ভুল বোঝাবুঝির এসএমএস

ভুল বোঝাবুঝির এসএমএস, স্ট্যাটাস ও উক্তি

ভুল বোঝাবুঝির এসএমএস: ভুল বোঝাবুঝিকে কেন্দ্র করে আজকের প্রতিবেদনে থাকছে অত্যন্ত গুরুত্বপূর্ণ কিছু তথ্য। আমরা লক্ষ্য করেছি ইতিমধ্যে অনেকেই ভুল বোঝাবুঝিকে কেন্দ্র করে এমন তথ্যগুলো অনলাইনে অনুসন্ধান করেন তাদের সহযোগিতায় আমরা এই বিশেষ প্রতিবেদনটি প্রকাশ করছি। দৈনন্দিন জীবনের বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন ব্যক্তির সাথে পথ চলতে হয় আমাদের। তৈরি হয় অনেকের সাথেই সম্পর্ক। সকল সম্পর্ক দীর্ঘস্থায়ী নয় তবে অনেক সম্পর্কই রয়েছে যে সম্পর্ক ছিন্ন হওয়ার নয় যেমন রক্তের সম্পর্ক। তবে সকল সম্পর্কের মধ্যে একটি বিষয়ে মিল রয়েছে তা হচ্ছে ভুল বোঝাবুঝি। আমরা অনেক সময় অনেককে ভুল বুঝে থাকি মূলত নিজের অজান্তেই এমনটা হয়ে থাকে। আর এই ভুল বোঝাবুঝির বিষয়টির উপর ভিত্তি করে অনেকেই এসএমএস খুঁজে থাকেন , পাশাপাশি স্ট্যাটাস ও বিশেষ ব্যক্তিদের ভুল বোঝাবুঝি নিয়ে মতামত গুলো জানার আগ্রহ প্রকাশ করে অনলাইনে এসে থাকেন।

বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে একে অন্যকে ভুল বুঝে থাকি তাই বলে সম্পর্ক এটাই শেষ নয়। সম্পর্ক ছিন্ন করা কোন ভাবেই ভালো কাজ নয়। মানুষ মাত্রই ভুল, সুতরাং একে অপরকে ভুল বোঝাটা স্বাভাবিক। মূলত সন্দেহের উপর ভিত্তি করে অনেকেই একে অপরকে ভুল বুঝে থাকেন তাই সন্দেহ করা কখনোই উচিত নয়। ভুল বোঝার পরবর্তী সময়ে যারা নিজের ভুল বুঝতে পারেন তারাই মূলত আমাদের আলোচনা এসে থাকেন ভুল বোঝা কে কেন্দ্র করে বর্তমান সময়ের সেরা এসএমএস স্ট্যাটাস ও বিশেষ ব্যক্তির মতামত গুলো আপনাদের মাঝে প্রদান করার উদ্দেশ্য নিয়ে দীর্ঘ সময় কর্মরত ছিলাম আমরা আশা রাখছি আপনাদের প্রয়োজনীয় তথ্য প্রদানে সক্ষম আমরা।

আরও পড়ুন: কাঁদানোর এসএমএস, বুকফাটা কষ্টের স্ট্যাটাস

ভুল বোঝাবুঝির এসএমএস

সম্পর্কের মধ্যে ভুল বোঝাবুঝি খুবই কমন একটি সমস্যা। তবে এই ভুল বোঝাবুঝি থেকে সম্পর্ক ছিন্ন করা কোন ভাবেই উচিত নয়। নিজের ভুল খুঁজে তার স্বীকার করে সম্পর্ক বজায় রাখা উত্তম মন মানসিকতার পরিচয় বহন করে থাকে। ভুল বোঝাবুঝির বিষয়ের উপর ভিত্তি করে তৈরিকৃত এসএমএস গুলো আপনাদের মাঝে প্রদান করার উদ্দেশ্য রয়েছে আমাদের। আপনাদের সম্পর্কে ভুল বোঝাবুঝি হয়ে থাকলে এমন এসএমএস গুলো পাঠিয়ে সম্পর্ক স্বাভাবিক করে নিতে পারেন। ভুল বোঝাবুঝির বিষয়ের উপর ভিত্তি করে তৈরিকৃত সেরা কিছু এসএমএস তুলে ধরছে নিচে:

ভুল বুঝাবুঝির অনেক ছোট একটা মুহূর্ত এতটাই ভয়াবহ যে এটা আমাদের একসাথে কাটানো একশোটা ভালোবাসার মুহূর্তে কেউ ভুলিয়ে দেয়।

সুনাম বা সুখ্যাতি মাত্রই ভুল বোঝাবুঝির একটা রুপ এর বেশি কিছুই না।

আমার সবচেয়ে বড় উদ্বেগ ও মাথাব্যথা হচ্ছে তাদের নিয়ে যারা আমাকে ভুল বোঝে।

আমাকে না বুঝে কখনো পছন্দ বা বাছাই করো না আর ভুল বোঝাবুঝির কারণেও আমাকে হারিয়ে ফেলো না।

ভুল বোঝা হল অনেক বড় একটা ভুল আর আমরা এটা করতে অভ্যস্ত।

তাদেরকে এটা বুঝাতে গিয়ে নিজের সময় নষ্ট করো না যে তুমি কেমন।

আমাদের ভয়-ভীতি আর ভুল বুঝাবুঝির বশবর্তী হয়ে কোন কিছু করা বা কোনো সিদ্ধান্ত নেয়া কখনই উচিত নয়।

কিছু মানুষের মাঝে দেখা যায় সে সঠিকটা না ধরে ভুল জিনিসটাই মানুষকে দিতে চায়।

ভুল বোঝাবুঝির স্ট্যাটাস

বর্তমান সময়ের সকল বিষয়ে স্ট্যাটাস লক্ষ্য করা যায় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। সম্পর্কের মধ্যে ভুল বোঝার বিষয়টি সকলের ক্ষেত্রে ঘটে থাকে। এবং এই বিষয়কে কেন্দ্র করে অনেকেই স্ট্যাটাস প্রদান করেন এমন ব্যক্তিদের উদ্দেশ্যে সহযোগিতা সম্পূর্ণ বিশেষ একটি আর্টিকেল হচ্ছে এটি। একই আলোচনায় এসএমএস এর পাশাপাশি ভুল বোঝার বিষয়ে উল্লেখ করে থাকছে স্ট্যাটাস। এসএমএস এর তুলনায় স্ট্যাটাস প্রদানের ক্ষেত্রে সচেতন থাকার প্রয়োজন রয়েছে। এর কারণ সম্পর্কিত বিষয় সম্পর্কে আপনার সকলেই জানেন স্ট্যাটাস মূলত পাবলিক হয়ে থাকে এবং এসএমএস ব্যক্তিগতভাবে ব্যক্তির কাছে পাঠানো হয়। সম্মানীয় পাঠক বন্ধুগণ ভুল বোঝাবুঝির সেরা স্ট্যাটাস গুলো তুলে ধরছি।

আমি শুধুমাত্র তার জন্যই দায়ী যা আমি তোমাকে বলি, তার জন্য নয় যা তুমি বুঝতে পার।

ভুল বোঝা হলো অনেক বড় একটা ভুল আর আমরা এটা করতে অভ্যস্ত।

তুমি যখন মানুষকে কিছু একটা বলতে যাও তখন তুমি তাদের তোমাকে ভুল বোঝার ঝুঁকি নাও।

তাদেরকে এটা বোঝাতে গিয়ে নিজের সময় নষ্ট করনা যে তুমি কেমন যারা তোমাকে ভুল বুঝতে প্রতিজ্ঞাবদ্ধ।

 কিছু মানুষ তোমার সম্পর্কে এমন ধারণা নিয়ে থাকবেই যে তারা এটাই ভাবতে থাকে যে তুমি সবসময়ই ভুল।

জীবনে অহেতুক কাউকে সন্দেহ করে ভুল বুঝনা কারণ এতে দুজনের মাঝে সম্পর্ক নষ্ট হয়।

আমি শুধুমাত্র তার জন্য দায়ী আমি তোমাকে বলি তার জন্য নয় যা তুমি বুঝতে পারো।

আমি যখন মানুষকে বোঝানোর চেষ্টা বন্ধ করলাম যখন আমি বুঝলাম যে মানুষ শুধু নিজেদের দৃষ্টিভঙ্গি থেকেই কিছু বোঝার চেষ্টা করে অন্য কারো নয়।

পৃথিবীর বেশিরভাগ ভুল বোঝাবুঝি প্রতীক্ষিত করা যেত যদি মানুষ সাধারণভাবে একটু সময় নিত নিজেকে এটা প্রশ্ন করার জন্য যে এটার অর্থ আর কি কি হতে পারে।

ভুল বোঝাবুঝির উক্তি

সকল বিষয়ের উপর বেশি ব্যক্তিদের মতামতের প্রতি গুরুত্ব প্রদান করার অনুরোধ প্রদান করে থাকি আমরা। নিঃসন্দেহে বিশেষ ব্যক্তিদের মতামত গুলোর সম্পর্কে জানার মাধ্যমে আমরা জ্ঞান অর্জন করতে পারি এছাড়া বিষয়ভিত্তিক সঠিক তথ্যগুলো পেয়ে থাকি। সম্পর্কে ভুল বোঝাবুঝির বিষয়কে কেন্দ্র করে বিশেষ ব্যক্তিগণ কিছু বাণী প্রদান করেছেন অর্থাৎ তাদের এই মতামতগুলো সম্পর্কে আমাদের জানতে হবে। এক্ষেত্রে নিচে নির্বাচিত বিশেষ জ্ঞানী ব্যক্তিদের মূল্যবান উক্তিগুলো তুলে ধরছি আমরা।

  • মাত্র পাঁচ মিনিটের একটা কথাবার্তার মাধ্যমে একটা বছরের অশান্তি ও ভুল বোঝাবুঝির অবসান ঘটানো সম্ভব।
    — জোয় মায়ার
  •  ভুল বোঝাবুঝির অনেক ছোট একটা মুহূর্ত এতটাই ভয়াবহ যে এটা আমাদের একসাথে কাটানো একশোটা ভালোবাসার মুহূর্তকেও ভুলিয়ে দেয়।
    — সংগৃহীত
  • কাউকে পুরোপুরি বোঝার আগে তাকে বন্ধু বানিয়ে ফেল না। ছোট একটা ভুল বোঝাবুঝির কারণে একটা বন্ধুকে হারিয়ে ফেল না।
    — সংগৃহীত
  •  আমরা আমাদের নিজেদের মনের চিন্তা ভাবনার জন্য আমরা নিজেরাই ভুল বোঝাবুঝিতে আক্রান্ত হই।
    — কেভিন কেলি
  •  আমি অন্যের কাছে ঘৃণিত হলে তেমন কিছু মনে করিনা তবে কেউ আমাকে ভুল বুঝলে সেটাকে ঘৃণা করি।
    — সংগৃহীত
  • সুনাম বা সুখ্যাতি মাত্রই ভুল বোঝাবুঝির একটা রূপ, এর বেশি কিছুই না।
    — ম্যাডোনা
  • দুটো মানুষের মধ্যে সবচেয়ে খারাপ আর ভয়ানক দুরত্ব হচ্ছে ভুল বোঝাবুঝি।
    — সংগৃহীত
  •  আমার সবচেয়ে বড় উদ্বেগ ও মাথাব্যথা হচ্ছে তাদের নিয়ে যারা আমাকে ভুল বোঝে।
    — কারিশমা ট্যনা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *