ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম, ফর্সা হওয়ার কোন ক্রিম ভালো।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম: বর্তমান সময়ে রূপচর্চার ক্ষেত্রে ফর্সা হওয়ার ক্রিমগুলো বাংলাদেশের প্রতিটি অঞ্চলে ব্যাপক চাহিদা তৈরি করছে। এখন বাংলাদেশের প্রতিটি অঞ্চলের ছেলেমেয়ে থেকে শুরু করে সকল বয়সের মানুষ নিজের ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য এবং ত্বককে ফর্সা করার জন্য বিভিন্ন ধরনের ক্রিম ছাড়াও নাইট ক্রিম গুলো ব্যবহার করে থাকেন। ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম গুলো সম্পূর্ণ পার্শ্ব প্রতিক্রিয়া মুক্ত হওয়ার কারণে এই ক্রিমগুলো ব্যবহার করে সহজে যে কেউ নিজের ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করতে পারে। মানুষের চাহিদার উপর ভিত্তি করে এখন বাজারে বিভিন্ন কোম্পানি ডাক্তারি ফর্সা হওয়ার ক্রিম গুলো সরবরাহ করছে। সকলের কাছে এখন এই ক্রিমগুলোর ব্যবহার অনেক বৃদ্ধি পেয়েছে। তাই আমাদের আজকের আলোচনায় আমরা আপনাদেরকে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমের নাম এবং ফর্সা হওয়ার জন্য ডাক্তারি কোন ক্রিম ভালো সে সম্পর্কে বিস্তারিতভাবে জানাবো। আপনারা আমাদের আজকের এই আলোচনায় ফর্সা হওয়ার জন্য ভালো মানে ডাক্তারি ক্রিম গুলো জানতে পারবেন এবং প্রতিটি ক্রিম এর ব্যবহার থেকে শুরু করে ক্রিম সম্পর্কিত তথ্য গুলো জেনে নিতে পারবেন।

সুন্দর ত্বক প্রতিটি মানুষ পছন্দ করে থাকে অর্থাৎ ত্বকের উজ্জ্বলতা যেন মানুষের সৌন্দর্য দ্বিগুণ বৃদ্ধি করে। তাইতো প্রতিটি মানুষ নিজের ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য বিভিন্ন ধরনের প্রসাধনী ব্যবহার করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে থাকেন এবং নিজের সৌন্দর্যকে বৃদ্ধি করেন। প্রাচীনকাল থেকে মূলত প্রতিটি মানুষ সৌন্দর্য চর্চার জন্য প্রাকৃতিক ভাবে বিভিন্ন ধরনের প্যাক কিংবা ঘরোয়া পদ্ধতি অবলম্বন করত এছাড়াও ফর্সা হওয়ার জন্য তারা বিভিন্ন ধরনের কসমেটিক্স ক্রিম ফেসওয়াশ ব্যবহার করে ত্বকের সৌন্দর্য ধরে রাখার চেষ্টা করেন। বর্তমান সময়ে খুব অল্প সময় মানুষের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য অর্থাৎ ত্বক ফর্সা করার জন্য বিভিন্ন ধরনের নাইট ক্রিম বাজারে পাওয়া যাচ্ছে। এই ক্রিমগুলো প্রাকৃতিক ভাবে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ক্রিম গুলো ব্যবহার করার কারণে এখন অধিকাংশ মানুষ নিজের কালো কিংবা শ্যাম বর্ণের ত্বককে ফর্সা করার ক্ষেত্রে অবদান রাখছে। নাইট ক্রিমগুলো সাধারণত প্রাকৃতিক বিভিন্ন ধরনের উপাদানের মাধ্যমে তৈরি করা হয় এছাড়াও কিছু কিছু নাইট ক্রিম রয়েছে যেগুলো কেমিক্যাল যুক্ত ও রাসায়নিক উপাদানের মাধ্যমে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তৈরি করা হয়েছে।

আরও পড়ুন: মেলাট্রিন ক্রিম ব্যবহারের নিয়ম | melatrin cream এর কাজ কি ও উপকারিতা

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

বর্তমান সময়ে বাজারে ফর্সা হওয়ার জন্য ডাক্তারের বিভিন্ন ধরনের ক্রিম পাওয়া যাচ্ছে যে ক্রিমগুলো গুণগত মানের তুলনায় অন্যান্য ক্রিমের তুলনায় ফর্সা হওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাইতো ফর্সা হওয়ার জন্য এখন ডাক্তারি ক্রিম গুলো সকলেই ব্যবহার করার চেষ্টা করেন। ভালো মানের ডাক্তারি ক্রিম অর্থাৎ যে ক্রিম কোন পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে সেই ক্রিমগুলো সকলের কাছে চাহিদা তৈরি করে। তাই আজকে আমরা ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমের নাম আপনাদের মাঝে জানাবো যেখানে আপনারা ভালো মানের বেশ কিছু ক্রিমের নাম জানতে পারবেন সেই সাথে ক্রিমগুলো ব্যবহারবিধি আপনাদেরকে জানতে সাহায্য করব। নিচে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এর নাম তুলে ধরা হলো,

তবে এইসব স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম গুলোর দাম সর্বনিম্ন ৫০০ টাকা এবং সর্বোচ্চ প্রায় ১৫০০ থেকে ২ হাজার টাকা। নিচে কয়েকটির মূল্য তালিকা সহ এর নাম গুলো উল্লেখ করা হলো। তালিকা গুলো বিস্তারিত দেখে নিন।

  • Super Viga Spray এই ক্রিমের দাম ৯৫০ থেকে ১২৫০ টাকা।
  • Lotus Herbal Night Cream এই ক্রিমের দাম ৯৫০ টাকা।
  • Lakme Absolute Perfect Radiance Brightening Night Cream এর দাম ৬২০ টাকা থেকে ৭৫০ টাকা।
  • L’Oreal Paris White Perfect Night Cream এর দাম ১১০০ থেকে ১২৫০ টাকা।
  • Pond’s Gold Radiance Youthful Night Repair Cream এর দাম ২০০০ টাকা।
  • Garnier Skin Naturals Light Complete Serum Cream এর দাম ১৫০ থেকে ১৮০ টাকা।
  • Bella Vita Organic PapyBlem Pigmentation Blemish Cream সর্বশেষ এর দাম ৫৫০ থেকে ৫৮০ টাকা।

ফর্সা হওয়ার কোন ক্রিম ভালো

বর্তমান সময়ের প্রতিটি মানুষ নিজের শরীরের ত্বকে ফর্সা করার জন্য বিভিন্ন ধরনের ক্রিম ব্যবহার করে থাকেন। অনেকেই নাইট ক্রিম ব্যবহার করেন আবার অনেকেই ফর্সা হওয়ার জন্য বিভিন্ন ধরনের ডাক্তারি ক্রিম গুলো ব্যবহার করেন। তাই আজকে সকলের জন্য আমরা নিয়ে এসেছি ফর্সা হওয়ার কোন ক্রিম ভালো অর্থাৎ ফর্সা হওয়ার জন্য কোন ক্রিম গুণগত মানের তুলনায় পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই কাজ করে থাকে সেই ক্রিমের নাম আপনাদের মাঝে শেয়ার করব। আপনারা এই ক্রিম গুলোর নাম সম্পর্কে জেনে নিয়ে আপনি নিজের প্রয়োজনে একটি ভালো মানের ক্রিম ব্যবহার করে খুব তাড়াতাড়ি নিজেকে সৌন্দর্যময় করে তুলতে পারবেন। নিচে ফর্সা হওয়ার কোন ক্রিম ভালো তা তুলে ধরা হলো,

তাই যে কোন ক্রিম ব্যবহারে মোটামুটি ভালো। এর মধ্যে উল্লেখযোগ্য Pond’s Gold Radiance Youthful Night Repair Cream এর দাম ২০০০ টাকা। এটি অনেক ভালো আপনারা চাইলে ব্যবহার করতে পারেন একজন ডাক্তারের পরামর্শ অনুযায়ী।

  • L’Oreal Paris White Perfect Night Cream এর দাম ১১০০ থেকে ১২৫০ টাকা।
  • Pond’s Gold Radiance Youthful Night Repair Cream এর দাম ২০০০ টাকা।
  • Garnier Skin Naturals Light Complete Serum Cream এর দাম ১৫০ থেকে ১৮০ টাকা।
  • Bella Vita Organic PapyBlem Pigmentation Blemish Cream সর্বশেষ এর দাম ৫৫০ থেকে ৫৮০ টাকা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *