ভালোবাসার ছন্দ, গল্প ও কবিতা

ভালোবাসার ছন্দ, গল্প ও কবিতা

ভালোবাসার ছন্দ: পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনের একটি সুন্দরতম অনুভূতির নাম হচ্ছে ভালোবাসা। এটি প্রতিটি মানুষের জীবনে জন্ম থেকে মৃত্যু পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে গভীরভাবে মিশে থাকে। ভালোবাসা মূলত পৃথিবীর এমন একটি গুরুত্বপূর্ণ অংশ যার কারণে পৃথিবী সৌন্দর্য আজও টিকে আছে। ভালোবাসার কারণে মূলত পৃথিবীতে সম্পর্কের অস্তিত্ব এখনো বিদ্যমান রয়েছে। তাইতো পৃথিবীর প্রতিটি মানুষের জীবনের প্রধান অস্তিত্বই হচ্ছে ভালোবাসা। কেননা ভালোবাসার কারণেই একজন মা সন্তান জন্ম দিয়ে থাকেন আবার ভালবাসার কারণে একজন বাবা তার জীবনের সমস্ত ভালো লাগা মন্দ লাগে বিসর্জন দিয়ে শুধুমাত্র ভালোবাসে সন্তানদের জীবনের সকল ইচ্ছা অনুভূতি ও চাহিদাগুলো পূরণ করানোর চেষ্টা করেন। একজন মানুষের জীবনে ব্যক্তিগতভাবে সামাজিকভাবে কিংবা পারিবারিকভাবে ভালোবাসার অনুভূতি প্রয়োজন রয়েছে। তাইতো ব্যক্তিগতভাবে প্রতিটি মানুষ নিজের প্রিয় মানুষটিকে অনেক ভালবেসে থাকে এবং তার প্রতি প্রতিনিয়ত নিজের ভালোবাসার অনুভূতিগুলো সুন্দরভাবে প্রকাশ করে থাকে। তাই আজকে সকলের উদ্দেশ্যে ভালোবাসা সুন্দরী অনুভূতিটি উপলব্ধি করার জন্যই নিয়ে এসেছি ভালোবাসার ছন্দ কবিতা ও গল্প যা আপনাদের সকলের মনের শক্তি অনুভূতি ভালোবাসাকে জাগিয়ে তুলতে সাহায্য করবে।

ভালোবাসা মানুষের জীবনকে সুন্দর করতে এবং মানুষের সকল সুখ এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। ভালোবাসা প্রতিটি মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। যা মানুষের জীবনকে সাজাতে এবং জীবনকে সুখী করানোর জন্য প্রয়োজন রয়েছে। একটা মানুষের জীবনে মূলত ভালোবাসা বিভিন্নভাবে এসে থাকে। সব ভালোবাসার মানুষের জীবনে প্রয়োজন রয়েছে। পরিবারের প্রতিটি মানুষ পরিবারের কাছ থেকে পারিবারিক ভালোবাসা পেয়ে থাকে বন্ধু মহলের একজন মানুষ বন্ধুদের সমস্ত ভালবাসা পেয়ে বন্ধুত্বের সম্পর্কটিকে সুন্দর শক্তিশালী করে তোলে। দিনশেষে যে ভালোবাসা মানুষকে মানসিকভাবে সুখ ও
তৃপ্তি দিয়ে থাকে তা হচ্ছে প্রিয় মানুষের ভালোবাসা। এই ভালোবাসার জন্য প্রতিটি মানুষ অনেক কষ্ট পরিশ্রম করে থাকে প্রিয় মানুষটির জীবনের সমস্ত ইচ্ছা অনুভূতিগুলো ও চাহিদাগুলো পূরণ করার চেষ্টা করে থাকি। প্রিয় মানুষকে বিভিন্ন উপায়ে ভালোবেসে তাদের মন বোঝার চেষ্টা করে তাকে নিয়ে সুন্দর স্বপ্নগুলো বাস্তবায়িত করে মূলত প্রতিটি মানুষ তার জীবনের আনন্দ খুঁজে পায়। তাইতো দিনশেষে একজন মানুষের এই ভালোবাসার সমস্ত সুখ এনে দিতে পারে আবার এই ভালোবাসার অবহেলায় মানুষকে চরম দুঃখ কষ্ট দিয়ে থাকে।

আরও পড়ুন: মেয়ে পটানোর মেসেজ ও টিপস

ভালোবাসার ছন্দ

ভালোবাসা এমন একটি অনুভূতি যা একজন মানুষ তার প্রিয় মানুষটির কাছে বিভিন্নভাবে প্রকাশ করে থাকেন। অনেকেই নিজের ভালোবাসার মানুষকে কিংবা পছন্দের মানুষকে নিজের ভালোবাসার অনুভূতিগুলো সহজে প্রকাশ করতে পারেন আবার অনেকেই এই ভালোবাসার অনুভূতি গুলো বিভিন্ন মাধ্যমে প্রকাশ করে প্রিয় মানুষের প্রতি তাদের ভালোবাসা জানিয়ে থাকেন। তাই আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে ভালোবাসার ছন্দ গুলো তুলে ধরব যেগুলো আপনাকে প্রিয় মানুষের প্রতি ভালোবাসার অনুভূতি সুন্দরভাবে প্রকাশ করতে সাহায্য করবে। নিচে ভালোবাসার সমস্ত ছন্দ তুলে ধরা হলো:

পুরো দুনিয়াকে আমি ব্রেকআপ দিবো। শুধু একবার বল, ভালোবাসিস আমায়? প্লীজ বল ময়নাপাখি “

আমার নামটি শুধু তোমার মনের ডায়রিতে লিখে রাখো, আমায় মনে পরবে তোমার কাছে দূরে যেখানেই থাক। লাভ ইউ পাগলি।

মনের মানুষ যতই দুরে থাকুক না কেন, কখনই এটা মনে হবে না যে সে দুরে আছে,,, সে যদি আত্নার সাথে মিশে থাকে।

Valobasi তোমাকে বাগানের ফুটে থাকা ফুল, valobasi তোমায় মেঘলা নদীর কুল, valobasi উড়ন্ত এক ঝাঁক পাখি । আর valovasi তোমায় ওই দুই নয়নের আঁখি ।

একটি প্রহর যেন লাগে একটি বছর, যখনই পাইনা  প্রিয় তোমার খবর” মিস ইউ প্রিয়তমা।

কোনো মানুষকে তুমি আবেগের valobasa দিওনা, মনের valobasa দিও। কারন আবেগটা কোনো একদিন বিবেকের কাছে হেরে যাবে আর মনের valovasa চিরদিন বেচে থাকবে।

Amr হ্রদয়ের সবটুকু রং ছড়িয়ে দিলাম একসাথে, তুমি রাঙ্গিয়ে নিও তোমার Mon, অবুঝ এ মনের আশাগুলো উড়িয়ে দিলাম বাতাসে তুমি সাঁজিয়ে নিও তোমার jibon** I Love You Jan।

আমাদের সম্পর্কটা টম এবং জেরির মতো। আমরা একে অপরকে জ্বালাতন করি, একে অপরকে তাড়া করি, একে অপরের সাথে রাগ করি কিন্তু আমরা ২ জন একে অপরকে ছাড়া বাঁচতে পারি না

চাঁদ যেমন তুমি রাতকে ভালোবাসো, আমিও তেমনি করে একজনকে খুব ভালোবাসি। তোমার ভালোবাসা যেমন করে কেউ বুঝতে পারে না ঠিক তেমনই করে সে ভালোবাসা বুঝে না ।
দিন যায় দিন আসে, সময়ের স্রােতে ভেসে, কেউ হাসে কেউ কদে, তাতে কি যায় আসে, খুঁজে দেখো আসে পাশে, কেউ তোমায় তার জীবনের চেয়ে বেশি ভালোবাসে।” আই লাভ ইউ।

ভালোবাসা হলো এক সুখ পাখি! পুষতে হয় হ্রদয়ে। সেই ভালোবাসা পৃথিবীতে কাউকে হাসায় আবার কাউকে কাদায় । মিস ইউ।

তুমি আমার চোখের তারা দুটি চোখের আলো,,,তুমি বিনে এ ভুবনে আধার রাতের কালো।

জান 2mr প্রতি আমার ভালবাসার বর্ণনা দিয়ে হাজার হাজার kobita লিখতে পারি তবে এটি কখনও পর্যাপ্ত হবে না। শব্দ দিয়ে আমার valovasa প্রকাশ করে শেষ করা যাবে না জান”

Jibonk Kuja 2mk payacy, Nijk valovasa 2mk payacy, jantam na valobasa kak vla, sikiyaso 2me। Love u jan।

তুমি আমার জীবন মরন,, তুমি আমার আশা,,,তুমি আমার জান,,, আমার প্রাণ। তোমার বুকের ভিতর আমার স্বর্গ সোখের আশা।জীবনে অনেকবার প্রেমে পড়েছি। কিন্তু প্রত্যেকবার, এই ভালোবাসা তোমর সাথে ছিল! তোমাকে শুধু আমাকে ভালবাসতে আসক্ত করে ফেলেছি। লাভ ইউ।

আকাশ হলে চাঁদটা দিতাম, মেঘ হলে বৃষ্টি ঝড়াতাম, পাখি হলে গান শুনাতাম, ফুল হলে সৌরভ ছড়াতাম, আর আমি অমানুষ হলে ভালো না বেসে কষ্ট দিতাম” অনেক ভালোবাসি তোমাকে জান।

ভালোবাসার গল্প

প্রতিটি মানুষের জীবনে ভালোবাসার একটি গল্প রয়েছে। অনেকেই নিজের জীবনের ভালোবাসার গল্পগুলো প্রকাশ করে থাকেন আবার অনেকেই অন্যের জীবনের ভালোবাসার গল্পগুলো শুনে থাকেন। তাই আমরা আজকে সকলের জন্য ভালোবাসার গল্পগুলো তুলে ধরেছি। আপনারা এই প্রতিবেদনটির আলোকে ভালোবেসে সমস্ত গল্প পড়ে নিতে পারবেন। সকলের জন্য আমাদের আর্টিকেলটিতে আজকে ভালোবাসার সুন্দর সুন্দর গল্পগুলো তুলে ধরেছে তাই আপনারা যারা ভালোবাসার গল্প গুলো পড়তে চান তারা আমাদের প্রতিবেদন থেকে এই গল্পগুলো দেখে নিন।।

ভালোবাসার কবিতা

অনেক কবি সাহিত্যিক তাদের সুন্দর সুন্দর ছন্দ ব্যবহার করে ভালবাসার কবিতা গুলো লিখেছেন। তাইতো ভালোবাসার কবিতা গুলো প্রতিটি মানুষকে নিজের জীবনের সমস্ত ভালোবাসার অনুভূতি প্রকাশের সাহায্য করে থাকে। এই কবিতাগুলো মূলত অনেকেই অনুসন্ধান করে থাকেন। সকলের জন্য আজকের আর্টিকেলটিতে ভালোবাসার সমস্ত কবিতা আমরা তুলে ধরেছি। আপনারা যারা ভালবাসার কবিতা গুলো ব্যবহার করে আপনার ভালোবাসার অনুভূতি গুলো প্রিয় মানুষের কাছে প্রকাশ করতে চান তারা আমাদের সুন্দর সুন্দর ভালোবাসার কবিতা গুলো দেখে নিন।

আমার জীবনে কেউ নেই তুমি ছাড়া,
আমার জীবনে কোন সপ্ন নেই তুমি ছাড়া,
আমার দুচোখ কিছুই দেখেনা তুমি ছাড়া,
আমার মন কিছু ভাবতে পারেনা তুমি ছাড়া,
আমি কিছু লিখতে পারিনা তুমি ছাড়া,
আমি কিছু বুঝতে চাইনা তুমি ছাড়া ।

লাল গোলাপের  পাপড়ি দিয়ে লিখবো তোমার নাম,
হাজার পাখির সুর দিয়ে গাইবো তোমার গান,
তুমি আমার জান, তুমিই আমার প্রান ।

চোখের আড়াল হতে পারো, মনের আড়াল নয়,
মনে আমার সবসময় তোমার কথা কয়,
মনকে যদি প্রশ্ন করি আমার আপনকে ?
মন বলে এখন তোমার এসএমএস পড়ছে যে।

আমি হলাম সাগর, তুমি হলো ঢেউ,
চুপিচুপি প্রেম করবো জানবেনা তো কেউ ।

“দূরে গেলে তুমি,
হারিয়ে যাবাে আমি।
ভালােবাসি তােমায়,
বােঝনা কেন তুমি।
ছােট্ট এই জীবনে,
একটাই শুধু চাওয়া
তােমাকে আপন করে,
আমার শুধু পাওয়া।”

“Dure Gele Tumi,
Harye Jabo AmiG
Valobashi Tomai,
Bojhona Keno Tumi.
Sotto Ai Jibone, Aktai Sudu Cawa.
Tomake Apon Kore Amr Sudu Cawa”

এই মনের ক্যানভাসে তোকেই  এঁকেছি
এবং তোকেই ভালবেসেছি।

চোখের আড়াল হতে পারো, কিন্তু মনের আড়াল নয়.!
মন যে আমার সবসময় তোমার কথা কয়.!
মনকে যদি প্রশ্ন করি, তোমার প্রিয় মানুষটি কে?
মন বলে, এখন তোমার এসএম পড়ছে যে..!

আমার জীবনে কেউ নেই তুমি ছাড়া, আমার জীবনে আর কেউ নেই তুমি ছাড়া,
আমার এই দুই চোখ অন্য কিছু খোঁজে না শুধু তুমি ছাড়া,
আমি কিছু ভাবতে’ই পারিনা শুধু তুমি ছাড়া।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *