আজকে সোনার দাম কত

আজকে সোনার দাম কত বাংলাদেশ প্রতি ভরি

আজকে সোনার দাম কত: প্রাচীনকাল থেকে একটি জনপ্রিয় ধাতু হিসেবে সোনা ধাতুটি ব্যবহার করা হতো। এটি হলুদ বর্ণের একটি চকচকে রঙিন ধাতু যা অলংকার তৈরি করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখে। সেই প্রাচীনকাল থেকে বর্তমান সময় পর্যন্ত বিশ্বের প্রতিটিতে সেই সোনা ব্যাপকভাবে ব্যবহার করা হয়। এবার বাংলা থেকে শুরু করে ওপার বাংলা প্রতিটি মানুষের কাছে অলংকার তৈরি করার ক্ষেত্রে এই ধাতুটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। তাইতো বিশ্বের প্রতিটি দেশে প্রতিনিয়ত সোনা ধাতুটির ব্যাপক চাহিদা তৈরি হয়েছে। প্রতিনিয়ত মানুষ তাদের জীবনের বিশেষ দিনগুলো ও ধর্মীয় উৎসব উদযাপনের জন্য এই সোনার তৈরি বিভিন্ন ধরনের অলংকার পরিধান করে থাকেন। অনেকেই এবার প্রিয় মানুষদের জন্য সোনা দিয়ে বিভিন্ন ধরনের অলংকার তৈরি করছেন। তাই আমরা আজকে নিয়ে এসেছি আজকে সোনার দাম কত বাংলাদেশ প্রতিভরি অর্থাৎ বাংলাদেশের প্রতি ভরি সোনা কত টাকা হারে বিক্রি করা হয় সে সম্পর্কে তথ্যগুলো আপনাদের মাঝে শেয়ার করব। যা আপনাদেরকে প্রতিটি ক্যারেট স্বর্ণের মূল্য জানতে সাহায্য করবে।

সোনা একটি চকচকে হলুদ বর্ণের ধাতু। বিশ্বের প্রতিটি দেশে অলংকার তৈরি করার ক্ষেত্রে জনপ্রিয়তা পেয়েছে। হলুদ বর্ণের এই চকচকে ধাতুটির বেশ কিছু বৈশিষ্ট্য রয়েছে। এটি সর্বদা অপরিবর্তনীয় এবং সহজেই পরিবহনযজ্ঞ এছাড়া এটি দিয়ে বিভিন্ন ধরনের অলংকার সহজে তৈরি করা যায় তাই তো প্রাচীনকাল থেকে বর্তমান সময় পর্যন্ত প্রতিটি দেশেই জনপ্রিয় একটি ধাতু হিসেবে সোনার ব্যবহার প্রচলিত রয়েছে। সাধারণত সোনা বিভিন্ন ধরনের হয়ে থাকে এটি ২৪ ক্যারেট ২২ ক্যারেট কিংবা ২১ ক্যারেট হিসেবে মানুষ তাদের প্রয়োজনীয় অলংকার তৈরি করার ক্ষেত্রে তা ক্রয় করে থাকে। পরিমাপ করার জন্য যে সমস্ত শব্দ ব্যবহার করা হয় তা হচ্ছে রতি আনা কিংবা ভরি অথবা অনেকেই গ্রাম অনুসারে সোনা ক্রয় করে থাকে। অনেকেই আবার ৯১৬ সংক্ষিপ্তভাবে সোনা ক্রয় করে করে তাদের অলংকার তৈরি করেন। ৯১৬ সোনা বলতে সাধারণত ২২ ক্যারেটের সোনাকে বোঝায় যেখানে ৯১ শতাংশ সময় এবং ৬ শতাংশ যোগ করে তৈরি করা হয়। বর্তমান সময়ে যেমন বিষের প্রতিটি দেশের প্রচুর পরিমাণে কোন উৎপাদন করা হচ্ছে তেমনি বিশ্বের প্রতিটি দেশে এই ব্যাপক পরিমাণের প্রতিনিয়ত চাহিদা তৈরি হচ্ছে।

আরও পড়ুন: আজকের স্বর্ণের দাম ২০২৩ বাংলাদেশ

আজকে সোনার দাম কত বাংলাদেশ প্রতিভরি

প্রতিনিয়ত বাংলাদেশের সোনার বাজার এর পরিবর্তন হয়ে থাকে তাই তো সোনার প্রায় করার জন্য প্রতিটি মানুষকে সাম্প্রতিক সময়ে সোনার মূল্য সম্পর্কিত তথ্যগুলো জেনে রাখতে হয়। এজন্যই আমরা আজকে নিয়ে সোনার দাম কত বাংলাদেশ প্রতি ভরি অর্থাৎ বাংলাদেশের প্রতিটি অঞ্চলে সকল ধরনের সোনা এর প্রতি ভরি দাম সম্পর্কিত তথ্যগুলো আপনাদের মাঝে শেয়ার করব। যার মাধ্যমে আপনারা ২১ ক্যারেট কিংবা ২২ ক্যারেট অথবা ২৪ ক্যারেট সোনার ভরি সম্পর্কে জানতে পারবেন। কেননা প্রতিনিয়ত বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষ তাদের প্রয়োজনে অলংকার তৈরি করার জন্য সোনা ব্যবহার করে থাকেন। সোনার তৈরি অলংকার প্রতিটি মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে তাই আজকের এই প্রতিবেদনটিতে আমরা সোনার দাম সম্পর্কিত আপডেট তুলে ধরেছি। নিচে আজকে সোনার দাম কত বাংলাদেশ প্রতি ভরি অর্থাৎ বাংলাদেশে প্রতি ভরি সোনার দাম কত তা তুলে ধরা হলো:

২২ ক্যারেট সোনার দাম

22 ক্যারেট বর্তমান মূল্য
প্রতি গ্রামে 8490 টাকা
প্রতি ভরিতে 99027 টাকা
প্রতি আনায় 6189 টাকা
প্রতি রতিতে 1031 টাকা
প্রতি দশ গ্রামে 84900 টাকা
প্রতি 100 গ্রামে 849000 টাকা
প্রতি এক কেজিতে 8490000 টাকা
22 ক্যারেট স্বর্ণের দাম কত today

বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য

বন্ধুরা আপনারা যদি আজকে বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য জানতে চান তাহলে বন্ধুরা আপনাদের সুবিধার্থে নিচে লিংক দেয়া আছে আপনারা সেই লিংকে ক্লিক করে দেখে নিন।

স্বর্ণের মূল্য দেখুন
বর্তমান পত্রিকা ক্লিক করুন
সৌদি আরবে ক্লিক করুন
রুপার দাম ক্লিক করুন
1 রতি ক্লিক করুন
কাতার সোনার দাম ক্লিক করুন
দুবাই গোল্ড রেট ক্লিক করুন
১ কেজি ক্লিক করুন
1 আনা ক্লিক করুন
পুরাতন সোনা ক্লিক করুন
10 গ্রাম সোনা ক্লিক করুন
বাহরাইন গোল্ড রেট ক্লিক করুন
২ আনা সোনার দাম ক্লিক করুন
সোনার দাম বাংলাদেশ ক্লিক করুন
২৪ ক্যারেট সোনার দাম ক্লিক করুন
এক ভরি সোনার দাম ক্লিক করুন
22 ক্যারেট স্বর্ণের দাম ক্লিক করুন
ওমানে সোনার দাম ক্লিক করুন
21 ক্যারেট সোনার দাম ক্লিক করুন
সৌদি ১ ভরি স্বর্ণের দাম ক্লিক করুন
কলকাতায় হলমার্ক সোনার ক্লিক করুন
কলকাতা 22 ক্যারেট সোনা ক্লিক করুন
আনন্দবাজার সোনার দাম ক্লিক করুন
কলকাতায় 10 গ্রাম সোনা ক্লিক করুন
বর্তমান পত্রিকার সোনার দাম ক্লিক করুন
বাজুস সোনার দাম ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *