জন্মদিনের আবেগি কথা

জন্মদিনের আবেগি কথা শুভেচ্ছা ও দোয়া

জন্মদিনের আবেগি কথা: পৃথিবীর প্রতিটি মানুষের জীবনের একটি স্পেশাল দিন হচ্ছে তার জন্মদিন। অর্থাৎ যেদিন একজন মানুষ জন্মগ্রহণ করে থাকে। জন্মদিনের মাধ্যমে মূলত একজন মানুষ পৃথিবীতে আসার সুযোগ পায় এবং একটি পরিবার কিংবা বাবা মায়ের জীবনের আনন্দ খুশির ঝড় বয়ে যায় তাইতো জন্মদিন প্রতিটি মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকে। প্রতিটি বাবা মেয়ের কাছে তার ছেলে মেয়ের জন্মদিন একটি বিশেষ দিন এই দিনে তারা ছেলেমেয়েদের বিশেষ আয়োজন এর মাধ্যমে দিনটি সুন্দরভাবে পালন করার চেষ্টা করে। তাইতো জন্মদিনের প্রতিটি বাবা-মা বন্ধু-বান্ধব থেকে শুরু করে আত্মীয়-স্বজন প্রতিটি মানুষ জন্মদিনে একজন মানুষকে শুভেচ্ছা ভালোবাসা কিংবা দোয়া জানিয়ে থাকে। এই জন্মদিনের শুভেচ্ছা ও ভালোবাসা কিংবা দোয়ার মাধ্যমে একজন মানুষ নতুন আরেকটি বছরে এগিয়ে যাওয়ার উৎসাহ পেয়ে থাকে। তাই সকলের জন্য আজকে জন্মদিনের আবেগি কথা শুভেচ্ছা ও দোয়া সম্পর্কে আলোচনা করব। আমরা জন্মদিনের বেশ কিছু আবেগি কথা সুন্দর সুন্দর শুভেচ্ছা বার্তা এবং দোয়াগুলো উপস্থাপন করব যার মাধ্যমে আপনারা প্রত্যেকেই বন্ধুবান্ধব কিংবা আত্মীয়দের জন্মদিনে তাদেরকে সুন্দরভাবে জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারবেন।

পৃথিবীতে প্রতিটি মানুষ একটি নির্দিষ্ট দিনে নির্দিষ্ট সময়ে পৃথিবীর আলো বাতাস ও পৃথিবীর পরিবেশে জন্ম লাভ করে থাকেন। এই দিনে মূলত একজন মানুষ পৃথিবীর প্রতিটি সৌন্দর্যকে স্পর্শ করার সুযোগ পেয়ে থাকে যার কারণে এই দিনটি প্রতিটি মানুষের একটি বিশেষ দিন। তাদের জীবনের খুশির আনন্দ বিশেষ কিংবা উৎসবের দিনগুলো নতুন নতুন আনন্দের মাধ্যমে কাটানোর চেষ্টা করে থাকে। প্রতিটি উৎসবের দিন কিংবা খুশির দিন একজন মানুষের জীবনে আনন্দঘন পূর্ণ মুহূর্ত তৈরি করে থাকে। তাইতো এই দিনটিতে প্রতিটি মানুষ তাদের আপনজন অথবা বন্ধুদেরকে পাশে নিয়ে সুন্দর মুহূর্তটির উপভোগ করার চেষ্টা করে থাকি। মানুষের জীবন থেকে একসময় এই সুন্দর অনুভূতিগুলো চলে গেল বন্ধু-বান্ধব কিন্তু আপনজনদের সাথে কাটানো সুন্দর মুহূর্তগুলো স্মৃতিতে চিরকাল স্মরণীয় হয়ে থাকে যা প্রতিটি মানুষের বয়সে তাদের সুন্দর সময়টিকে স্মরণ করার সুযোগ পায়। তাইতো ক্ষণস্থায়ী এই জীবনে প্রতিটি মানুষ তাদের আপনজন অথবা বন্ধুদের জীবনের বিশেষ দিনগুলোতে তাদের পাশে থেকে সকল আনন্দ খুশি ভাগাভাগি করে নেয়। এজন্য এখন আমরা লক্ষ্য করতে পারি বন্ধুদের জন্মদিন উপলক্ষে কিংবা প্রিয় মানুষের জন্মদিন উপলক্ষে প্রতিটি মানুষ তাদেরকে সুন্দর শুভেচ্ছা প্রদান করে থাকে সেই সাথে মহান আল্লাহ তা’আলা নিকট তার জন্য দোয়া প্রার্থনা করে থাকে।

আরও পড়ুন: আবেগি ফেসবুক স্ট্যাটাস | ইমোশনাল ফেসবুক স্ট্যাটাস

জন্মদিনের আবেগী কথা

জন্মদিন প্রতিটি মানুষের কাছে একটি বিশেষ দিন। তাইতো এই দিনে প্রতিটি মানুষ তাদের আপনজন কিংবা বন্ধুদের প্রতি আবেগী হয়ে ওঠে। মূলত জীবনের এই বিশেষ দিনে প্রতিটি মানুষ আবেগী হয়ে বন্ধুদের জন্মদিনের শুভেচ্ছা সুন্দর ভাবে জানানোর চেষ্টা করে থাকে। শুভেচ্ছা জানানোর জন্য অনেকেই বিভিন্ন ধরনের কবিতার লাইন কিংবা জ্ঞানী গুণীজনের প্রবাদ বাক্য ব্যবহার করে থাকে আবার অনেকেই নিজের মনের সকল ভাষা ও আবেগ মিশ্রিত করে সুন্দরভাবে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বন্ধুদেরকে খুশি করানোর চেষ্টা করে। তাই আজকে আপনাদের জন্য জন্মদিনের আবেগী কথাগুলো তুলে ধরেছি। আপনারা বন্ধুদের জন্মদিন উপলক্ষে অথবা আপনজনের জন্মদিন উপলক্ষে আপনার মনের সকল ভালোবাসা ও আবেগ আমাদের এই কথাগুলোর মাধ্যমে সহজেই প্রকাশ করতে পারবেন।

পৃথিবীতে বেঁচে থাকার, ঘরের নির্মল বিনোদন হচ্ছে সেই পরিবারের একটি শিশু।

আজকের এই দিনটি অনেক গুরুত্বপূর্ণ কারণ এই দিনটির জন্য আজ তোমার হাত ছোয়াতে পেরেছি। শুভকামনা এইভাবে তোমার পাশে থাকতে চাই।

তোমায় পেয়ে আমি আজ পূর্ণ তোমার সহচরে থেকে। এভাবে তোমার জীবনে ফুটন্ত গোলাপের পাশে থাকতে চাই আজীবন।

তোমার সাথে আমার কয়েক বছরের সম্পর্ক। যদিও প্রতিবছরই আমি তোমাকে উইশ করি। তবে এবারও আমি তোমাকে উইশ করব তবে এই উইসটি আগের মত মূল্যায়ন পাবনা তোমার কাছে।

আজকেই তোমার জন্মদিনে হাজারো মানুষ উইশ করবে। তবে হাজারো মানুষের ভিড়ে আমি একজন ক্ষুদ্র ব্যক্তি তোমাকে জন্মদিনের শুভেচ্ছা জানালাম।

❦~শুভ জন্মদিন~❦”

যদিও এক সময় তোমার কাছে আমি প্রিয় ছিলাম। বর্তমানে তোমার কাছে প্রিয় অন্য কেউ। তবে আমি তোমার জন্মদিন প্রিয় ভুলি নাই। শুভ জন্মদিন।

তুমি আমাকে ভুলে গেলেও আমি তোমাকে ভুলতে পারি নাই। যেমন তোমাকে ভুলতে পারিনি তেমনি তোমার জন্মদিন কেউ ভুলিনি।
শুভ জন্মদিন।

ভুলে আছো ভালো আছো। থাকতে পারবে ভালো জানি তবে আমি ভালো থাকতে পারিনা তোমাকে ছাড়া। তবুও বছর ঘুরে এলো তোমার জন্মদিন তাই তোমাকে জানাই জন্মদিনের শুভেচ্ছা।

❦~শুভ জন্মদিন~❦”

নেটে আসার পর ফেইসবুকের কল্যাণে সবার জন্মদিনই আমরা পালন করি ঘটা করে, হ্যা তবে ভার্চূয়ালি। এখানে বাস্তব কেক নেই, নেই মোম, নেই ফুল ফল, কিছুই নেই তবুও আছে এক সমুদ্দুর নির্মল আনন্দ আর ভালবাসা।

❦~শুভ জন্মদিন~❦”

কাল ছিল আমার জন্মদিন। আমি ভুল্লেও আমার প্রাণ প্রিয় বন্ধুরা ঠিকই অসংখ্য ম্যাসেজ, গিফট কার্ড দিয়ে আমাকে ভালবাসার সাগরে ভাসিয়েছে আজ। এই অনূভুতি ব্যক্ত করার নয়।

❦~শুভ জন্মদিন~❦”

জন্মদিনের প্রতিটি মুহূর্ত
তোমার সুন্দর ভাবে কাটুক।
শুভ জন্মদিন

“আনন্দ উল্লাসে কাটে
যেন তোমার প্রতিটি দিন
শুভেচ্ছা জানাই আজ তোমার
❦~শুভ জন্মদিন~❦”

জন্মদিনের আবেগী শুভেচ্ছা

প্রতিটি মানুষ তার জীবনের বিশেষ দিনগুলোতে বন্ধু-বান্ধব আপনজনদের সংস্পর্শ পেতে চাই। মন থেকে তারা বন্ধুদের কিংবা আপনজনের কাছ থেকে নিজের জীবনের বিশেষ দিনের শুভেচ্ছা পাওয়ার আশা করে থাকি তাই তো প্রতিটি মানুষ আপনাদের জীবনের বিশেষ দিনগুলো সুন্দর সুন্দর মাধ্যমে তাদেরকে জীবনের বিশেষ দিনে শুভেচ্ছা ও ভালোবাসা প্রদান করে থাকি। তাই আজকে আপনাদের জন্য জন্মদিনের আবেগের শুভেচ্ছা বার্তা সবগুলো তুলে ধরব। জন্মদিন প্রতিটি মানুষের জীবনের একটি বিশেষ দিন। একজন বন্ধুর জন্মদিন কিংবা একজন আপনজনের জন্মদিনে প্রতিটি মানুষ বন্ধু কিংবা আপনজনের প্রতি আবেগী হয়ে এবং তাদেরকে কথাবার্তার মাধ্যমে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে থাকেন। এজন্যই মূলত আজকে আপনাদের উদ্দেশ্যে আবেগে জন্মদিনের শুভেচ্ছা বার্তা গুলো শেয়ার করেছি। যেগুলো বন্ধু-বান্ধব থেকে শুরু করে আপনার আপনজনদের জন্মদিনে তাদেরকে সুন্দরভাবে শুভেচ্ছা জানাতে সাহায্য করবে।

সুখের নীড়ে হোক তোমার বসবাস। স্বপ্ন গুলো সত্যি হয়ে কেটে যাক সারা বছর। ইচ্ছে গুলো ডানা মেলুক প্রজাপতির মতো। মুছে যাক তোমার জীবনের দুঃখ আছে যত।

Happy birthday

তোমার ঐ চঞ্চলতা আমায় বারবার তোমার প্রেমে ফেলে,আজ তোমার শুভ জন্মদিন। সারাজীবন ঠিক এভাবেই হাসিখুশি থেকো।হ্যাপি বার্থডে ডিয়ার।

আজ আমার স্বপ্নপুরুষের জন্মদিন,যাকে আমি কল্পনায় বাস্তবে সবসময় মনের গহীনে রাখি। সুন্দর ও শুভ হোক তোমার আগামী দিনের পথচলা, সাফল্য বয়ে আসুক তোমার প্রতি পদক্ষেপে।হ্যাপি বার্থডে মাই ডেয়ার।

আজ চাঁদটা বলেছে ও একটু বেশি আলো দিবে ছাদের সন্ধ্যামালতিটার পাশে বসে মোহ মোহ ভালোবাসার গন্ধে তুমি আমি মিলে জসনার আলোতে ভিজবো।এই শুভদিনে।

জন্মদিনের দোয়া

প্রতিটি মানুষ তাদের আপনজনদের জন্য মহান আল্লাহ তায়ালার নিকট সর্বদা প্রার্থনা করে থাকে যেন জীবনের প্রতিটি আপন বন্ধুবান্ধব কিংবা প্রিয় মানুষেরা সারা জীবন সুখে থাকে ও ভালো থাকে। যেহেতু জন্মদিন প্রতিটি মানুষের জীবনের বিশেষ দিন তাইতো এই দিনে তার জন্য প্রতিটি আপনজন মহান আল্লাহ তাআলার তালার নিকট দোয়া করে থাকে। অনেকেই সুন্দর সুন্দর দোয়ার মাধ্যমে বন্ধুদের কে জন্মদিনের শুভেচ্ছা জানান। তাই আজকে জন্মদিনের দোয়া আপনাদের জন্য তুলে ধরা হয়েছে আপনারা যারা ইসলামিক বিধান অনুসারে আপনজনদের জন্মদিনের শুভেচ্ছা জানাতে চান তারা আমাদের প্রতিবেদন থেকে এই জন্মদিনের দোয়া গুলো দেখে নিন।

“হে আল্লাহর বান্দা, জন্মদিনে জানাই তোমায় হাজারো সুখের অভিবাদন।
ভালো থেকো প্রতিটি ক্ষণে একটায় শুধু আশা।
জন্মদিনে নিও আমার অনন্ত ভালোবাসা।”

“আল্লাহ পাক রাব্বুল আলামীনের কাছে হাজার হাজার শুকরিয়া,
আরো একটি বছর তোমায় পৃথিবীর আলো দেখার তৌফিক দান করেছেন,
যতদিন বেঁচে থাকবে আল্লাহ তোমাকে তার ইবাদত করার তৌফিক দান করুন, আমীন।”

“হে সৃষ্টিকর্তার মানব!
আজ সেই বিশেষ দিন যেদিন তুমি এসেছিলে ধরায়,
জানাই তোমায় জন্মদিনের প্রাণঢালা
শুভেচ্ছা এই ছোট্ট ছোট্ট কথায়।
শুভ জন্মদিন!”

“আজ বাতাসে সুবাসিত স্নিগ্ধতা,
পাখিরা সারি সারি গাইছে গান,
প্রকৃতি হেলে দুলে হয়েছে রঙিন,
ফুলেরা সব ফুটেছে বাগানে,
আজ আমার কাছের মানুষের জন্মদিন।
শুভ জন্মদিন”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *