burhan pic

ফেসবুক প্রোফাইলে burhan wani এর Pic ব্যবহার হতে বিরত থাকুন

প্রতিনিয়তই ট্রিকস এবং টিপস রিলেটেড প্রবন্ধ লিপিপত্রে প্রকাশিত হচ্ছে। যা পাঠকবৃন্দ নিবন্ধন ছাড়াই অনলাইনে পড়তে পারেন। এমন এক ব্যক্তি সম্পর্কে আলোচনা করব যার ছবি ফেসবুকে আপলোড করা মাত্রই আপনার ফেসবুক একাউন্ট ডিজেবল হয়ে যেতে পারে। হারাতে পারেন আপনার গুরুত্বপূর্ণ ফেসবুক একাউন্টটি। ফেসবুক আইডির সুরক্ষা নিশ্চিত করতে সে ব্যক্তি সম্পর্কে ধারণা থাকা অত্যাবশ্যকীয়। আপনি যদি একজন ফেসবুক ইউজার হন এবং আপনার ফেসবুক একাউন্টটি আপনার জন্য গুরুত্বপূর্ণ। তাহলে এই প্রবন্ধটি আপনার জন্য উপকারী হতে পারে। বিশেষ করে যার বিভিন্ন ওয়েবসাইট থেকে ছবি ডাউনলোড করে ফেসবুকে আপলোড করে থাকেন, তাদের জন্য এ বিষয়ে জানা আবশ্যক।

burhan pic
যে ছবি ব্যবহার করলে ফেসবুক আইডি ডিজেবল হয়ে যায়।

ছবিতে দেখানো ব্যক্তির নাম Burhan Muzaffar Wani (বুরহান মুজাফফর ওয়ানি।) অনেকেই তাকে বুরহান ওয়ানি নামেই চিনে। আপনি যদি গুগলে Burhan Muzaffar Wani, Burhan Wani বুরহান মুজাফফর ওয়ানি বা কেবল বুরহান ওয়ানি লিখে সার্চ করেন। তাহলে এই ব্যক্তির অসংখ্য ছবি পেয়ে যাবেন। এই ব্যক্তির ছবি ফেসবুকে আপলোড করা হতে বিরত থাকবেন। ভুলক্রমে যদি ফেসবুকে আপলোড করেন। তাহলে সঙ্গে সঙ্গে ছবিটি ডিলিট করে দেওয়ার পরামর্শ থাকবে। অন্যথায় আপনার ফেসবুক আইডি ডিজেবল হওয়ার সম্ভাবনা রয়েছে। যে সিম নাম্বার বা মেইল এড্রেস দিয়ে ফেসবুক একাউন্ট তৈরি করেছেন। সেটি পুনরায় ব্যবহার করে ফেসবুক একাউন্ট তৈরি করতে সমস্যা হতে পারে। কম করে হলেও আপনার ফেসবুক একাউন্টটি সাময়িক সময়ের জন্য স্থগিত হতে পারে।

আরো পড়ুন:  Web 3.0 কি? ওয়েব 3.0 সম্পর্কে বিস্তারিত জানুন।

জেনে অবাক হবেন, একটা সময় স্পামাররা ভিকটিমের ফেসবুক একাউন্ট ডিজেবল করতে Burhan Wani (বুরহান ওয়ানি) ‘র ভিকটিমের ফেসবুক একাউন্ট থেকে ছবি আপলোড করত। ফলে সে সিম ব্যবহার করে দ্বিতীয়বার ফেসবুক একাউন্ট তৈরি করা যেত না। পরবর্তীতে ফেসবুক তাদের পলিসিতে পরিবর্তন আনে। প্রাথমিক অবস্থায় ফেসবুক একাউন্টটি সাময়িক সময়ের জন্য বন্ধ হতে পারে। তবে, বার বার এরূপ করতে দেখা গেলে ফেসবুক একাউন্ট ডিজেবল হতে পারে।

burhan wani (বুরহান ওয়ানি) কে

এখন আপনাদের মনে কৌতূহল জন্মাতে হতে পারে, কে সেই Burhan Wani (বুরহান ওয়ানি)? কি তার পরিচয়? কেনই বা তার ছবি ফেসবুকে তার ছবি শেয়ার করলে আইডি একাউন্ট ডিজেবল পর্যন্তও হতে পারে! তার পুরো জীবনী আপনাদের সুবিধার্থে সংক্ষিপ্ত আকারে উল্লেখ করছি।

আরো পড়ুন: vpn কি? এবং ভিপিএন কিভাবে কাজ করে

burhan wani (বুরহান ওয়ানি) এর জীবন কাহিনী

নাম: বুরহান মুজাফফর ওয়ানী। পিতার নাম: মুজাফফর ওয়ানী। ১৪ সেপ্টেম্বর ১৯৯৪ সালে বুরহান মুজাফফর ওয়ানী; তেরাল, গ্রাম করীমাবাদে জন্মগ্রহণ করে। ভারতের কাশ্মীর নীতি সম্পর্কে আপনারা কম বেশ সকলেই জানেন। ভারতীয় সেনাবাহিনী ও মিডিয়ার কাছে বুরহানের পরিচয় সন্ত্রাসী ও আতংকবাদী। পক্ষান্তরে কাশ্মীরের মুসলমানদের নিকট স্বাধীনতাকামী একজন বীর সৈনিক। বুরহান ওয়ানি ভারতীয় সেনাবাহিনীর জন্য এতটাই ভয়ঙ্কর ত্রাস হয়ে উঠেছিল যে, ভারতীয় বাহিনী তার মাথার মূল্য দশ লাখ রুপি ঘোষণা করেছিল। কাশ্মীরকে ভারতের কবল থেকে মুক্ত করতে যারা ভারতীয়দের বিরোধিতা করেছে। তাদের মধ্য হতে বুরহান মুজাফফর ওয়ানীর নাম বিশেষভাবে উল্লেখযোগ্য।

Burhan Wani (বুরহান ওয়ানি) সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অস্ত্রে সজ্জিত অবস্থায় ধারণকৃত বিভিন্ন ভিডিও শেয়ার করত। সে সকল ভিডিওগুলোতে ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে বিভিন্ন হুমকি দিতো। এতে করে মিডিয়া পাড়ায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তার ছবি এবং ভিডিওগুলো প্রচার প্রসার হতে থাকে। এক পর্যায়ে ফেসবুক কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয়, কেউ যদি বুরহান ওয়ানীর ছবি ফেসবুক টাইমলাইনে পোস্ট করে। তাহলে তার ফেসবুক একাউন্টটি সাময়িক সময়ের জন্য স্থগিত করে দেওয়া হবে।

Burhan Wani (বুরহান ওয়ানি) সম্পর্কে প্রবন্ধ প্রকাশিত করার কোনো ইচ্ছে ছিল না। যেহেতু অনলাইন পাঠকদের অধিকাংশই ফেসবুক ব্যবহার করে থাকেন। তাই, তাদের উদ্দেশ্যে এই প্রবন্ধটি প্রকাশিত করা হয়েছে।

Leave a Comment

Your email address will not be published.