বিশ্বের সেরা পাঁচটি নাইট ক্রিম

বিশ্বের সেরা পাঁচটি নাইট ক্রিম, নাইট ক্রিম ব্যবহারের উপকারিতা

বিশ্বের সেরা নাইট ক্রিম: সম্মানিত ভিউয়ার্স আপনাদের মাঝে আমরা আজকে আপনাদের মাঝে আলোচনা করব সেরা পাঁচটি নাইট ক্রিম ও নাইট ক্রিম এর উপকারিতা। বর্তমান সময়ে প্রতিটি মেয়ে ও মহিলা বিভিন্ন ধরনের নাইট ক্রিম ব্যবহার করে তবে সৌন্দর্য বৃদ্ধি করে থাকেন। তারা অনেকেই সেরা নাইট ক্রিম গুলো সম্পর্কে নাইট ক্রিমের উপকারিতা সম্পর্কে সঠিকভাবে জানার আগ্রহ প্রকাশ করে থাকেন। তাদেরকে সাহায্য করার জন্য আমরা আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে সেরা পাঁচটি নাইট ক্রিম ও ক্রিমের উপকারিতা সম্পর্কিত সকল তথ্য। আপনারা আমাদের আজকের এই পোস্টে সংগ্রহ করলে বর্তমান সময়ের সেরা পাঁচটি নাইট ক্রিম সম্পর্কে জানতে পারবেন এবং সেই সাথে নাইট ক্রিমের এর উপকারিতা গুলো জানতে পারবেন। এক্ষেত্রে আমরা আপনাদেরকে সকল ধরনের তথ্য দিয়ে সাহায্য করবো। আশা করি আমাদের আজকের লেখাটি আপনাদের কাজে লাগবে।

নাইট ক্রিম বলতে মূলত রাতে মুখে ব্যবহৃত ক্রিমকে বুঝিয়ে থাকে। এটি ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। নাইট ক্রিম দ্বারা কালো ত্বক কে ধবধবে ফর্সা করে তোলা হয় এবং সুন্দর ও মসৃণ করে ত্বককে তোলা হয়। নাইট ক্রিম গুলো মূলত প্রাকৃতিক বিভিন্ন ধরনের উপাদানের দ্বারা তৈরি করা হয়। এটি বর্তমান সময়ে সারা বিশ্বে প্রসাধনের প্রধান একটি অংশ হয়ে দাঁড়িয়েছে। স্বভাবগতভাবে মেয়েরা সবসময় একটু বেশি সাজুগুজু পছন্দ করে থাকে। তারা নিজের সৌন্দর্যকে ধরে রাখার জন্য ও সৌন্দর্যকে বৃদ্ধি করার জন্য বিভিন্ন ধরনের প্রসাধনী ও প্রাকৃতিক উপাদান ব্যবহার করে থাকে। এসব প্রসাধনের মধ্যে বর্তমান সময়ে নাইট ক্রিম জনপ্রিয় একটি প্রসাধনী হিসেবে ব্যবহৃত হচ্ছে। বর্তমান সময়ে নাইট ক্রিমের কারণে অনেককেই নিজের গোপন সৌন্দর্যকে সকলের সামনে ফুটিয়ে তুলতে সক্ষম হচ্ছে। এই নাইট ক্রিম গুলো বর্তমান সময়ের সমাজের প্রচলিত কালো বা শ্যামলা আমরা গায়ের রং অভিশাপকে দূর করে দিয়ে ধবধবে ফর্সা গায়ের রং তৈরি করতে প্রধান ভূমিকা পালন করছে।

আরও পড়ুন: চুল পড়া বন্ধ ও নতুন চুল গজানোর উপায়

বিশ্বের সেরা নাইট ক্রিম

বর্তমান সময়ে বাংলাদেশের বাজারে অসংখ্য নাইট ক্রিম পাওয়া যাচ্ছে। যেগুলো অনেকেই ব্যবহার করে নিজের সৌন্দর্য বৃদ্ধি করতে পারছে আবার অনেকেই ভুল নাইট ক্রিম ব্যবহার করার কারণে নিজের ত্বককে ক্ষতিগ্রস্ত করেছে। আপনাদের মাঝে আমরা আজকে নিয়ে এসেছি সেরা পাঁচটি নাইট ক্রিম সম্পর্কিত একটি পোস্ট। আমাদের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে বর্তমান সময়ের সেরা পাঁচটি নাইট ক্রিম এর নাম তুলে ধরব। যেগুলো ব্যবহারের ফলে নিমিষেই ত্বকের কালো দাগ দূর করা সম্ভব এবং যে নাইট ক্রিম গুলোর কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে সেরা পাঁচটি নাইট ক্রিমের নাম জানতে পারবেন এবং নাইট ক্রিম গুলো ব্যবহার করার নিয়ম কানুন সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে সেরা পাঁচটি নাইট ক্রিমের নাম জেনে নিয়ে আপনি আপনার সৌন্দর্য বৃদ্ধি করতে আপনার পছন্দনীয় সেরা নাইট ক্রিম টি ব্যবহার করতে পারবেন এবং নিজেকে সৌন্দর্যমন্ডিত করে তুলতে পারবেন। নিচের সেরা পাঁচটি নাইট ক্রিমের নাম তুলে ধরা হলো:

১। ওলে ন্যাচারাল হোয়াইট অল ইন ওয়ান ফেয়ারনেস নাইট ক্রিম (Olay Natural White All in one fairness Night Cream):
ঘন হলেও এই ক্রিমটি খুব দ্রুত ত্বকের সাথে মিশে যায় এবং ত্বককে খুব ভালভাবে ময়েশ্চারাইজ করে থাকে। দাম পড়বে প্রায় ৩৮৪ টাকা।

২। হিমালয় রিভিটালিজিং নাইট ক্রিম( Himalaya Revitalizing Night Cream):
হিমালয় গ্রুপের আরেকটি প্রোডাক্ট হল হিমালয় নাইট ক্রিম। শুষ্ক ত্বকের জন্য এই ক্রিমটি অনেক বেশি কার্যকরী। ত্বক ময়োশ্চারাইজ করে অন্যরকম একটা গ্লো নিয়ে আসে ত্বকে। দাম পড়বে আনুমনিক ২০০ টাকা।

৩। লোটাস হারবাল নিউট্রানাইট নাইট ক্রিম (Lotus Herbals Nutranite Night Cream):
এই ক্রিমটি তৈলাক্ত ত্বকের জন্য। যার কারণে ত্বকে তেল চিটচিটে ভাব থাকে না। ত্বকের সাথে ভালভাবে মিশে যেয়ে ত্বককে ময়েশ্চারাইজ করে। এমনকি এটি নিয়মিত ব্যবহারে ত্বকে পুষ্টি যোগিয়ে ত্বককে নরম কোমল করে থাকে। দাম পড়তে পারে ৪১০ টাকা।

৪। ল’রিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম (Loreal Paris White Perfect Night Cream):
এই ক্রিমটি খুব হালকা হওয়ার কারণে ত্বকের সাথে দ্রুত মিশে যায়। বলিরেখা দূর করার পাশাপাশি মেছতার দাগ দূর করতে সাহায্য করে থাকে। ত্বকে তারুণ্যদীপ্ত গকো নিয়ে আসে। দাম পড়তে পারে প্রায় ৭৭০ টাকা।

৫। পন্ডস গ্লোড র‍্যাডিয়েন্স ইউথফুল নাইট ক্রিম (Ponds Gold Radiance Youthful Night Repair Cream):
পন্ডস ক্রিমটির ট্রেক্সার ঘন হলেও কয়েক মিনিটের মধ্যে ত্বকের সাথে মিশে যায়। ত্বক ময়েশ্চারাইজ করে ত্বকে সাথে সাথে একটি গ্লো নিয়ে আসে। ত্বকে স্বাস্থ্যজ্বল গ্লো নিয়ে আসে ত্বক তেলতেলে না করে। অব্যশ বলিরেখার হ্রাস করার ক্ষেত্রে এর কার্যকরীতার প্রমাণ পাওয়া যায় নি। দাম পড়বে প্রায় ৯৫০ টাকা।

নাইট ক্রিম ব্যবহারের উপকারিতা

বর্তমান সময়ে বাংলাদেশের অধিকাংশ মেয়ে ও মহিলাগণ মুখে বিভিন্ন ধরনের নাইট ক্রিম ব্যবহার করে থাকে। তাদের মধ্যে অনেকেই night উপকারিতা সম্পর্কে সঠিকভাবে জানতে বিভিন্ন জায়গায় অনুসন্ধান করে থাকে। আজকে আমরা তাদের জন্য নিয়ে এসেছি নাইট ক্রিম ব্যবহার এর উপকারিতা সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্টটি সংগ্রহ করলে আপনারা প্রত্যেকে নাইট ক্রিম ব্যবহারের উপকারিতা গুলো জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে নাইট ক্রিমের উপকারিতা গুলো সংগ্রহ করে আপনার বান্ধবীদের কাছে নাইট ক্রিমের উপকারিতা গুলো শেয়ার করে দিতে পারবেন। তাই আপনারা যারা নাইট ক্রিম ব্যবহারের উপকারিতা সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেছেন তারা আমাদের ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে তথ্যগুলো সংগ্রহ করুন। নিচে নাইট ক্রিম ব্যবহারের উপকারিতা গুলো তুলে ধরা হলো:

১. নাইট ক্রিম ত্বককে ভিতর থেকে স্বাস্থ্যকর বানাতে সাহায্য করে।
২. ত্বকের ময়েশ্চার এবং আদ্রতা বাড়াতে সাহায্য করে।
৩. ত্বকে বলিরেখা পড়তে দেয়না।
৪. সূর্যের অতি বেগুনি রশ্মির জন্য ত্বকের যে ক্ষতি হয়,তা ভিতর থেকে রিপেয়ার করে।
৫. ত্বককে প্রয়োজনীয় পুষ্টি প্রদান করবে।
৬. ত্বকের রক্ত সঞ্চালন বাড়াবে।
৭. ত্বক থেকে কালো দাগ দূর করবে।
৮. এজিং সাইন যেমন চামড়া ঝুলে পড়া রোধ করে ত্বক টান টান করবে।
৯. ত্বককে ভিতর থেকে উজ্জ্বল করবে।

নাইট ক্রিম এর কিছু ক্ষতিকারক দিক বা অপকারিতা

আজকাল বাজারে যেসব নাইট ক্রিম রয়েছে তাদের বেশিরভাগ ই ত্বক উজ্জ্বল করবে বলে বা ত্বক ফর্সা করার ক্ষমতা রাখে এসব বলে বিক্রি করা হয়। প্রকৃতপক্ষে এসব কিছুই একটি ধোকা। এমন কোনো প্রোডাক্ট নেই যা আপনার ত্বককে চির জীবন এর জন্য ফর্সা করতে পারে। বরং এটি সাময়িক কিছু সময় এর জন্য আপনার ত্বকের মেলানিন কোষ এবং কিছু গুরুত্বপূর্ণ কোষ কে মেরে ফেলে, ফলে আপনার ত্বক কিছুদিন এর জন্য ফর্সা দেখায়। কিন্তু যখনই আপনি সেসব প্রোডাক্ট ব্যবহার ছেড়ে দিবেন আপনার ত্বক আগের চেয়েও খারাপ হয়ে যাবে। এমনকি ত্বকে জটিল কিছু সমস্যার সৃষ্টি হয়ে থাকে।

১. এটি দীর্ঘদিন ব্যবহার এ ত্বকের মেলানিন কোষ ক্ষতি ক্ষতিগ্রস্ত হয়। এবং ত্বক যখন সরাসরি সূর্যের আলোর সংস্পর্শে আসে তখন ত্বকে একটি বার্নিং সেন্সেশন হয়।
২. ত্বকে লোমের সংখ্যা বেড়ে যায়।
৩. ত্বকে ব্রণ মেছতার মতো নানা সমস্যার সৃষ্টি হয়।
৪. ঘুম থেকে উঠে নিয়মিত ফেইসওয়াস দিয়ে সকালে মুখ না ধুলে রাতের ক্রিমের অবশিষ্ট অংশ ত্বকে থেকে যায়,যা দিনের আলোতে ক্ষতির কারণ হতে পারে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *