আজকের স্বর্ণের দাম

আজকের স্বর্ণের দাম ২০২৩ বাংলাদেশ

আজকের স্বর্ণের দাম: আসসালামু আলাইকুম, দামদর সম্পর্কিত আরো একটি আলোচনা নিয়ে এসেছি আপনাদের মাঝে। আজকের আলোচনার মাধ্যমে আমরা আপনাদেরকে স্বর্ণের বর্তমান মূল্য সম্পর্কে জানাবো। স্বর্ণের বর্তমান দাম সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে প্রতিদিন অসংখ্য মানুষ অনলাইনে অনুসন্ধান করেন। তাই আজকের আলোচনার বিষয় হিসেবে নির্ধারণ করেছি আজকের স্বর্ণের মূল্য। প্রতিদিনের স্বর্ণের সঠিক মূল্য সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন আপনি। অনেকেই রয়েছেন যারা স্বর্ণক্রয়ে আগ্রহী কিংবা অলংকার তৈরির জন্য স্বর্ণের বর্তমান দাম সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন। বাংলাদেশের মেয়ে ও মহিলারা স্বর্ণের প্রতি আকৃষ্ট তারা অলংকার হিসেবে স্বর্ণকে বিশেষ গুরুত্ব প্রদান করেন। এক্ষেত্রে স্বর্ণের অলংকার তৈরিতে স্বর্ণের বর্তমান দাম সম্পর্কে জানার পরবর্তী সময়ে সিদ্ধান্ত গ্রহণ করেন অলংকার তৈরি ক্ষেত্রে।

তাই আপনাকে অবশ্যই শর্ট এর বর্তমান দাম সম্পর্কে জানতে হবে। স্বর্ণ এমন একটি সম্পদ যা কিছুদিন পরপরই মূল্য পরিবর্তন হতে পারে। তাই সঠিক মূল্য সম্পর্কে জানতে হলে আপনাকে আজকের মূল্য জানতে হবে। সুতরাং আপনারা যারা স্বর্ণ ক্রয়-বিক্রয়ের সাথে সম্পর্কিত রয়েছে তারা অবশ্যই স্বর্ণের বর্তমান মূল্য সম্পর্কে জানার পরবর্তী সময়ে ক্রয়ের সিদ্ধান্ত কিংবা বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করবেন।

আজকের সোনার দাম ২০২৩

বাংলাদেশ থেকে অনেকেই বর্তমান সময়ের সোনার মূল্য অনুসন্ধান করেন। অলংকার তৈরির জন্য স্বর্ণ ক্রয় করার আগ্রহ নিয়ে অনেকেই নিয়মিত অনলাইনে অনুসরণ করেন। কিছু সংখ্যক অনুসন্ধানকারী রয়েছে যারা প্রতিনিয়ত স্বর্ণের মূল্য সম্পর্কে জানার চেষ্টা করেন এক্ষেত্রে স্বর্ণ ক্রয়ের জন্য কম মূল্যে স্বর্ণ করাই করার চেষ্টা করেন। দেশের অনেক বড় বড় জুয়েলার্স সহ বেশ কিছু প্রতিষ্ঠান স্বর্ণ ক্রয় করার উদ্দেশ্যে কম মূল্যে ক্রয় করার চেষ্টা করেন। এক্ষেত্রে আমরা তাদেরকে স্বর্ণের আপডেট মূল্য দিয়ে সহযোগিতা করি আপনি সাধারণ মানুষ হিসেবে অলংকার তৈরি কিংবা অন্য ক্ষেত্রে স্বর্ণ ক্রয় এর আগ্রহ প্রকাশ করলে অবশ্যই নিয়মিত স্বর্ণের বর্তমান দাম সম্পর্কে জানবেন। এক্ষেত্রে স্বাভাবিকের তুলনায় দাম কিছুটা কমলে স্বর্ণ ক্রয় করতে পারেন এক্ষেত্রে আপনি লাভবান হবেন। নিচে আজকের স্বর্ণের মূল্য তুলে ধরা হচ্ছে।

জেনে নিন আজকের সোনার দাম কত। আজ মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৩ ইং, বাংলা: ১৬ কার্তিক ১৪২৯, আরবি: ০৫ রবিউস সানী ১৪৪৪, চলুন দিনের শুরুতেই দেখে নেওয়া যাক বাংলাদেশি টাকায় আজকের সোনার দাম কত।

সর্বশেষ আপডেট হয়েছে: ০৮:০০:০০ (০১/১১/২০২৩)

২২ ক্যারেট সোনা ৭৮,৮৬৫ টাকা
২১ ক্যারেট সোনা ৭৪,৭৬৬ টাকা
১৮ ক্যারেট সোনা ৬৪,১৫২ টাকা
ট্রাডিশনাল মেথড সোনা ৫১,২০৫ টাকা
২২ ক্যারেট সিলভার ১৩০ টাকা
২১ ক্যারেট সিলভার ১২৩ টাকা
১৮ ক্যারেট সিলভার ১০৫ টাকা
ট্রাডিশনাল মেথড সিলভার ৮০ টাকা

২১ ক্যারেট সোনার দাম ২০২৩

অনেকেই জানতে চেয়েছেন আজকে 21 ক্যারেট সোনার দাম কত। তাই আপনাদের জন্য সর্বশেষ নির্ধারিত 21 ক্যারেটের সোনার মূল্য উল্লেখ করেছে আপনাদের জন্য। আপনার এখান থেকে খুব সহজেই জানতে পারবেন প্রতি গ্রাম 21 ক্যারেট সোনার মূল্য কত টাকা।

২১ ক্যারেট সোনার দাম ৭৪ হাজার ৪৬০ টাকা

১৮ ক্যারেট সোনার দাম ২০২৩

অনেকেই আছেন যারা সনাতন পদ্ধতি বা মিশ্র পদ্ধতিতে সোনা তৈরি করতে চান। তাদের জন্য 18 ক্যারেট স্বর্ণের দাম তুলে ধরা হয়েছে আজকের এই পোস্টে। 18 ক্যারেট সোনার মধ্যে 75 পার্সেন্ট স্বর্ণ ও 25% ধাতু ব্যবহার করা হয়। তাই সর্বশেষ প্রকাশিত 18 ক্যারেট গোল্ড এর দাম জেনে নিন।

১৮ ক্যারেট সোনার দাম ৬৪ হাজার ৩৫ টাকা

১ গ্রাম সোনার দাম ২০২৩

বাংলাদেশ জুয়েলার্স সমিতি 1 গ্রাম সোনার দাম আজকের জন্য প্রকাশ করেছে। এর মাধ্যমে আপনারা জানতে পারবেন 1 গ্রাম সোনার দাম কত নির্ধারণ করা হয়েছে। তাই আপনি যদি 1 গ্রাম সোনার দাম জানতে চান তাহলে নিচে থেকে খুব সহজেই দেখে নিন।

  • ২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৬৮০০ টাকা
  • ২১ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৬৪৯০ টাকা
  • ১৮ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৫৫৭০ টাকা
  • সনাতন সোনার ১ গ্রামের দাম ৪৬৩৫ টাকা

১ গ্রাম রুপার দাম ২০২৩

  • ২২ ক্যারেট ১ গ্রাম রুপার দাম ১৩০ টাকা
  • ২১ ক্যারেট ১ গ্রাম রুপার দাম ১২৩ টাকা
  • ১৮ ক্যারেট ১ গ্রাম রুপার দাম ১০৫ টাকা
  • সনাতন রুপার ১ গ্রামের দাম ৮০ টাকা
No. Gold / Silver Weight Price
1 22 Carat GOLD PER GRAM 6849 BDT
2 21 Carat GOLD PER GRAM 6490 BDT
3 18 Carat GOLD PER GRAM 5570 BDT
4 GOLD (Sanaton) PER GRAM 4635 BDT
5 22 Carat SILVER PER GRAM 130 BDT
6 21 Carat SILVER PER GRAM 123 BDT
7 18 Carat SILVER PER GRAM 105 BDT
8 SILVER (Sanaton) PER GRAM 80 BDT

এক ভরি সোনার দাম বাংলাদেশ

স্বর্ণ ক্রয়ের ক্ষেত্রে ভরি শব্দটির ব্যবহার রয়েছে। অনেকেই ভুল হিসেবে স্বর্ণ ক্রয় করে থাকেন মূলত যারা স্বর্ণের সাথে যুক্ত রয়েছেন ক্রয় বিক্রয় এর বিষয় সম্পর্কে জানেন তারা অবশ্যই ভরীর পরিমাপ সম্পর্কে জানবেন। তাই এমন ব্যক্তিদের সহযোগিতার জন্য আমরা ঘড়ির উপর ভিত্তি করে স্বর্ণের মূল্য প্রকাশ করছি। আশা করছি যারা অলংকার কিংবা অন্যান্য ক্ষেত্রে স্বর্ণ ক্রয় করবেন তারা অবশ্যই ভোরে উপর ভিত্তি করে কিনবেন। বাংলাদেশের মূলের উপর ভিত্তি করে এক ভরি সোনার দাম নিচে তুলে ধরা হচ্ছে।

22 ক্যারেট সোনার মূল্য প্রতি ভরিতে

22 ক্যারেট বাংলাদেশি টাকা
1 ভরিতে 93428
10 ভরিতে 934280
100 ভরিতে 9342800
22 ক্যারেট সোনার মূল্য প্রতি ভরিতে

21 ক্যারেট সোনার মূল্য প্রতি ভরিতে

21 ক্যারেট বাংলাদেশি টাকা
1 ভরিতে 89637
10 ভরিতে 896370
100 ভরিতে 8963700
21 ক্যারেট সোনার মূল্য প্রতি ভরিতে

18 ক্যারেট সোনার মূল্য প্রতি ভরিতে

18 ক্যারেট বাংলাদেশি টাকা
1 ভরিতে 76457
10 ভরিতে 764570
100 ভরিতে 7645700
18 ক্যারেট সোনার মূল্য প্রতি ভরিতে

পুরাতন স্বর্ণের দাম ২০২৩

অনেকেই রয়েছে যারা বিভিন্ন ধরনের পুরাতন জুয়েলারি কিংবা স্বর্ণ ক্রয় করার উদ্দেশ্য নিয়ে অনলাইনে এর মূল্য সম্পর্কে জানার আগ্রহ নিয়ে অনুসন্ধান করেন। বাংলাদেশের বেশ কিছু প্রতিষ্ঠানে অলংকার তৈরির পরবর্তী সময়ে পুরনো স্বর্ণ হিসেবে বিক্রি করা হয় কিছু সংখ্যক অলংকার সেগুলো আপনি স্বর্ণ হিসেবেও ক্রয় করতে পারেন। এক্ষেত্রে আপনাকে কিরকম দাম দিয়ে সে স্বর্ণগুলো ক্রয় করতে হবে তার ধারণা পেতে আমাদের আলোচনা সাথে থাকতে পারেন। মূলত শর্ট এর দাম এর থেকে কিছুটা কম মূল্যে পুরাতন এই স্বর্ণগুলো ক্রয় করা সম্ভব তাই অনেকেই এই স্বর্ণগুলো ক্রয় এর উদ্দেশ্য নিয়ে থাকেন। তবে কি রকম মূল্যে এই স্বর্ণগুলো ক্রয় করা সম্ভব তা জেনে নিন এখান থেকে নিচে আপনাদের সহযোগিতার উদ্দেশ্যে পুরাতন স্বর্ণের বর্তমান দাম তুলে ধরা হচ্ছে।

পুরাতন সোনা দাম
1 গ্রাম 5460 টাকা
10 গ্রাম 54600 টাকা
100 গ্রাম 546000 টাকা
1 ভরি 63685 টাকা
1 আনা 3980 টাকা
1 রতি 663 টাকা
1 কেজি 5460000 টাকা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *