ঢাকা টু কুয়াকাটা লঞ্চ সময়সূচী

ঢাকা টু কুয়াকাটা লঞ্চ সময়সূচী ২০২৩- ভাড়ার তালিকা ও কাউন্টার নাম্বার

ঢাকা টু কুয়াকাটা লঞ্চ সময়সূচী ২০২৩: বর্তমান সময় বাংলাদেশের প্রতিটি অঞ্চলে যাতায়াত মাধ্যম অনেক সহজ হয়েছে সেই সাথে যাতায়াত মাধ্যমে এখন প্রযুক্তি চালিত পরিবহন গুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। জীবনের বিভিন্ন ধরনের প্রয়োজন পূরণ করার জন্য তাদের কে নিরাপদে গন্তব্য স্থলে পৌঁছাতে প্রযুক্তির এই যানবাহনগুলো এখন প্রতিনিয়ত ব্যবহৃত হচ্ছে। তাইতো দৈনন্দিন জীবনে মানুষ বিভিন্ন প্রয়োজনে তাদের গন্তব্যস্থলে যাতায়াত করার জন্য বিভিন্ন ধরনের পরিবহন যেমন বাস অটো মোটরসাইকেল ভ্যান কিংবা ট্রেন অথবা সাইকেল ব্যবহার করে থাকেন। বর্তমান সময় মানুষের জীবনকে সহজ করার জন্য স্থল পথ আকাশ পথ কিংবা নদী পথ প্রতিটি পথে সমান ভাবে পরিবহনগুলো যাত্রী পরিবহনের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বাংলাদেশের প্রদর্শনীয় স্থানগুলো মধ্য অন্যতম একটি হচ্ছে কুয়াকাটা। যেখানে যাতায়াত করার জন্য অনেকেই লঞ্চ ব্যবহার করে থাকেন আবার অনেকেই বাস কিংবা ট্রেনে যাতায়াত করেন। তবে অধিকাংশ মানুষ কুয়াকাটা যাতায়াত করার জন্য লঞ্চে যাতায়াত করেন। তাই আজকে তাদের উদ্দেশ্যে আমরা ঢাকা টু কুয়াকাটা লঞ্চের সময়সূচী ভাড়ার তালিকা ও কাউন্টার নাম্বার ২০২৩ তুলে ধরব। এটি আপনাদেরকে ঢাকা টু কুয়াকাটা লঞ্চ সময়সূচী ২০২৩- ভাড়া এবং টিকিট কাউন্টার সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে সাহায্য করবে।

বর্তমানে পৃথিবীর প্রতিটি দেশেই প্রযুক্তি নির্ভর যন্ত্রপাতি গুলো এখন বিপুল পরিমাণে ব্যবহার করা হচ্ছে। মানুষ বন্ধু-বান্ধব কিংবা আত্মীয়দের সাথে কথা বলা থেকে শুরু করে তাদের দৈনন্দিন জীবনের বিভিন্ন ধরনের চাহিদা ও প্রয়োজন পূরণ করা এমনকি জীবন জীবিকা নির্বাহ করার জন্য কৃষিক্ষেত্রে তারা প্রযুক্তি নির্ভর যন্ত্রপাতি কিংবা মেশিনগুলো ব্যবহার করছে। মানব কল্যাণে বিজ্ঞানের এই অবদান মানুষের জীবনকে পরিবর্তনের এবং জীবনের সমস্ত পরিবর্তন পরিশ্রম ও সময় কমিয়ে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দৈনন্দিন জীবনে প্রতিটি মানুষের কোথাও না কোথাও যাওয়ার প্রয়োজন পড়ে। মূলত মানুষের এ যাওয়ার প্রয়োজন কে সহজেই পূরণ করার জন্য এখন প্রযুক্তি বিভিন্ন ধরনের যানবাহন পৃথিবীর মানুষদের জন্য আবিষ্কার করেছে। তাইতো বিজ্ঞানের অগ্রযাত্রায় প্রতিটি মানুষের জীবন হয়েছে ধন্য। কেননা মানুষ যখন চাইলেই তাদের যে কোন প্রয়োজনে প্রযুক্তি কিংবা বিজ্ঞানের এই আবিষ্কার গুলোকে সহজে ব্যবহার করার সুযোগ পায়। অতীতে যখন প্রযুক্তির ব্যবহার পৃথিবীতে ছিল না কিংবা বিজ্ঞানের আবির্ভাব পৃথিবীতে ছিল না তখন মানুষের জীবন ছিল অনেক কষ্টসাধ্য। তখনো মানুষ তাদের জীবনের প্রয়োজন ও উদ্দেশ্য গুলো পূরণ করতো কিন্তু অনেক সময় কিংবা পরিশ্রম লেগে যেত। বিজ্ঞানের আবির্ভাব ও প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে কোন মানুষ তাদের জীবনের প্রয়োজন গুলো অনায়াসে পূরণ করতে পারছে এটি মূলত মানব কল্যাণে বিজ্ঞানের অবদান।

আরও পড়ুন: ঢাকা টু বরিশাল লঞ্চ ভাড়া ২০২৩, সময়সূচী ও অনলাইন কেবিন বুকিং

ঢাকা টু কুয়াকাটা লঞ্চ সময়সূচী ২০২৩

বাংলাদেশের একটি সৌন্দর্যময় দেশ এদেশের ভূখণ্ডের বিভিন্ন ধরনের সৌন্দর্যময় উপাদানগুলো রয়েছে যা শুধুমাত্র বাংলাদেশের পর্যটকদের মুগ্ধ করেছে তা নয় বরং বিশ্বের বিভিন্ন দেশের পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করেছে। তাইতো প্রতিনিয়ত বাংলাদেশের এই প্রদর্শনীয় স্থানগুলো ভ্রমণ করার জন্য বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে অনেকেই যাতায়াত করেন এমনকি দেশের বাইরে থেকে অনেকেই এসে থাকেন। বাংলাদেশের এরকম একটি সৌন্দর্যময় স্থান হচ্ছে কুয়াকাটা সমুদ্র সৈকত। এটি মূলত বাংলাদেশের দ্বিতীয় সমুদ্র সৈকত। প্রতিনিয়ত অনেকে কুয়াকাটায় আপনজনের সাথে সময় কাটাতে কিংবা সমুদ্রের সৌন্দর্য উপভোগ করার জন্য অবস্থান করে থাকেন। অনেকে কুয়াকাটা যাতায়াত করার জন্য বাস ট্রেন আবার অনেকে লঞ্চ ব্যবহার করেন। আমরা আজকে লঞ্চ ব্যবহারকারী প্রতিটি যাত্রির উদ্দেশ্য আমাদের প্রতিবেদনে ঢাকা টু কুয়াকাটা লঞ্চের সময়সূচী ২০২৩ অর্থাৎ ঢাকা থেকে কুয়াকাটা যাতায়াত করার সময়সূচী সম্পর্কে তুলে ধরেছি। আপনারা আমাদের এই সময়সূচী সম্পর্কিত আপডেট তথ্যগুলো দেখে নিন।

ঢাকা সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে দিনের শুরুতে সকাল ৭ঃ৫৫ মিনিটে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে যায় এমভি মানামি কোম্পানির একটি লঞ্চ।

পুনরায় যখন এমবি মানামি কোম্পানির লঞ্চ বরিশাল থেকে ছেড়ে আসে তখন সেই লঞ্চটি বরিশাল থেকে ঢাকা সদরঘাট লঞ্চ টার্মিনাল এর উদ্দেশ্যে ছেড়ে আসে রাত ৭ঃ৫৫ মিনিটে।

ঢাকা টু কুয়াকাটা লঞ্চ ভাড়ার তালিকা ২০২৩

প্রতিনিয়ত অনেকে কুয়াকাটা সৌন্দর্য উপভোগ করার জন্য ঢাকা থেকে কুয়াকাটা যাতায়াত করছেন। আপনজন কিংবা প্রিয় মানুষকে নিয়ে সমুদ্র তীরে নিকটবর্তী প্রদর্শনীয় স্থানগুলো সৌন্দর্য উপভোগ করার জন্য অনেকেই ঢাকা থেকে কুয়াকাটার উদ্দেশ্যে লঞ্চে যাতায়াত করেন। তাই আমরা আজকে সে সকল মানুষের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি ঢাকা টু কুয়াকাটা লঞ্চের ভাড়ার তালিকা ২০২৩ অর্থাৎ ঢাকা থেকে কুয়াকাটার উদ্দেশ্যে প্রতিদিনের লঞ্চের ভাড়ার তালিকা আপনাদের মাঝে শেয়ার করব। আপনারা ঢাকা থেকে কুয়াকাটা যাতায়াত করার জন্য লঞ্চের ভাড়া সম্পর্কে জেনে নিতে পারবেন। ঢাকা টু কুয়াকাটা লঞ্চের ভাড়ার তালিকা 2023 তথ্যগুলো তুলে ধরা হলো,

ঢাকা টু কুয়াকাটা লঞ্চ ভাড়া
ঢাকা টু কুয়াকাটা লঞ্চ ভাড়া

বেশি সুযোগ-সুবিধা সম্পন্ন প্রতিটি কেবিনের ভাড়া ৩,০০০ থেকে ৩,৫০০ টাকা।

ফ্যামিলি রুমের (৬ জন) ভাড়া ৪,০০০ থেকে ৫,০০০ টাকা।

নরমাল ডাবল কেবিনের ভাড়া ১,২০০ থেকে ১,৬০০ টাকা।

নরমাল সিঙ্গেল কেবিনের ভাড়া ৮০০ থেকে ১,০০০ টাকা।

ডেকের ভাড়া ২০০ থেকে ৩০০ টাকা। ১২ বছরের নিচে শিশুদের ভাড়া দিতে হয় না

ঢাকা টু কুয়াকাটা লঞ্চ কাউন্টার নাম্বার ২০২৩

প্রতিটি যাত্রীকে লঞ্চে যাতায়াত করার জন্য অবশ্যই এর কাউন্টার নাম্বার সম্পর্কে জেনে নিতে হবে। লঞ্চের কেবিন বুকিং দেওয়ার আগে অবশ্যই কাউন্টার নাম্বার ও লঞ্চের নাম সম্পর্কে যেমন জেনে নিতে হবে তেমনি লঞ্চের সময়সূচি থেকে শুরু করে সকল তথ্য প্রতিটি মানুষের জেনে রাখা অবশ্য। প্রতিনিয়ত ঢাকা থেকে কুয়াকাটার উদ্দেশ্যে অসংখ্য মানুষ লঞ্চে যাতায়াত করে থাকেন। তাই তাদের উদ্দেশ্যে আজকে ঢাকা টু কুয়াকাটা লঞ্চের কাউন্টার নাম্বার ২০২৩ একটি প্রতিবেদন শেয়ার করব। আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে ঢাকা টু কুয়াকাটা লঞ্চের কাউন্টার নাম্বারটি সহজেই জেনে নিতে পারবেন। আপনার যে সমস্ত বন্ধু ঢাকা থেকে কুয়াকাটা লঞ্চে যাতায়াত করেন কিংবা করার কথা ভাবছেন তাদের মাঝেই তথ্যগুলো শেয়ার করে সহায়তা করতে পারবেন। নিচে ঢাকা টু কুয়াকাটা লঞ্চের কাউন্টার নাম্বার ২০২৩ তুলে ধরা হলো,

এম ভি এ আর খান ১

যোগাযোগ: ০১৮২৩ ৩৯১৫৬৩, ০১৭৬৩ ৯৩৬২৯৪

এম ভি প্রিন্স আওলাদ ৭

যোগাযোগ: ০১৭৬০ ৯৯৮৫৩৭, ০১৭৩৩ ১৬৭৩২৭

এম ভি সুন্দরবন ৯

যোগাযোগ: ০১৭১১ ৩৫৮৮১০

এম ভি কুয়াকাটা ১

যোগাযোগ: ০১৭৩৬ ৬২০৫৮০

এম ভি সুন্দরবন ১১

যোগাযোগ: ০১৭১১ ৩৫৮৮৩৮

এম ভি জামাল ৫

যোগাযোগ: ০১৭১২ ৫৬১৫২০

এম ভি কাজল ৭

যোগাযোগ: ০১৭৯৮ ৮৪৯৭৪৭

এম ভি ছাত্তার খান ১

যোগাযোগ: ০১৭৭০ ৬৭৩০৬০

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *