আমি ভালো নেই উক্তি

আমি ভালো নেই উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

আমি ভালো নেই উক্তি: পৃথিবীতে প্রতিটি মানুষ শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকতে চায় সেই সাথে জীবনের প্রতিটি আনন্দ উৎসবকে সুন্দরভাবে উপভোগ করতে চায়। মানুষের মূলত শারীরিক সুস্থতার মাঝেই মানসিক তৃপ্তি নির্ভর করে থাকে আর এই মানসিক তৃপ্তি মানুষকে পরম সুখ দিয়ে থাকে। তাইতো ব্যক্তিগতভাবে প্রতিটি মানুষ শারীরিকভাবে যেমন সুস্থ থাকতে চাই তেমনি মানসিকভাবে শান্তিতে থাকতে চাই। কিন্তু অনেক সময় পরিস্থিতি ও সময়ের কারণে মানুষের মনের চাওয়া পূর্ণতা পায় না কেননা বিভিন্ন কারণে মানুষের ভাবে একজন মানুষ দুশ্চিন্তা কিংবা হতাশায় ভুগতে থাকে যার কারণে ব্যক্তিগতভাবে প্রতিটি মানুষ হতাশা কিংবা বিষন্নতায় জর্জরিত হয়ে পড়ে। যা তাদেরকে ভালো থাকতে দেয় না। মানুষ নিজেকে ভালো রাখার জন্য কিংবা নিজের মন খারাপ গুলো দূর করার জন্য সকল ধরনের চেষ্টা করে থাকে। তাই আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে আমি ভালো নেই উক্তি ও স্ট্যাটাসগুলো নিয়ে হাজির হয়েছি। যা আপনাদের ব্যক্তিগত জীবনে আপনাদের সকলের মন খারাপ দূর করতে সাহায্য করবে।

পৃথিবীতে মানুষের জীবনের সবথেকে বড় একটি চাওয়া হচ্ছে সুখ। মানুষ মূলত কাঙ্খিত সুখের লক্ষ্যে সর্বদা ছুটে চলছে। পৃথিবীর প্রতিটি মানুষ জীবন শারীরিকভাবে সুস্থতা কামনা করে থাকে তেমনি মানসিকভাবে আনন্দ ও খুশিতে থাকতে চায় তাই তো মানুষ মূলত শারীরিক সুস্থতার চেয়ে মানসিক সুস্থ তাকে বেশি প্রাধান্য দিয়ে থাকে। তবে পৃথিবীর প্রতিটি মানুষকে সুখী হতে হলে কিংবা মানসিকভাবে শান্তিতে থাকতে হলে অবশ্যই শারীরিক সুস্থতার প্রয়োজন রয়েছে কেননা সুস্থ দেহে সুন্দর মন অবস্থান করে থাকে তাই তো মানসিক পাশাপাশি প্রতিটি মানুষকে শারীরিকভাবে সুস্থ সবল থাকতে হবে। কিন্তু অনেক সময় মানুষ শারীরিকভাবে সুস্থতা থাকে কিন্তু মানসিকভাবে সুখে থাকতে পারে না কেননা সময়ও পরিস্থিতি মানুষের জীবনকে অনেক সময় অস্বাভাবিক করে তোলে যার কারণে মানুষ ভালো থাকাটা ভুলে গিয়ে প্রতিনিয়ত হতাশায় নিজের জীবন পার করে থাকে। একজন মানুষের জীবনে যখন হতাশা কিংবা কঠিন পরিস্থিতি বিরাজমান হয় তখন চারপাশ থেকে মূলত মানুষ দুঃখ কিংবা কষ্ট পেতে থাকে। এই দুঃখ কষ্ট কিংবা কদিন সময় মানুষের জীবনকে এমন এক পর্যায়ে নিয়ে যায় যার কারণে মানুষ তিলে তিলে কষ্ট কিংবা যন্ত্রণার দহনে পড়তে থাকে। তাইতো মানুষ শত চেষ্টা করে সে যন্ত্রণা কিংবা কষ্ট গুলোকে দূর করে একটু ভালো থাকার চেষ্টা করে।

আরও পড়ুন: ঝামেলা নিয়ে উক্তি, স্ট্যাটাস, কবিতা ও ক্যাপশন

আমি ভালো নেই উক্তি

পৃথিবীর প্রতিটি মানুষ ব্যক্তিগতভাবে ভালো থাকতে চায় তাই তো মানুষ ভালো থাকার জন্য সকল ধরনের চেষ্টা করে থাকে। তবে অনেক সময় মানুষ সময় কিংবা পরিস্থিতির কারণে ভালো থাকতে পারে না তবুও অনেকেই ভালো থাকার অভিনয় করে থাকে। একজন মানুষের জীবনে যখন সময় কিংবা পরিস্থিতি কষ্ট দিতে থাকে অনেক সময় মানুষের কষ্ট গুলোকে সহ্য করতে না পেরে আপনজন কিংবা বিভিন্ন কারণে কষ্টগুলো প্রকাশ করে থাকে। বর্তমানে কষ্ট প্রকাশের জন্য অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করেন। তাই আমরা আজকে আমি ভালো নেই উক্তিগুলো আপনাদের মাঝে শেয়ার করব যা আপনাদের ব্যক্তিগত জীবনের সকল খারাপ লাগাকে উক্তিগুলোর মাধ্যমে প্রকাশ করে কমাতে সাহায্য করবে। নিচে আমি ভালো নেই উক্তিগুলো উপস্থাপন করা হলো,

কষ্ট ছাড়া কেউ অশ্রু ঝরাতে পারে না, ভালোবাসা ছাড়া কোনো স্বপ্ন হয়না। জীবনে একটা কথা মনে রেখো কাউকে কাঁদিয়ে নিজের স্বপ্ন সাজানো যায় না।

যে তোমায় বুঝতে চায় না তার কাছে বারবার নিজেকে প্রকাশ করতে যেও না, কারণ সে তোমাকে কখনো বুঝবে না, বিনিময়ে তুমি শুধু কষ্ট পাবে।

জগতে তারাই খুব বেশী কষ্ট পায়, যারা মানুষকে সরল মনে ভালোবাসে। বিনিময়ে তারা পায় অনাদর, অবহেলা ও ঘৃণা। তাই জগতে কাউকে সরল মনে ভালোবাসতে নেই। এখানে সরলতা মানে চরম দুর্বলতা।

চোখের পানিই হল সব থেকে মূল্যবান পানি। কারন কি জানেন? পৃথিবীতে অনেক রকমের পানি থাকলেও একমাত্র চোখের পানিই বোঝাতে পারে কাউকে হারানোর কষ্ট।

আমি ভালো নেই স্ট্যাটাস

প্রতিটি মানুষ যখন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের মনের সকল অনুভূতি ও না বলা কথাগুলো স্ট্যাটাসের মাধ্যমে ব্যক্ত করে থাকে। তাইতো এখন সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতিনিয়ত বিভিন্ন ধরনের স্ট্যাটাস আমরা লক্ষ্য করতে পারি যেগুলো ব্যবহারকারী নিজের মনের অনুভূতি ও দুঃখ কষ্ট গুলো শেয়ার করার জন্য দিয়ে থাকেন। এজন্যই আমরা আজকে সকলের কথা চিন্তা করে আমাদের ওয়েবসাইটে আমি ভালো নেই স্ট্যাটাস গুলো তুলে ধরেছি যেগুলো আপনাদের ব্যক্তিগত জীবনের সকল খারাপ অনুভূতিগুলোকে স্ট্যাটাস গুলোর মাধ্যমে প্রকাশ করতে সাহায্য করবে। আপনারা আমাদের প্রতিবেদন থেকে আমি ভালো নিয়ে স্ট্যাটাসগুলো সংগ্রহ করে আপনার ফেসবুক হোয়াটসঅ্যাপ কিংবা ইনস্টাগ্রামে পছন্দ নিয়ে স্ট্যাটাসটি আপনার জীবনের অনুভূতি প্রকাশের ব্যবহার করতে পারবেন। নিচে আমি ভালো নেই স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

কখনো কখনো বিষঘ্নতার ছোয়াই_
চারিপাশটা অন্ধকার মেঘে ঢেকে যায়….
তুমি একটু আলো নিয়ে আসবে বলে,
আজও তার প্রতিক্ষায়!!

কারো অবহেলিত ভালোবাসার চাইতে, জীবনে একা থাকা অনেক ভালো। একাকীত্ব জীবনে সীমাহীন সুখের দেখা না পেলেও, কষ্ট থেকে নিজেকে দুরে রাখা যায়।

আমি শিখিনি কাউকে ভুলতে, শিখিনি কষ্ট দিতে, শিখিনি কাউকে ধোকা দিতে, শিখিনি কাউকে ছোট করে দেখতে, শুধু শিখেছি ভালোবাসতে।

কাউকে এমন কথা বলো না, পরে সরি বলতে হয়। এমন ভাবে দুরে সরিয়ে দিও না, পরে মিস করতে হয়। এমন কষ্ট দিও না যে পরে নিজেকেই চোখের জল ফেলতে হয়।

আমি ভালো নেই ক্যাপশন

আপনারা আমাদের প্রতিবেদন থেকে আমি ভালো নেই ক্যাপশনগুলো সংগ্রহ করে আপনার ফেসবুক হোয়াটসঅ্যাপ কিংবা ইনস্টাগ্রামে পছন্দ নিয়ে ক্যাপশনগুলো আপনার জীবনের অনুভূতি প্রকাশের ব্যবহার করতে পারবেন। অনেকেই বিভিন্নভাবে অনুসন্ধান করেন আমি ভালো নেই ক্যাপশনগুলো যে ক্যাপশন গুলো সংগ্রহ করে স্ট্যাটাস দেন এবং সকল মানুষকে বোঝানোর চেষ্টা করেন যে সে প্রকৃতভাবে ভালো নেই। তাই এধরনের স্ট্যাটাস বা ক্যাপশন উক্তিগুলো আমরা তুলে নিচে ধরলাম।

যারা নিজেকে নিয়ে ব্যস্ত থাকে, তারা কখনও অন্যের দুঃখ কষ্টকে উপলদ্ধি করতে পারে না।

পৃথিবীতে সব চেয়ে অসহায় সে- যে নিজের রাগ, অভিমান, কষ্ট কাউকে দেখাতে পারে না। একটু চিৎকার করে কাঁদতে পারে না। শুধু চোখের জল লুকিয়ে হাসে।

মেয়েদের মন ছেলেদের পক্ষে বোঝা খুব কঠিন! কারণ মেয়েরা নিজেরাই নিজেদের মন সম্পর্কে জানে না। তাই তাদের মনের কথা ভেবে নিজের বাবা-মা কে কষ্ট না দেওয়াই ভালো।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *