ার করব। অনেকেই অনলাইনে পর্তুগালে আজকে টাকা রেট সম্পর্কে জানতে চাই। বহির্বিশ্বের সাধারণত অর্থের বাজারের প্রতিনিয়ত পরিবর্তন লক্ষ্য করা যায় তাইতো অনেকে পর্তুগাল আজকে টাকা রেট সম্পর্কিত তথ্যগুলো খুঁজে বেড়াচ্ছেন তাদের জন্য আজকে আমরা পর্তুগালে আজকের টাকার রেট জানাবো। তাই আপনারা যারা পর্তুগালের টাকা রেট সম্পর্কে জানতে চাচ্ছেন তারা আমাদের এই প্রতিবেদনটি সংগ্রহ করে তথ্যগুলো দেখে নিন।

আজকের আপডেট অনুযায়ী পর্তুগালের এক ইউরো সমান বাংলাদেশের ১১৮.৬০ টাকা। তবে সময়ের  পরিবর্তনে এই টাকার মান অনবরত উঠানামা করে থাকে। যেমন গতকাল কেউ  পর্তুগালের  বাংলাদেশি টাকার মান ছিল ১১৭ টাকা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *