ছাতা নিয়ে ক্যাপশন

ছাতা নিয়ে ক্যাপশন | ছাতা নিয়ে স্ট্যাটাস | ছাতা নিয়ে উক্তি

ছাতা নিয়ে ক্যাপশন: বর্তমান সময়ের প্রতিটি মানুষের নিত্য সঙ্গী হচ্ছে ছাতা। কেননা এই ছাতা রোদের তাপমাত্রা থেকে বাঁচার জন্য কিংবা বর্ষাকালের বৃষ্টি থেকে সুরক্ষিত রাখার জন্য প্রতিটি মানুষ ব্যবহার করে থাকে। তাইতো এখন স্কুল কলেজ থেকে শুরু করে কর্মক্ষেত্রে প্রতিটি মানুষকে সঙ্গী হিসেবে ছাতা ব্যবহার করতে দেখা যায়। সারা বছর মূলত অনেকেই ছাতা ব্যবহার করে থাকেন। তারা রোদ বৃষ্টি নয় বরং প্রতিটি পরিবেশে ছাতা ব্যবহার করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। তাইতো মানুষের চাহিদা ও বিবেচনার উপর ভিত্তি করে বর্তমান সময়ে নতুন নতুন বিভিন্ন ডিজাইন ও স্টাইলের ছাতা পাওয়া যাচ্ছে যেগুলো শিক্ষার্থী বন্ধুরা থেকে শুরু করে কর্মক্ষেত্রে প্রতিটি নারী পুরুষ এমন কি বর্ষাকালে প্রতিটি মানুষ ব্যবহার করে নিজেকে সুরক্ষিত রাখতে পারছে। বর্ষাকালে বৃষ্টি থেকে বাঁচার জন্য মূলত ছাতা তৈরি করা হয়েছে। এটি মূলত বর্ষাকালে মানুষের উত্তম বন্ধু। তাইতো বর্তমান সময়ে সকলের কাছে জনপ্রিয়তা পেয়েছে ছাতা। এজন্যই আমরা আজকে ছাতা নিয়ে ক্যাপশনও স্ট্যাটাস গুলো আপনাদের জন্য নিয়ে এসেছি। আপনারা আমাদের এই প্রতিবেদন থেকে ছাতা নিয়ে ক্যাপশনও স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার প্রয়োজনে এই স্ট্যাটাস ও ক্যাপশন গুলো ব্যবহার করতে পারবেন।

বাংলাদেশ মূলত ষড়ঋতুর দেশ। এদেশের প্রকৃতিতে প্রতি দুই মাস অন্তর একটি করে ঋতুর পালাবদল ঘটে থাকে। প্রতিটি ঋতুতে মানুষ মূলত নিজেকে প্রস্তুত করে তোলা এবং কর্মক্ষেত্র থেকে শুরু করে তাদের জীবনের সকল কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করার চেষ্টা করে থাকে। বাংলাদেশের প্রথম রীতি হচ্ছে গ্রীষ্মকাল যার কারণে মূলত বাংলার প্রতিটি স্থানে গরমের তাপমাত্রা বৃদ্ধি পায়। গরমের তাপমাত্রা থেকে নিজেকে রক্ষা করার জন্য মানুষ বাসা বাড়িতে বিভিন্ন ধরনের প্রযুক্তি চালিত যন্ত্রপাতি ব্যবহার করে থাকে। এছাড়াও কর্মক্ষেত্রে যাতায়াত করার জন্য এই রোদের তাপমাত্রা থেকে বাঁচার জন্য প্রতিটি মানুষ ছাতা ব্যবহার করেন। ছাতা মূলত বর্ষাকালে বৃষ্টি থেকে বাঁচার জন্য আবিষ্কার করা হয়েছে কিন্তু বর্তমান সময়ে আবহাওয়া ও জলবায়ু পরিবর্তনের কারণে এখন ছাতা সারা বছর ব্যবহার করা হচ্ছে। স্কুল কলেজ মাদ্রাসা থেকে শুরু করে প্রতিটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শিক্ষক কিংবা প্রতিটি কর্মসংস্থানের মানুষ প্রতিনিয়ত তাদের কর্মসংস্থানে যাতায়াত করার জন্য এই ছাতা নিত্য সঙ্গী হিসেবে ব্যবহার করছেন। সারা বিশ্ব জুড়ে বর্তমান সময়ে ছাতার ব্যাপক ব্যবহার বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন: দোলনা নিয়ে ক্যাপশন, কবিতা ও স্ট্যাটাস

ছাতা নিয়ে ক্যাপশন

গরমের তাপমাত্রা কিংবা বর্ষাকালে বৃষ্টি থেকে বাঁচার জন্য প্রতিটি মানুষ ছাতা ব্যবহার করে থাকেন। তবে অনেকেই রয়েছে যারা গরম কিংবা বৃষ্টি নয় বরং সারা বছর ছাতা ব্যবহার করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। তাদের কোথাও যাতায়াতের একটি নির্দিষ্ট সঙ্গী হচ্ছে ছাতা। তাই আমরা আজকে তাদের উদ্দেশ্যে নিয়ে এসেছি আমাদের এই প্রতিবেদনে ছাতা নিয়ে ক্যাপশন সম্পর্কিত একটি প্রতিবেদন। আপনারা আজকের প্রতিবেদন থেকে ছাতা নিয়ে সকল ধরনের ক্যাপশন সংগ্রহ করতে পারবেন। ক্যাপশন গুলো আপনি ফেসবুক হোয়াটসঅ্যাপ কিংবা ইনস্টাগ্রামে আপনার প্রয়োজনীয় ছাতা নিয়ে ক্যাপশন শেয়ার করতে পারবেন। নিচে ছাতা নিয়ে ক্যাপশনগুলো তুলে ধরা হলো:

মেঘলা আকাশ কাজের ছুটি বৃষ্টি বাদল দিনে! তোমার সাথে ভিজতে চাওয়ার অসুখ আনি কিনে।

জীবনের কতগুলো মূল্যবান মূহুর্ত আমরা পার করি রঙধনুর অপেক্ষায়, স্রষ্টাকে ধন্যবাদ জানানোর আগে!

— ডিয়েটার এফ

বৃষ্টি বিনা কিছুই বেড়ে ওঠে না, তাই জীবনের ঝড়গুলোকে আকড়ে ধরে শক্ত থাকতে শেখো।

— সংগৃহীত

ছাতা নিয়ে স্ট্যাটাস

অনেকেই ছাতা নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস খুঁজে থাকেন এজন্য আজ আমরা নিয়ে এসেছি আমাদের এই পোস্টটিতে ছাতা নিয়ে সকল ধরনের স্ট্যাটাস। আপনারা যারা বিভিন্ন ধরনের ওয়েবসাইটে ছাতা নিয়ে স্ট্যাটাসগুলো খুঁজে বেড়াচ্ছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে আজকের পোস্টটি সংগ্রহ করার মাধ্যমে আপনার সকল ধরনের পছন্দনীয় ছাতা নিয়ে স্ট্যাটাস পেয়ে যাবেন। আমাদের এই স্ট্যাটাস গুলো আপনি সংগ্রহ করে আপনার ছাতা প্রেমিক বন্ধুদের কাছে শেয়ার করতে পারবেন এছাড়াও আপনি স্ট্যাটাস গুলো ফেসবুকে স্ট্যাটাস আকারে ব্যবহার করতে পারবেন। নিচে ছাতা নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

সেই বৃষ্টি আজও তোমায় তেমনি ভালোবাসে, এক পশলাই তুমিও ভিজলে আমার জ্বর আসে।

বৃষ্টির উপর রাগ করো না; এটি কেবল কীভাবে উপরের দিকে পড়তে হয় তা জানে না।
– ভ্লাদিমির নাবকোভ

যখন বৃষ্টি পরে তখন প্রত্যাশা করো রংধনুর, আর যখন নেমে আসে আঁধার তখন প্রত্যাশা করো তারার।

— সংগৃহীত 

বৃষ্টি তুমি ছুঁয়ে দাও তারে! প্রতিটা ফোঁটায় আমি অনুভব করি যারে।

ছাতা নিয়ে উক্তি

গ্রামে অনেক কৃষক রয়েছেন যারা বৃষ্টির দিনে ভিজে রোদে পুড়ে চাষাবাদ করেন তারা অনেক সময় বিভিন্ন প্রয়োজনে বা বিভিন্ন সময় ছাতা নিয়ে কৃষি কাজে যান। আমাদের এই উক্তি গুলো আপনি সংগ্রহ করে আপনার ছাতা প্রেমিক বন্ধুদের কাছে শেয়ার করতে পারবেন এছাড়াও আপনি উক্তি গুলো ফেসবুকে স্ট্যাটাস আকারে ব্যবহার করতে পারবেন। নিচে ছাতা নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

ছাতাটা তোমার হোক,
ছায়াটুকু আমার থাক।
অঝোরে ঝরুক মেঘ,
রোদ্দুর আজ কষ্ট পাক।

হোক না সেই বৃষ্টি,
যে কি প্রতিটা পাতায়,
তোমার স্পন্দন খুঁজে পাই?

তুমি যদি ব্যাং হও,
তবে আমি হব তোমার ছাতা,
বৃষ্টি ভিজবো গোটা অঙ্গ জুড়ে,
তুমি রইবে নিরাপদে,
আমার তলায় ঢাকা।

খেলে চঞ্চলতা বর্ষা বালিকা,
মেঘের এলোক এসে উড়ে পূবালী বাও,
দোলে গলায় বলাকার মালিকা।

বৃষ্টি ঝুমঝুম শব্দ যখন
ভাঙবে আমার ঘুম।
এমন সময় রাজকুমারী এসে
কপালে দিবে চুম।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *