খুলনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

খুলনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

খুলনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি: সম্মানীয় মুসলিম ব্যক্তিগণ আপনাদের সহযোগিতায় আজকের এই আর্টিকেলে আমরা প্রদান করব খুলনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি। পুরো রমজান মাস জুড়ে খুলনা জেলা থেকে অনেক মুসলিম ভাই ও বোন রমজানের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে আমাদের আলোচনা এসে থাকেন। গত রমজানের মতো আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ২০২৩ সালে রমজানের উপর ভিত্তি করে সম্পূর্ণ বাংলাদেশের সকল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত তালিকা প্রকাশ করছি। খুলনা বিভাগের খুলনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে আগ্রহ থেকে থাকলে আমাদের সম্পূর্ণ আলোচনা সাথে থেকে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারেন। খুলনা জেলা প্রতিষ্ঠিত হয় ১৮৮২ সালে। সেই সময় থেকে জেলাভিত্তিক বিভিন্ন তথ্য অনুসন্ধান হয়ে থাকে স্বাভাবিকভাবেই রমজান উপস্থিত হয়ে থাকলে জেলা ভিত্তিক রমজানের সময়সূচি সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেন সকল মুসলিম ব্যক্তিগণ।

জেলাভিত্তিক এমন তথ্য অনুসন্ধানের অন্যতম সেরা কারণ হচ্ছে প্রতিটা জেলার জন্য সেহেরী ও ইফতারের সময় ভিন্ন হয়ে থাকে তাই সঠিক সময় সম্পর্কে জানতে জেলা ভিত্তিক অনুসন্ধান করার প্রয়োজন হয়ে থাকে। এবং এই অনুসন্ধান চলতে থাকে পুরো রমজান জুড়ে এর কারণ রমজানের পুরো মাস জুড়ে সেহেরী ও ইফতারের সময় পরিবর্তন হতে থাকে। পরিবর্তনশীল এই ইফতারের সময় মনে রাখা সম্ভব হয় না তাই প্রতিদিনই খুলনা থেকে অনেকেই আসেন আমাদের এই আলোচনায় প্রতিদিনের ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে। সুতরাং আমাদের এই বিশেষ আলোচনাটির সাথে থেকে আপনি জেনে নিন সেহরি ও ইফতারের সময়সূচি বর্তমানে আমাদের বিশ্বাসযোগ্য সময়সূচী প্রদান করে থাকে ইসলামিক ফাউন্ডেশন ইসলামিক ফাউন্ডেশন এর সময়সূচির উপর ভিত্তি করে আমরা জেলা ভিত্তিক রমজানের এই বিশেষ প্রয়োজনীয় তথ্য প্রকাশ করে থাকি। আশা রাখছি আমাদের ওয়েবসাইটটি ভিজিটের মাধ্যমে আপনারা পুরো রমজানের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানবেন।

আরও পড়ুন: পাবনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

খুলনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

একজন রোজাদার ব্যক্তির ক্ষেত্রে সঠিক সময়ে সেহরি ও ইফতার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। রোজা পালনের ইফতারের গুরুত্ব অপরিসীম এ বিষয় সম্পর্কে আমরা সকলেই জানি তবে যথাসময়ে ইফতার করার আগ্রহ থাকতে হবে। আগ্রহের জায়গা থেকে অনেকেই আছেন অনলাইন অনুসন্ধানে আমাদের এই আর্টিকেলে। মূলত তাদেরকে সহযোগিতার ইচ্ছে নিয়ে আমরা এই আর্টিকেলটি নিয়ে এসেছি পূর্ণাঙ্গ আর্টিকেলের মাধ্যমে ইফতারের সময়সূচি সম্পর্কিত তথ্য সংগ্রহের পাশাপাশি সেহেরির সময় সম্পর্কে জানতে পারবেন। খুলনা জেলার সকল ব্যক্তিদের সহযোগিতায় আমরা এই আলোচনাটি প্রকাশ করেছি আশা করছি আপনারা এখান থেকে এই তথ্য জেনে উপকৃত হবেন নিচে প্রদান করছি জেলাটির সেহরি ও ইফতারের সময়সূচি সহজ একটি তালিকা।

রহমতের ১০ দিন

 তারিখ বার সেহরির শেষ সময় ইফতারের সময়
২৪ মার্চ শুক্রবার ৪ঃ৪২ am ৬ঃ১৮ pm
২৫ মার্চ শনিবার ৪ঃ৪১ am ৬ঃ১৮ pm
২৬ মার্চ রবিবার ৪ঃ৩৯ am ৬ঃ১৯ pm
২৭ মার্চ সোমবার ৪ঃ৩৮ am ৬ঃ১৯ pm
২৮ মার্চ মঙ্গলবার ৪ঃ৩৭ am ৬ঃ২০ pm
২৯ মার্চ বুধবার ৪ঃ৩৫ am ৬ঃ২১ pm
৩০ মার্চ বৃহস্পতিবার ৪ঃ৩৪ am ৬ঃ২১ pm
৩১ মার্চ শুক্রবার ৪ঃ৩৩ am ৬ঃ২২ pm
০১ এপ্রিল শনিবার ৪ঃ৩২ am ৬ঃ২২ pm
০২ এপ্রিল রবিবার ৪ঃ৩১ am ৬ঃ২৩ pm

মাগফিরাতের ১০ দিন

 তারিখ বার সেহরির শেষ সময় ইফতারের সময়
০৩ এপ্রিল সোমবার ৪ঃ৩০ am ৬ঃ২৩ pm
০৪ এপ্রিল মঙ্গলবার ৪ঃ২৯ am ৬ঃ২৪ pm
০৫ এপ্রিল বুধবার ৪ঃ২৮ am ৬ঃ২৪ pm
০৬ এপ্রিল বৃহস্পতিবার ৪ঃ২৭ am ৬ঃ২৫ pm
০৭ এপ্রিল শুক্রবার ৪ঃ২৬ am ৬ঃ২৫ pm
০৮ এপ্রিল শনিবার ৪ঃ২৫ am ৬ঃ২৬ pm
০৯ এপ্রিল রবিবার ৪ঃ২৪ am ৬ঃ২৬ pm
১০ এপ্রিল সোমবার ৪ঃ২৩ am ৬ঃ২৭ pm
১১ এপ্রিল মঙ্গলবার ৪ঃ২২ am ৬ঃ২৭ pm
১২ এপ্রিল বুধবার ৪ঃ২১ am ৬ঃ২৮ pm

নাজাতের ১০ দিন

 তারিখ  বার সেহরির শেষ সময় ইফতারের সময়
১৩ এপ্রিল বৃহস্পতিবার ৪ঃ২০ am ৬ঃ২৮ pm
১৪ এপ্রিল শুক্রবার ৪ঃ১৯ am ৬ঃ২৯ pm
১৫ এপ্রিল শনিবার ৪ঃ১৮ am ৬ঃ২৯ pm
১৬ এপ্রিল রবিবার ৪ঃ১৭ am ৬ঃ৩০ pm
১৭ এপ্রিল সোমবার ৪ঃ১৬ am ৬ঃ৩০ pm
১৮ এপ্রিল মঙ্গলবার ৪ঃ১৫ am ৬ঃ৩১ pm
১৯ এপ্রিল বুধবার ৪ঃ১৪ am ৬ঃ৩১ pm
২০ এপ্রিল বৃহস্পতিবার ৪ঃ১৩ am ৬ঃ৩২ pm
২১ এপ্রিল শুক্রবার ৪ঃ১২ am ৬ঃ৩২ pm
২২ এপ্রিল শনিবার ৪ঃ১১ am ৬ঃ৩৩ pm

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *