সুন্দর সময় কাটানো নিয়ে স্ট্যাটাস

সুন্দর সময় কাটানো নিয়ে স্ট্যাটাস উক্তি ও ক্যাপশন

সুন্দর সময় কাটানো নিয়ে স্ট্যাটাস: পৃথিবীতে প্রতিটি মানুষকে সুখী হওয়ার জন্য বেশ কিছু উপাদান রয়েছে সেই সাথে সুখে থাকার মূলন্ত্রণ রয়েছে। শুধুমাত্র একজন মানুষকে সুন্দরভাবে বেঁচে থাকার মাধ্যমে সুখ এসে থাকে তা নয় বরং আপনজন কিংবা প্রিয় মানুষদের সাথে সুন্দর সময় কাটানোর মাধ্যমেও মানুষ পরম সুখ লাভ করে থাকে। আর এই পরম সুখের ভাগীদার হয়ে উঠে প্রতিটি মুহূর্ত ও সময়। প্রতিটি মানুষের জীবনে এই পরম সুখের ভীষণ প্রয়োজন রয়েছে। তাইতো কর্ম ব্যস্ত জীবনে প্রতিটি মানুষ এই শত ব্যস্ততার মাঝে একটু সময় বের করে আপনজনদের মাঝে সুন্দর সময় কাটিয়ে থাকে । আপনজনদের সাথে এই সুন্দর সময় কাটানোর মাধ্যমে মূলত মনের সকল বিষন্নতা ও অবসাদ দূর করা সম্ভব। এটি প্রতিটি মানুষের জীবনে একান্ত প্রয়োজন। এজন্য আজকে আমরা আমাদের ওয়েবসাইটে নতুন একটি প্রতিবেদন শেয়ার করব যেখানে আপনাদের উদ্দেশ্যে সুন্দর সময় কাটানো নিয়ে স্ট্যাটাস উক্তি ও ক্যাপশনগুলো তুলে ধরব। আমাদের আজকের এই ক্যাপশন উক্তি ও স্ট্যাটাস গুলো আপনাদের প্রিয়জনের সাথে সময় গুলোকে স্মরণীয় করে রাখতে সাহায্য করবে।

বর্তমান সময়ে বিভিন্ন ধরনের প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে পৃথিবীর প্রতিটি মানুষ প্রতিনিয়ত ব্যস্ততার জীবন পার করছে। অনেকেই কর্মজীবনে এই ব্যস্ততাময় সময় অতিবাহিত করেছে আবার অনেকেই প্রতিনিয়ত জীবন যুদ্ধে সংগ্রাম চালিয়ে যাচ্ছে যার কারণে প্রতিনিয়ত থাকে ব্যস্ত সময় পার করতে হচ্ছে। তবে প্রতিটি মানুষের শত ব্যস্ততার মাঝেও প্রিয়জনের জন্য সময় বের হয়ে থাকে কেননা কর্মব্যস্ত জীবনে প্রতিটি মানুষের মনের সকল অবসর ও ক্লান্তি শুধুমাত্র প্রিয়জনের পরশেই দূর করা সম্ভব। প্রিয়জনের পরশের মাধ্যমেই রয়েছে পরম প্রশান্তি। তাইতো অনেকেই লম্বা সময় নিয়ে আবার অনেকেই কর্মব্যস্ত জীবনের পাশাপাশি সময় বের করে প্রিয়জনের সাথে পরম সুখের মুহূর্ত পার করে থাকে এবং নিজের জীবনের এই সময়টিকে সুন্দরভাবে কাটিয়ে থাকে। প্রিয় মানুষের সাথে থাকার মাধ্যমে প্রতিটি মানুষের জীবনের এই সময়টি হয়ে উঠে শ্রেষ্ঠ এবং সুন্দর। কেননা প্রতিটি মানুষের কাছে প্রিয়জনের সাথে সময় কাটানোর মত সময় ও সুখের মুহূর্ত দ্বিতীয় কোনোটি হতে পারে না। এই প্রিয় মানুষের মধ্যে হোক প্রিয় বন্ধু কিংবা প্রেমিক অথবা প্রেমিকা। মনের গভীর থেকে প্রতিটি মানুষের এই প্রিয়জনদের প্রতি গভীর টান তৈরি করে থাকে।

আরও পড়ুন: ফানি নাম গ্রুপের, সুন্দর গ্রুপের নাম, ইসলামিক গ্রুপের নাম

সুন্দর সময় কাটানো নিয়ে স্ট্যাটাস

পৃথিবীতে প্রতিটি মানুষ কর্মব্যস্ত জীবনের পাশাপাশি নিজের জীবনের বেশ কিছু সময় সুন্দরভাবে কাটানোর চেষ্টা করে থাকে। প্রতিটি মানুষ নিজের মত করে নিজে সময়টিকে সুন্দর করে তোলে। তবে অধিকাংশ মানুষ আপনজনের সাথে সময় কাটানোর মাধ্যমে একটি সুন্দর মুহূর্ত পার করেন। তাইতো তারা অনেক সময় এই মুহূর্তটিকে স্মরণীয় করে তোলার জন্য সুন্দর সময় কাটানো নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস ফেসবুক কিংবা ইন্সট্রাগ্রামে ভার্চুয়াল জগতের বন্ধুদের মাঝে শেয়ার করে থাকেন। তাদের জন্য আজকে সুন্দর সময় কাটানো নিয়ে সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো তুলে ধরেছি যেগুলো আপনাদেরকে প্রিয়জনের সাথে সময় কাটানোর মুহূর্তটিকে স্মরণীয় করতে সাহায্য করবে। নিচে সুন্দর সময় কাটানো নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

“ভবিষ্যতে যাওয়ার গতি হল প্রতি ঘন্টায় ৬০ মিনিট। কেউ কারও আগে বা পরে যাবে না। কিন্তু কেউ সেখানে গিয়ে ভালো থাকবে; কেউ খারাপ থাকবে। সময়ের গতিকে যে যেভাবে ব্যবহার করবে, তার ভবিষ্য‌ৎও তেমন হবে”

– সংগৃহীত

“সময় আসবে, আবার চলে যাবে। কিন্তু যখন সে থাকবে, তখন তার কাছ থেকে তুমি যা চাইবে, তাই পাবে”

– সংগৃহীত

“সময় = জীবন। তাই, সময় নষ্ট মানে জীবনের অংশ নষ্ট করা। সময়কে কাজে লাগাও, জীবনও অর্থপূর্ণ হবে”

– এ্যালান লাকেইন

“বেশিরভাগ মানুষ সমস্যা নিয়ে অভিযোগ করেই বেশি সময় নষ্ট করে, যা সত্যিকার কাজে লাগালে সমস্যার সমাধান হয়ে যেত”

– হেনরি ফোর্ড (ফোর্ড মোটরস এর প্রতিষ্ঠাতা)

> সময়ের সত্যিকার মূল্য দাও, প্রতিটি মুহূর্তকে দখল করো, উপভোগ করো আলস্য করো না ।

> অতীতের ভুল নিয়ে আফসোস করো না, তা আর ফিরে আসবেনা _ তার পরিবর্তে বর্তমানকে সুন্দর করে সাজাও যেন ভবিষ্যতে এর কথা মনে করে আফসোস না করতে হয় ।

> আজ পর্যন্ত পৃথিবীতে যত সফল মানুষ জন্মেছেন তারা সবসময় সময়ের মূল্য দিতেন । তাই আজ তারা সফল ব্যক্তি।

> দেয়ালের দিকে তাকিয়ে থেকে সময় নষ্ট করো না। সেখানে এমন একটি দরজা হবে না, ওপাশে যেতে চাইলে.., তোমাকে দরজা বানাতে হবে ।

> ক্যালেন্ডার দেখে ধোকা খেয়েও না, যেদিনগুলোতে তুমি কাজে লাগাও সেগুলোই শুধু হিসেবে পরে। কেউ পুরো এক বছরে মাত্র 7 দিনের কাজ করে। আর কেউবা পুরো 7 দিনে এক বছরের সমতুল্য কাজ করে ।

> সময় আপনার জীবনের সর্বাধিক মূল্যবান মুদ্রা। এই মুদ্রাটি কীভাবে ব্যয় হবে তা আপনি একাই নির্ধারণ করবেন। আপনি যাতে অন্য লোকদের এটি ব্যয় করতে না দেন সেদিকে খেয়াল রাখুন।

> সময় থাকলে মানুষ পৃথিবীতে অনেক কিছুই করতে পারে। তাই আমাদের সময়কে অবহেলা করা যাবে না । সময় কে সঠিক পথে কাজে লাগিয়ে সফলতার দিকে এগিয়ে যেতে হবে ।

“ভবিষ্যতে যাওয়ার গতি হল প্রতি ঘন্টায় ৬০ মিনিট। কেউ কারও আগে বা পরে যাবে না। কিন্তু কেউ সেখানে গিয়ে ভালো থাকবে; কেউ খারাপ থাকবে। সময়ের গতিকে যে যেভাবে ব্যবহার করবে, তার ভবিষ্য‌ৎও তেমন হবে”

– সংগৃহীত

“সময় আসবে, আবার চলে যাবে। কিন্তু যখন সে থাকবে, তখন তার কাছ থেকে তুমি যা চাইবে, তাই পাবে”

– সংগৃহীত

“সময় = জীবন। তাই, সময় নষ্ট মানে জীবনের অংশ নষ্ট করা। সময়কে কাজে লাগাও, জীবনও অর্থপূর্ণ হবে”

– এ্যালান লাকেইন

“বেশিরভাগ মানুষ সমস্যা নিয়ে অভিযোগ করেই বেশি সময় নষ্ট করে, যা সত্যিকার কাজে লাগালে সমস্যার সমাধান হয়ে যেত”

– হেনরি ফোর্ড (ফোর্ড মোটরস এর প্রতিষ্ঠাতা)

সুন্দর সময় কাটানোর নিয়ে উক্তি

পৃথিবীর প্রতিটি জ্ঞানী গুণীজন ও মনীষীগণ সুন্দর সময় কাটানো নিয়ে তাদের জীবনে উক্তিগুলো প্রকাশ করেছেন। এই উক্তিগুলো অনুসরণ করে আমরা আমাদের জীবনের প্রতিটি সবাইকে সুন্দর তৈরি করতে পারবো সেই সাথে সময়টিকে কাজে লাগাতে পারবো। তাইতো অনেকেই নিজের জীবনের সময়কে সুন্দরভাবে কাটানোর জন্য মহা মনীষীদের উক্তি গুলো অনুসরণ করেন। তাদের জন্য আজ আমরা বিখ্যাত জ্ঞানী গুণীজনের সুন্দর সময় কাটানো নিয়ে সকল ধরনের উক্তি তুলে ধরেছি। আপনারা যদি এই উক্তিগুলো আপনার জীবনে অনুসরণ করতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে উক্তি গুলো দেখে নিন।

অনেক কিছু ফিরে আসে ফিরিয়ে আনা যায়, কিন্তু সময়কে ফিরিয়ে আনা যায় না ।
— আবুল ফজল

আমি তোমাদের বলেছি যে তোমরা মিনিটের খেয়াল রাখো, তাহলে দেখবে ঘন্টাগুলো আপনা থেকেই নিজেদের খেয়াল রাখছে ।
— চেষ্টারফিল্ড

বড় হতে হলে সর্বপ্রথম সময়ের মূল্য দিতে হবে ।
— ডিকেন্স

মানুষের কয়লা নাম্বার শত্রু হল সময় ।
— সঞ্জীব চট্টোপাধ্যায়

সময় চলে যায় না আমরাই চলে যাই ।
— অস্টিন ডবসন

সময় দ্রুত চলে যায়, এর সদ্ব্যবহার যারা করতে পারে তারাই সফল ও সার্থক বলে পরিচিত হয় ।
— বেকেন বাওয়ার

সময়ের সমুদ্রে আছি, কিন্তু একমুহূর্ত সময় নেই ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

তোমার সময় যত বছর তত বছর কি তুমি বেঁচেছিলে ?
— সুইফট

জীবন এবং সময় পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক, জীবন শেখায় সময়কে ভালোভাবে ব্যবহার করতে , সময় শেখায় জীবনের মূল্য দিতে ।
— এপিজে আবুল কালাম

আপনার জীবনের প্রতিটি মুহূর্তই আপনার ভবিষ্যৎ কে রূপদানে কাজ করে , সুতরাং জীবনের প্রতিটি মুহূর্ত কেই সঠিকভাবে কাজে লাগানোর চেষ্টা করুন ।
— স্টিভ জবস

সমস্ত জিনিসের জন্য নির্দিষ্ট সময় আছে ।
— টমাস আলভা এডিসন

নিজের চিন্তাকে সরল করার জন্য পরিষ্কারভাবে চিন্তা করতে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে, কারণ পরিষ্কারভাবে চিন্তা করতে পারাটাই সবচেয়ে বড় কথা ।
— স্টিভ জবস

উদ্ভাবনী একজন নেতা ও একজন অনুসরণকারীর মধ্যে পার্থক্য তৈরি করে দেয় ।
— স্টিভ জবস

অসাধারণ সব কাজ করুন এবং সামনে এগিয়ে যান, আমি মনে করি আপনি যদি এমন কোনো কাজ করেন যা প্রশংসা কুড়ায় তাহলে আপনার উচিত আরো ভালো কোন কাজ করা, একটি প্রশংসার কাজ নিয়ে বেশিদিন পড়ে থাকবেন না , সব সময় এর পর কি করা যায় তা নিয়ে ভাববেন ।
— স্টিভ জবস

আপনার শারীরিক অক্ষমতা নিয়ে কোন অভিযোগ করবেন না বা তার কারণ খুঁজতে গিয়ে আপনার অমূল্য সময় নষ্ট করবেন না, আপনার যা কিছু ভেতরের শক্তি থাকে তা দিয়ে অন্যকে সাহায্য করুন বা করার চেষ্টা করুন ।
— স্টিফেন হকিং

সুন্দর সময় কাটানো নিয়ে ক্যাপশন

পাঠক বন্ধুরা এখন আপনাদের সকলের উদ্দেশ্যে সুন্দর সময় কাটানো নিয়ে বেশ কিছু ক্যাপশন উপস্থাপন করব। কেননা বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়া নির্ভর প্রতিটি মানুষ তার জীবনের সুন্দর সময় গুলো সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ধরনের ক্যাপশন এর মাধ্যমে প্রকাশ করে থাকেন। তাই সকল পাঠকদের উদ্দেশ্যে আজকে আমরা সুন্দর সময় কাটানো নিয়ে ক্যাপশন গুলো প্রকাশ করব। আপনারা নিজের ব্যক্তিগত জীবনে সুন্দর সময় কাটানোর এই মুহূর্তগুলো ক্যাপশন এর মাধ্যমে প্রকাশ করতে পারবেন। নিচে সুন্দর সময় কাটানো নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

“অতীতের ভুল নিয়ে আফসোস করো না; তা আর ফিরে আসবে না। তার বদলে বর্তমানকে এমন সুন্দর করে সাজাও, যেন ভবিষ্যতে এর কথা মনে করে আফসোস না করতে হয়”

– সংগৃহীত

“কোনওকিছুর জন্যই তোমার হাতে যথেষ্ঠ সময় থাকবে না। যদি কোনওকিছু তোমার কাছে গুরুত্বপূর্ণ হয়, তবে অন্য জিনিস করা বাদ দিয়ে সময় বের করে নাও”

– চার্লস বক্সটন (বৃটিশ লেখক)

“দেয়ালের দিকে তাকিয়ে সময় নষ্ট করো না। সেখানে একা একা দরজা জন্মাবে না। ওপাশে যেতে চাইলে দরজা বানাতে শুরু করো”

– কোকো শ্যানেল (বিশ্বখ্যাত ফ্রেঞ্চ ব্র্যান্ড ‘শ্যানেল’ এর প্রতিষ্ঠাতা)

“সাধারণ মানুষ সময়ের চলে যাওয়াকে তেমন গুরুত্ব দেয় না। বুদ্ধিমান মানুষ এর সাথে ছুটতে চায়”

– শপেনহ্যাওয়ার (জার্মান দার্শনিক)

“ক্যালেন্ডার দেখে ধোঁকা খেও না। যে দিনগুলোকে তুমি কাজে লাগাও, সেগুলোই শুধু হিসাবে পড়ে। কেউ পুরো এক বছরে মাত্র এক সপ্তাহের কাজ করে। আর কেউবা মাত্র এক সপ্তাহে পুরো এক বছরের সমমূল্যের কাজ করে”

– চার্লস রিচার্ড (বিশ্বখ্যাত বৃটিশ ইঞ্জিনিয়ার)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *