ফারাজ করিম চৌধুরীর জীবনী

ফারাজ করিম চৌধুরীর জীবনী, বয়স, ফোন নাম্বার ও রাজনৈতিক জীবন

ফারাজ করিম চৌধুরীর জীবনী: বর্তমান বাংলাদেশের তরুণ প্রজন্মের একজন অনুপ্রাণিত ব্যক্তি হচ্ছেন ফারাজ করিম চৌধুরী। বর্তমান বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে একটি জনপ্রিয় নাম হচ্ছে ফারাজ করিম চৌধুরী। যিনি তার ব্যক্তিত্ব মানব কল্যাণে সুন্দর অবদান এবং সকলের কল্যাণে কাজ করা ও ন্যায় ও স্পষ্টবাদীতার কারণে বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে জনপ্রিয়তা অর্জন করেছেন। তাইতো বাংলাদেশের তরুণ প্রজন্মের অনুপ্রেরণা হিসেবে ফারাজ করিম চৌধুরীকে অবহিত করা হয়। তিনি চট্টগ্রামের রাউজান কিশোর রাজনীতিবিদ ও সামাজিক ব্যক্তিত্ব যার সুন্দর কর্মকাণ্ড মূলত দেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে অল্প সময়ে খ্যাতি অর্জন করতে সাহায্য করেছে। দেশজুড়ে জনপ্রিয়তার কারণে মূলত সামাজিক যোগাযোগ মাধ্যমে ফারাজ করিম কে নিয়ে প্রতিনিয়ত অনেকেই বিভিন্ন ধরনের মন্তব্য প্রকাশ করছে। অনেকে এবার ফারাজ করিম চৌধুরী জীবনী সম্পর্কে তথ্যগুলো জানতে চাচ্ছেন। তাই আমরা আজকে ফারাজ করিম চৌধুরী জীবনী বয়স ফোন নাম্বার ও রাজনৈতিক জীবন সম্পর্কে আপনাদের মাঝে একটি আলোচনা শেয়ার করব যার মাধ্যমে আপনারা বাংলাদেশের জনপ্রিয় ব্যক্তিত্ব ফারাজ করেন চৌধুরী বাস্তব জীবন সম্পর্কে জানতে পারবেন।

বাংলাদেশের ইতিহাসে একজন জনপ্রিয় তরুণ রাজনৈতিক ব্যক্তিত্ব ও তরুণ সামাজিক ব্যক্তিত্ব হচ্ছে ফারাজ করিম চৌধুরী। যিনি মূলত রাউজান চট্টগ্রামের একজন সামাজিক ও রাজনীতি ব্যক্তিত্ব যাকে বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষ এক নামে চিনে থাকে। তিনি বর্তমান সময়ে একজন সমাজ সেবক হিসেবে বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে জনপ্রিয়তা অর্জন করেছেন। তিনি সমাজ সেবামূলক এরূপ কর্মকান্ডের জন্য বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে প্রশংসা ও আশীর্বাদ অর্জন করেছেন যা তাকে বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে স্নেহ মায়া মমতা ও ভালোবাসা লাভ করতে সাহায্য করেছে। জনপ্রিয় ব্যক্তিত্ব ফারাজ করিম চৌধুরী হলেন চট্টগ্রামের সিক্স আসনের এবিএম ফজল করীম চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র। মূলত তিনি হচ্ছেন একজন স্বপ্নবাজ তরুণ তার বর্তমান কর্মকাণ্ড মূলত তাকে তার স্বপ্নপথে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করছে। ব্যক্তি জীবনে ফারাজ করেন চৌধুরী তার সমস্ত সমাজ সেবামূলক কর্মকান্ডগুলো সোশ্যাল মিডিয়ায় প্রতিনিয়ত শেয়ার করে বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে সবার সেবামূলক কর্মকান্ডের প্রতিটি মানুষকে উৎসাহ প্রদান করে থাকে। মূলত তার এই সমাজ সেবামূলক কর্মকাণ্ড থাকে বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে জনপ্রিয় করে তুলেছে সেইসাথে তরুণ প্রজন্মের অনুপ্রেরণা হিসেবে তৈরি করেছে।

ফারাজ করিম চৌধুরীর জীবনী ও বয়স

বাংলাদেশের তরুণ প্রজন্মের একজন অনুপ্রেরণা হচ্ছেন ফারাজ করিম চৌধুরী। যাকে বর্তমান সময়ে বাংলাদেশের একজন সমাজ সেবামূলক তরুণ উদ্যোক্তা বলা হয়। তিনি বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে একজন জনপ্রিয় ব্যক্তি হিসেবে পরিচিত হয়েছেন মূলত তার সামাজিক কর্মকান্ড ও সুন্দর ব্যক্তিত্বের কারণে। তাইতো বাংলাদেশের প্রতিটি অঞ্চলে ফারাজ করিম চৌধুরীর অসংখ্য ভক্ত রয়েছে যারা প্রতিনিয়ত তার ব্যক্তিজীবন ও বাস্তব জীবন সম্পর্কে জানতে চাচ্ছেন। তাদের জন্য আজকে করিম চৌধুরী জীবনী ও বয়স সম্পর্কে আলোচনা করব যা আপনাদের সকলকে তরুণ সামাজিক ব্যক্তিত্বের সম্পর্কে জানতে সাহায্য করবে। নিচে ফারাজ করিম চৌধুরী জীবনী ও বয়স তুলে ধরা হলো:

প্রকৃত নাম ফারাজ করিম চৌধুরী (Faraaz Karim Chowdhury)
ডাক নাম ফারাজ
 জন্মতারিখ 26 অগাস্ট 1992
বয়স 31 বছর (2023 সাল অনুযায়ী)
জন্মস্থান রাউজান উপজেলা, চট্টগ্রাম জেলা, বাংলাদেশ
 জাতীয়তা বাংলাদেশী
ধর্ম বাংলাদেশী
 রাশিচক্র   মুসলিম
পেশা রাজনীতিবিদ

শারীরিক পরিসংখ্যান

 উচ্চতা সেন্টিমিটারে – 179 সেমি
মিটারে –  1.79 মি
ফুট ইঞ্চিতে – 5 ফুট 9 ইঞ্চি
 ওজন কেজিতে  – 65 কেজি
পাউন্ডে- –  143 পাউন্ড
(সময়ের সাথে সাথে এটি পরিবর্তিত হতে পারে)
চুলের রং কালো
 চুলের রং কালো

শিক্ষাগত যোগ্যতা

বিদ্যালয় জানা নেই (ঢাকার একটি  স্কুলে)
কলেজ/ বিশ্ববিদ্যালয় কিং কলেজ লন্ডন( বি এ) 2013
দ্যা ইউনিভার্সিটি ম্যানচেস্টার (এম এ) 2015
শিক্ষাগত যোগ্যতা পলিটিক্সে মাস্টার ডিগ্রী

বাবা-মা এবং আত্মীয়-স্বজন

বাবার নাম এ বি এম ফজলে করিম চৌধুরী (রাজনীতিবিদ)
মায়ের নাম ইজওনা ইসুক(ব্যারিস্টার)
ভাই ফারাজ করিম
 বোন নেই

ফারাজ করিম চৌধুরীর ফোন নাম্বার

ব্যক্তিগতভাবে অনেকেই ফারাজ করিম চৌধুরীর সাথে যোগাযোগ করতে চান তাদের জন্য আজ আমরা নিয়ে এসেছি আমাদের প্রতিবেদনে ফারাজ করিম চৌধুরী ফোন নাম্বার। আপনারা আমাদের এই প্রতিবেদনের উপলক্ষে যারা বাংলাদেশের জনপ্রিয় সামাজিক ব্যক্তিত্বের সাথে বিভিন্ন প্রয়োজনে যোগাযোগ করতে চান তারা ফোন নাম্বারটি সংগ্রহ করার মাধ্যমে যোগাযোগ করতে পারবেন। তাই চলুন ফারাজ করেন চৌধুরী ফোন নাম্বার সম্পর্কিত তথ্যগুলো দেখে নেওয়া যাক।

বৈবাহিক অবস্থা এবং অ্যাফেয়ার্স

বৈবাহিক অবস্থা অবিবাহিত
অ্যাফেয়ার্স জানা নেই

নেটওয়ার্থ (Net Worth)

ফারাজ করিম চৌধুরীর মোট নেটওয়ার্থ এর পরিমাণ হলো প্রায় $1M থেকে $5M।

প্রোফাইল (Profiles)

Facebook Faraaz Karim Chowdhury
Instagram Faraaz Karim Chowdhury
Twitter জানা নেই
Wikipedia জানা নেই
You Tube Faraaz Karim Chowdhury Official

ফারাজ করিম চৌধুরী রাজনৈতিক জীবন

ফারাজ করিম চৌধুরী রাউজান চট্টগ্রামের একজন তরুণ রাজনীতিবিদ ও সামাজিক ব্যক্তিত্ব তিনি চট্টগ্রামের সিক্স আসনের এবিএম ফজলে করিম চৌধুরির জেষ্ঠ পুত্র। জন্মগতভাবে মূলত তিনি একজন রাজনীতিবিদ এর সন্তান। জন্মসূত্রে ছাড়াও তিনি নিজেও একজন তরুণ রাজনীতিবিদ । তাইতো বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে বাংলাদেশের এই তরুণ ব্যক্তিত্ব ফারাজ করিম চৌধুরীর রাজনৈতিক জীবন সম্পর্কে অনেকেই বিভিন্ন ধরনের প্রশ্ন করে থাকেন। তাদের জন্য আজকে আমরা ফারাজ করিম চৌধুরী রাজনৈতিক জীবন সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্যগুলো সংগ্রহ করেছি আপনারা এ তথ্যগুলোর আলোকে ফারাজ করেন চৌধুরী রাজনৈতিক জীবন সম্পর্কে জানতে পারবেন। নিচে ফারাজ করিম চৌধুরী রাজনৈতিক জীবন সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হলো:

রাজনৈতিক রক্ত নিয়ে জন্মেছেন ফারাজ করিম চৌধুরী. তিনি সরাসরি রাজনীতিতে না থাকলেও সংসদ সদস্য হিসেবে গরিব দুঃখী মানুষদের সেবা এবং সাহায্য করে থাকেন। ফারাজ করিম চৌধুরী ছোটবেলা থেকেই তার চিন্তা ধারা ছিল অন্যদের থেকে ব্যতিক্রম। ম্যানচেস্টার থেকে মাস্টার ডিগ্রী পাস করে দেশে ফিরে মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিভিন্ন রকম নতুন নতুন চিন্তাধারা নিয়ে আসেন। তার এই সমস্ত কর্মকাণ্ডে  অংশগ্রহণ করেন সেন্ট্রাল বয়েজ অফ ব্রাউজার নামে একটি স্বেচ্ছাসেবী  সংগঠন। এই ভাবেই কার্যকলাপ শুরু করেন। এরপর বৃহত্তর রাউজান নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে ক্লিন রাউজান ক্যাম্প নামে একটি কর্মসূচির মাধ্যমে শুরু হয় তাদের কার্যক্রম।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *