দোলনা নিয়ে ক্যাপশন

দোলনা নিয়ে ক্যাপশন, কবিতা ও স্ট্যাটাস

দোলনা নিয়ে ক্যাপশন: দৈনন্দিন জীবনে আমরা জীবনের সকল ক্লান্তি ও অবসাদ গুলোকে দূর করার জন্য বিভিন্ন ধরনের বিনোদন গ্রহণ করে থাকি। মূলত প্রতিটি মানুষ তাদের বিনোদনের মাধ্যম গুলোকে নিজের পছন্দ অনুযায়ী গ্রহণ করে থাকে। অনেকেই মোবাইল ফোন কিংবা ল্যাপটপ অথবা টেলিভিশনের মাধ্যমে সকল ধরনের বিনোদন পূরণ করে থাকে। আবার অনেকেই তাদের পছন্দনীয় কাজগুলো করার মাধ্যমে বিনোদনের সুযোগ পেয়ে থাকে। কিন্তু প্রতিটি শিশুকে একটি পরিবার বিনোদন হিসেবে উপযুক্ত মাধ্যমগুলো ব্যবহার করে থাকে। তারা মূলত শিশুদের আরাম আয়েশের কথা চিন্তাভাবনা করে বিভিন্ন ধরনের আসবাবপত্র ক্রয় করে। যেগুলো শিশুকে সুরক্ষিত রাখতে এবং শিশুর মন প্রফুল্ল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। বর্তমান সময়ের অধিকাংশ শিশুর আরাম আয়েশের কথা বিবেচনা করে অধিকাংশ বাবা মায়ের শিশুদের জন্য দোলনা ক্রয় করে থাকেন। আবার অনেকেই শখ করে দোলনা ক্রয় করেন। তাইতো এখন অনলাইনে বিভিন্ন ধরনের পেজে সুন্দর সুন্দর দোলনা বিক্রি করা হচ্ছে। তাই আমরা আজকে সকলের উদ্দেশ্যে আমাদের এই প্রতিবেদনটিতে দোলনা নিয়ে ক্যাপশন এবং দোলনা নিয়ে সুন্দর সুন্দর কবিতা গুলো তুলে ধরেছি। আপনারা যারা দোলনা পছন্দ করে দোলনা নিয়ে ক্যাপশনও কবিতাগুলো সংগ্রহ করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে এই প্রতিবেদনটি দেখে নিন।

মূলত সুন্দর সময় কাটানোর জন্য অনেকেই দোলনা ব্যবহার করে থাকে দোলনাতে সুন্দর বাতাস কিংবা দল মানুষের মনকে ফ্রেশ করে তোলে। বর্তমান সময়ে অধিকাংশ মানুষ বাসাবাড়িতে নিজের পছন্দ কিংবা শখ করে বিভিন্ন ডিজাইনের দোলনা ক্রয় করে বেলকনিতে অথবা ছাদে কিংবা থাকার ঘরে রেখে থাকে। মানুষের পছন্দ ও চাহিদার উপর বিবেচনা করে বর্তমান সময়ে এখন এই পণ্যটির ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে এজন্য এখন প্রতিটি মার্কেটে বিভিন্ন ধরনের ডিজাইনের দোলনা পাওয়া যাচ্ছে এমনকি অনলাইনে যে পেজগুলোতে মানুষ দৈনন্দিন জিনিসপত্র ক্রয় করে থাকে সে পেজগুলোতে এখন প্রচুর পরিমাণে নতুন নতুন ডিজাইনের দোলনা পাওয়া যাচ্ছে। অনেকেই অনলাইন থেকেই দোলনা গুলো ক্রয় করে তাদের পছন্দ ও শখ পূরণ করে থাকে। তবে অধিকাংশ মানুষ তাদের সন্তানদের জন্য পছন্দ করে এই দোলাগুলো ক্রয় করে থাকে যেগুলোতে ছোট ছোট ছেলে মেয়েরা দোল খেতে অনেক পছন্দ করে এখানে মূলত তাদের বিনোদনের অভাব গুলো পূরণ করা সম্ভব। দোলনাতে খেলাধুলা করার মাধ্যমে প্রতিটি শিশু সুরক্ষিত থাকে এবং তাদের বিনোদনের সকল অভাব পূরণ হয় শিশু সুস্বাস্থ্যের অধিকারী হয়ে থাকে। তাই আমাদের অবশ্যই শিশুদের বিনোদনের জন্য সুরক্ষিত মাধ্যমগুলো গ্রহণ করতে হবে।

আরও পড়ুন: মেয়েদের হাসি নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

দোলনা নিয়ে ক্যাপশন

অনেকেই অনলাইনে দোলনা নিয়ে ক্যাপশন গুলো অনুসন্ধান করে থাকেন। এজন্য আমরা আজকে আমাদের প্রতিবেদনে দোলনা নিয়ে বেশ কিছু ক্যাপশন শেয়ার করব। আপনারা যারা বিভিন্ন ওয়েবসাইটে দোলনা নিয়ে ক্যাপশন গুলো অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে সকল ধরনের ক্যাপশন পেয়ে যাবেন। আপনি এই ক্যাপশনগুলো সংগ্রহ করে আপনার পছন্দনীয় ক্যাপশনটি আপনার প্রয়োজনে ব্যবহার করতে পারবেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে আপনি যদি দোলনার ছবি কিংবা দোলনা নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিতে চান তাহলে আমাদের এই ক্যাপশন গুলো এই স্ট্যাটাস আকারে ব্যবহার করে দিতে পারবেন। নিচে দোলনা নিয়ে ক্যাপশনগুলো তুলে ধরা হলো:

জীবন দোল খায়, সুতোর দোলনায়
— বচন নকরেক

দোলনায় দোলনি শিশুর মুক্ত চিন্তা,
শক্ত হাতের শিকল দুটি বোধ হয়,
অনুভব করায়, মা-বাবার গুরুত্ব।
সময়ের দোলনাকে ছিড়বে একদিন,
তাই চিন্তামুক্ত দোলনা যত্নে রেখো।
—নিস্তব্ধ হৃদয়

হাওয়ায় হাওয়ায় দোলনা দোলে সুরের ডানা মেলে,
তোমার মনের উঠান লেপে দেবো সাজিয়ে দেবো ফুলে।
তুমি এসো, তবু এসো, আমায় ভালোবেসে।

ইচ্ছেটা ছোটবেলাতেই সীমাবদ্ধ ছিল,
আজ ছোটবেলা নেই, ইচ্ছেটাও নেই।
—-নয়ন যাযাবর

তুমি ছিলে দোলনায় দোল দেওয়ার সাথী,
আজ তুমি নাই তাই দোলনায় তুলি না আমি।
—-আশিক

দোলনা নিয়ে কবিতা

সকলের কাছে অতি পরিচিত একটি বিনোদনের মাধ্যম হচ্ছে দোলনা যা সকল বয়সের মানুষ পছন্দ করে থাকে। তাইতো বর্তমান সময় শিশুদের বিনোদন দেওয়ার জন্য কিংবা অনেকেই শখ করে দোলনা ক্রয় করে থাকেন এমনকি শিশু পার্ক গুলোতে সকল শিশুদের সুরক্ষিত বিনোদনের কথা চিন্তা ভাবনা করে বিভিন্ন ধরনের দোলনা রয়েছে। তাই তো অনেক কবি দোলনা নিয়ে কবিতা লিখেছেন আমরা আজকে আমাদের প্রতিবেদনের দোলনা নিয়ে কবিতা গুলো আপনাদের মাঝে শেয়ার করব। আপনারা দোলনা নিয়ে কবিতা গুলো সংগ্রহ করার মাধ্যমে দোলনা সম্পর্কে সুন্দর সুন্দর কবিতা গুলো সংগ্রহ করে আপনার প্রয়োজনে এই কবিতা গুলো ব্যবহার করতে পারবেন ও আপনার বন্ধুদের মাঝে কবিতা গুলো শেয়ার করে দিতে পারবেন। নিচে দোলনা নিয়ে কবিতা গুলো তুলে ধরা হলো:

দোলনা একা একা

দোলনা একা একা দুলতে পারে না
তাকে দোলাতে হয়
তুমি দোলা দাও আর আমি দুলে যাই
দোলনায় দোলনায় দোলনায়।।

চাঁদের নিজের কোন আলো নেই, জানো?
সূর্য আড়াল থেকে আলো দিয়ে যায়
তুমি দোলা দাও আর আমি দোল খাই
দোলনায় দোলনায় দোলনায়!!

দোল খেতে খেতে চোখে এসে দেবে ঘুম
ঘুমের ভেতরে কি যে হবে ভাবি
যাই হয় হোক তুমি দিও তাতে সায়
তুমি দোলা দাও আর আমি দোল খাই
দোলনায় দোলনায় দোলনায়!!

হাওয়া দোলা দেয়
তুমি আমি দোল খাই
দোলনায় দোলনায় দোলনায়!!

দোলনা নিয়ে স্ট্যাটাস

আপনারা দোলনা নিয়ে কবিতা গুলো সংগ্রহ করার মাধ্যমে দোলনা সম্পর্কে সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার প্রয়োজনে এই স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারবেন ও আপনার বন্ধুদের মাঝে স্ট্যাটাসে গুলো শেয়ার করে দিতে পারবেন। নিচে দোলনা নিয়ে স্ট্যাটাসে গুলো তুলে ধরা হলো:

দোলনায় দোল খাওয়ার দিনগুলো,
এখন স্মৃতির পাতায় ঠাঁই পেল।
বিকেলে বটের ডালে,
পড়ন্ত ছায়ায় আপন মনে –
দোল খেতে খেতে,
ঘুম নেমে আসত চোখে,
খেলার সাথী ইশারা পেলে-
চুপি চুপি বাহির হতাম ঘর থেকে,
মর্মর শুকনো পাতার উপরে হেঁটে হেঁটে,
এখন আর খেলতে কেউ ডাকে না,
তবু শৈশবের দিনগুলো মুছে যায় না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *