শামীম হাসান সরকার উইকিপিডিয়া

শামীম হাসান সরকার উইকিপিডিয়া, পরিবার, ধর্ম, জীবনী, উচ্চতা ও ওজন

শামীম হাসান সরকার উইকিপিডিয়া: ইন্টারনেটের জগতে সকলের কাছে একজন পরিচিত ব্যক্তি হচ্ছেন শামীম হাসান সরকার। যাকে আজকে বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষ তার কৃতকর্মের জন্য চিনে থাকে। প্রতিটি মানুষ হয়তো বাংলাদেশের প্রথম ইউটিউবার এর নাম সম্পর্কে তথ্যগুলো জেনে রাখে কিন্তু অনেকের কাছে এখনো বেশ কিছু তথ্য অজানা যেমন বাংলাদেশের প্রথম বাংলা ভাষার ব্যবহারকারী ইউটিউবার কে সে সম্পর্কে কোন অনেকেই জানেনা। তাইতো প্রতিনিয়ত এই জানা অজানা তথ্যগুলো প্রতিটি মানুষের মানে হাজারো কৌতুহল ও প্রশ্ন তৈরি করে থাকে। বাংলাদেশের প্রথম বাংলা ভাষা ব্যবহারকারী ইউটিউবার হচ্ছেন শামীম হাসান সরকার। যিনি 1984 সালের 15 ডিসেম্বর বাংলাদেশের ঝিনাইদহ জন্মগ্রহণ করেন। বর্তমান সময় তিনি ছোট পর্দায় বিভিন্ন ধরনের নাটকে অভিনয়ের মাধ্যমে দেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে ব্যাপক পরিস্থিতি লাভ করেছেন। তিনি একজন অভিনেতা ছাড়াও বিভিন্ন ধরনের বই লিখেছেন যার কারণে বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে জনপ্রিয়তা পেয়েছে। তাইতো বাংলাদেশের বেশ কিছু ভক্ত শামীম হোসেন সরকার সম্পর্কে বাস্তব তথ্য গুলো জানতে চায় প্রতিনিয়ত তারা বিভিন্ন ওয়েবসাইটে এ সকল প্রশ্ন করে থাকে। তাই সকলের জন্য আজকে থাকছে শামীম হোসেন সরকার উইকিপিডিয়া পরিবার ধর্ম জীবনী উচ্চতা এবং ওজন। অর্থাৎ আপনাদের সকলের জন্য আজকে শামীম হাসান সরকার সম্পর্কে জানা অজানা সকল তথ্য তুলে ধরা হয়েছে।

বাংলাদেশের একজন অতি পরিচিত ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা হচ্ছেন শামীম হোসেন সরকার। আমি বর্তমান সময়ে অসংখ্য নাটক অভিনয়ের মাধ্যমে দেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে জনপ্রিয়তা পেয়েছেন। তার অভিনীত নাটকগুলো মূলত বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে জনপ্রিয়তা লাভ করেছে যার কারণে শামীম হাসান সরকার নামটি সকলের কাছে পরিচিত। আপনি বাংলাদেশের একজন দক্ষ অভিনেতা। ১৯৮৪ সালের পনের ডিসেম্বর বাংলাদেশের ঝিনাইদহ জন্মগ্রহণ করেন। শামীম হোসেন সরকারের ছোটবেলা মূলত পরিবারের মানুষের সাথেই কাটে যার কারনে তিনি ঝিনাইদহে তার প্রাতিষ্ঠানিক শিক্ষা সম্পন্ন করেন। যদিও বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে তিনি শুধুমাত্র শামীম নামে পরিচিতি অর্জন করেছেন। কিন্তু তার সম্পূর্ণ নাম হচ্ছে শামীম হাসান সরকার। তিনি মূলত ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনার জন্য করেছিলেন। কিন্তু পেশা জীবনে তিনি ইউটিউবে বিভিন্ন বিষয় নিয়ে পরিশ্রম ও সাধনা করে একজন দক্ষ ইউটিউবার হিসেবে নিজেকে তৈরি করতে সক্ষম হয়েছিলেন। তিনি মূলত বাংলা ভাষায় প্রথম ইউটিউবার। সেই সাথে তিনি একজন দক্ষ টিভি অভিনেতা তাইতো বাংলাদেশের প্রতিটি অঞ্চলে শামীম হোসেন সরকারের অসংখ্য ভক্ত রয়েছে। যাদের কাছে শামীম হাসান সরকার একজন পরিচিত ব্যক্তিত্ব।

আরও পড়ুন: ফারাজ করিম চৌধুরীর জীবনী, বয়স, ফোন নাম্বার ও রাজনৈতিক জীবন

শামীম হাসান সরকার উইকিপিডিয়া

মিডিয়া জগতে একজন পরিচিত ও আলোচিত ব্যক্তি হচ্ছেন শামীম হাসান সরকার। বাংলা ভাষায় ইউটিউবার তাইতো বাংলাদেশের প্রতিটি মানুষের কাছেই তিনি অতি পরিচিত একজন ব্যক্তি। ইউটিউব এ একজন দক্ষ ইউটিউবার হিসেবে জনপ্রিয়তা পাওয়ার মাধ্যমে মূলত সকলের কাছে জনপ্রিয়তা পেয়েছেন। বর্তমান সময়ে ইন্টারনেট প্রযুক্তির এই যুগে প্রতিটি বালির ভার্চুয়াল জগতে বিভিন্ন ধরনের বিষয় সম্পর্কে ঘাঁটাঘাঁটি করে থাকেন তাইতো তারা অনেকেই শামীম হাসান সরকার উইকিপিডিয়া সম্পর্কে জানতে চান। তাই আমরা আজকে বাংলাদেশের জনপ্রিয় টিভি অভিনেতা ও নাটক অভিনেতা শামীম হাসান সরকার উইকিপিডিয়া সম্পর্কে তথ্যগুলো শেয়ার করেছি যা আপনাদের শামীম হাসান সরকার সম্পর্কে জানতে সাহায্য করবে।

Shamim Hasan Sarkar Wiki & Biography
Real Name Shamim Hasan Sarkar
Nickname Shamim
Profession Actor, Civil engineer
Age 34 years (2023)
Date of Birth December 15, 1988
Birthplace Jessore, Khulna, Bangladesh
Nationality Bangladeshi
Ethnicity Bengali
Religion Islam

শামীম হাসান সরকার পরিবার, ধর্ম, জীবনী

প্রতিটি মানুষের জীবনে পরিবার রয়েছে সেই সাথে নিজের ধর্ম ও বাস্তব একটি জীবন রয়েছে। একজন সাধারণ মানুষের জীবনে মানুষের কাছে কোন আগ্রহ তৈরি করে না কিন্তু মিডিয়া ব্যক্তিত্বদের জীবনী সকলের কাছে কৌতূহল তৈরি করে থাকে। তাইতো বাংলাদেশের একজন জনপ্রিয় অভিনেতা ও বাংলা ভাষার প্রথম ইউটিউবার শামীম হাসান সরকারের বাস্তব জীবনী পরিবার এবং তার ধর্ম সম্পর্কে বেশ কিছু পাঠক প্রশ্ন করে থাকেন তাদের জন্য আজকে আমরা এই আলোচনাটিতে শামীম হাসান সরকার সম্পর্কে জানা অজানা সকল তথ্য তুলে ধরবো যার মাধ্যমে আপনারা শামীম হাসান সরকার সম্পর্কে সকল প্রশ্নের উত্তর জানতে পারবেন।

শামীম হাসান সরকারের শিক্ষাগত জীবন

 Education and School, College
Educational Qualification Civil engineer
School Jhenaidah Cadet College
College/ University University of Technology, Malaysia

এসএসসি ও এইচএসসি পাস করেন ঝিনাইদহে ক্যাডেট কলেজ থেকে।

মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয় থেকে (এমএইএসটি) সিভিল ইঞ্জিনিয়ারিং-এ পড়ালেখা করেন।

এরপরে কিছুদিন চাকরি করার পর মালয়েশিয়ার একটি বিশ্ববিদ্যালয় (ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া) থেকে তিনি মাস্টার্স শেষ করেন।

দেশে ফিরে তিনি একটি বিদেশি সংস্থাতে কাজ করেন।

শামীম হাসান সরকার উচ্চতা ওজন

বাংলাদেশের জনপ্রিয় টিভি অভিনেতা শামীম হাসান সরকারের উচ্চতা সম্পর্কে অনেকেই জানতে চান সেইসাথে বর্তমান সময়ে শামীম হাসান সরকার এর ওজন কত কেজি সে সম্পর্কে তথ্যগুলো জানতে অনেকেই আগ্রহ প্রকাশ করেন। তাই আজকে সকলের সকল দূর করার জন্য আমাদের প্রতিবেদনটিতে নিয়ে এসেছি শামীম হাসান সরকারের উচ্চতা ওজন সম্পর্কে যাবতীয় তথ্য। যেখানে আপনাদের জন্য থাকছে আপনাদের পরিচিত ব্যক্তিত্ব শামীম হাসান সরকারের স্বাস্থ্যের ওজন সম্পর্কে। তাই চলুন আর দেরি না করে শামীম হাসান সরকারের উচ্চতা ওজন সম্পর্কে তথ্যগুলো দেখে নিই।

আমরা বিভিন্ন সূত্রে জানতে পেরেছি শামিম হাসান সরকারের 5 ফুট 5 ইঞ্চি উচ্চতা এবং ওজন 71 কেজি বলে জানা গিয়েছে। এছাড়াও সুগঠন দেহের অধিকারী শামীম হাসান সরকার।

  • Does he smoke?: Unknown
  • Does he drink alcohol?: No
  • Shamim Hasan Sarkar was born and raised in Khulna, Bangladesh.
  • Height?:                       5 feet 5 inch
  • Weight?:                      61 Kg
  • Hair Color?:               Black
  • Eye Color?:                 Dark
  • Hobbies?:                   Films, traveling, singing.
  • Favorite food?:         Rice, Biriyani, Korean and Pasta.
  • Favorite color?:       Blue, black, white and red.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *