ছেলেদের কষ্টের বাংলা স্ট্যাটাস

ছেলেদের কষ্টের বাংলা স্ট্যাটাস উক্তি ও এসএমএস

ছেলেদের কষ্টের বাংলা স্ট্যাটাস:পৃথিবীতে প্রতিটি ছেলে মেয়ের জীবনে কষ্ট রয়েছে। জীবনের অন্যান্য অংশের মতো কষ্ট মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। যা একজন মানুষকে সফলতার প্রতি এগিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। কিন্তু এই কষ্ট মানুষের জীবনে অনেক সময় হতাশা ও বিষন্নতা এনে দিয়ে থাকে। কষ্টের এই হতাশা ও বিষন্নতা দূর করার জন্য অনেকেই অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে ছেলেদের কষ্টের বাংলা স্ট্যাটাস উক্তি ও এসএমএস গুলো অনুসন্ধান করে থাকে। তাদের জন্য আজকে আমাদের ওয়েবসাইটে আমরা ছেলেদের কষ্টের বাংলা স্ট্যাটাস উক্তি ও এসএমএস সম্পর্কিত একটি প্রতিবেদন প্রকাশ করেছি। আপনারা আমাদের আজকের এই প্রতিবেদনের মাধ্যমে ছেলেদের বাংলা কষ্টের স্ট্যাটাস উক্তি ও এসএমএস গুলো সংগ্রহ করতে পারবেন। আশা করছি আজকের এই বাংলা কষ্টের এসএমএস উক্তি ও স্ট্যাটাস গুলো আপনাদের সকলের পছন্দ হবে।

পৃথিবীতে মানুষের জীবনের বেশ কিছু অংশ রয়েছে যার মাধ্যমে একজন মানুষ তার বাস্তব জীবন পরিচালনা করে থাকে। যেগুলোকে ঘিরেই মূলত একজন মানুষের জীবনের সকল কর্মকাণ্ড নির্ভর করে থাকে। সেই অংশগুলো হচ্ছে সুখ দুঃখ হাসি আনন্দ কষ্ট এবং বিপদ আপদ যা মানুষের জীবনে একের পর এক পালা বদল করে আসে। পৃথিবীর প্রতিটি ছেলে মেয়ের জীবনে এই অংশগুলো রয়েছে। তবে মেয়েদের তুলনায় ছেলেদের জীবনের কষ্ট গুলো অনেক তীব্র। কেননা মেয়েরা সহজেই কেঁদে নিজের কষ্ট গুলোকে হালকা করতে পারে কিন্তু স্বভাবগতভাবে ছেলেদের কাঁদতে মানা যার কারণে তারা প্রতিনিয়ত কষ্টের আগুনে নিজেকে পুড়তে থাকে। তাদের এই কষ্টগুলো প্রতিনিয়ত বুকে চাপা আগুনের ন্যায় ক্ষতবিক্ষত করে তোলে। এই কষ্টগুলো থেকে মুক্তির জন্য অনেকেই নিজের জীবনকে ধ্বংসের দিকে ধাবিত করে থাকে। জীবনের এই কষ্টগুলো সাধারণত একজন মানুষ আপনজন প্রিয়জনদের কাছ থেকেই পেয়ে থাকে। যার তীব্রতা একজন মানুষের জীবনের শেষ পর্যন্ত থেকে যায়।

আরও পড়ুন: অসুস্থ বন্ধুর জন্য দোয়া চেয়ে স্ট্যাটাস

ছেলেদের কষ্টের বাংলা স্ট্যাটাস

পৃথিবীতে কষ্ট মানুষের জীবনের একটি কঠিন পরিস্থিতি যা মানুষের জীবনের সবকিছু উলটপালট করে থাকে। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে কষ্ট গুলোর ধরন রয়েছে। এটি শারীরিক হতে পারে আবার মানসিক হতে পারে তবে ছেলেমেয়ে অনুসারে কষ্টগুলোর পার্থক্য রয়েছে। আজকে আমরা ছেলেদের জীবনের কষ্টের কথা বিবেচনা করে আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি ছেলেদের কষ্টের বাংলা স্ট্যাটাস সম্পর্কিত এই প্রতিবেদনটি। আপনাদের জন্য আমাদের এই প্রতিবেদনে ছেলেদের বেশ কিছু বাংলা কষ্টের স্ট্যাটাস তুলে ধরা হয়েছে। আপনারা এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনাদের বাস্তব জীবনের কষ্ট গুলো শেয়ার করতে পারবেন। নিচে আমাদের প্রতিবেদনের ছেলেদের কষ্টের স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

পরিবারকে ভালো রাখতে ছেলেরা সব কঠিন কাজকেই বরণ করে নেয় ।
——–সংগৃহীত ——-

ছেলেরাই নিজেকে বাজি রেখে পরিবারকে বাঁচিয়ে রাখে ।
——————সংগৃহীত ————–

ছেলেরা কখনই নিজের কথা ভাবে না, সংসারের সবার কথা তাদের ভাবায় ।
——————সংগৃহীত ————–

অতিরিক্ত কোন কিছুই
ভালাে না।
অতি শব্দটাই খারাপ!
——————সংগৃহীত ————–

যে ধোঁকা দেয়,
সে চালাক হতে পারে!
তবে যে ধোঁকা খায়,
সে বােকা নয়, সে বিশ্বাসী!
——————সংগৃহীত ————–

মধ্যবিত্ত পরিবারের সন্তান
গুলাের পকেট ভরা টাকা নাই থাকুক…
বুক ভরা স্বপ্ন থাকে।”
——————সংগৃহীত ————–

ছেলেরা কখনই টাকা বা খাবার এর জন্য নষ্ট হয় না, তাঁরা নষ্ট হয় অযত্ন আর অবহেলায় ।
——————সংগৃহীত ————–

বাস্তবতার কঠিন রূপ একমাত্র মধ্যবিত্তের ছেলেরাই দেখতে পায় ।
——————সংগৃহীত ————–

ছেলেদের ভালোবাসায় কোন অভিনয় থাকে না, যাকে ভালোবাসে মন থেকেই তাকে পেতে চায় ।
——————সংগৃহীত ————–

প্রেমের জন্য ছেলেরাই বড় বড় নিদর্শন রেখে গিয়েছে ।
——————সংগৃহীত ————–

ছেলেরা কখনো একজনকে নিয়ে চিন্তা করে না, তাদের মাথায় থাকে ৪ নারী । মা, বোন, স্ত্রী ও কন্যা ।
——————সংগৃহীত ————–

হাজার কস্টের মাঝেও ছেলেরা দায়িত্ব নিতে জানে । কারণ এটাই তাদের বৈশিষ্ট্য ।
——————সংগৃহীত ————–

ছেলেদের কষ্টের বাংলা উক্তি

পৃথিবীতে বিখ্যাত জ্ঞানী গুণীজনরা ছেলেদের জীবনের দুঃখ কষ্টের কথা বিবেচনা করে তাদের জীবনীতে এবং লেখনীতে বেশ কিছু ছেলেদের কষ্টের বাংলা উক্তি ও বাণী প্রকাশ করেছেন। যেগুলোর মাধ্যমে আমরা ছেলেদের বাস্তব জীবনের দুঃখ কষ্ট গুলো সম্পর্কে জানতে পারি। তাদের এই উক্তি ও বাণী গুলো একজন ছেলের বাস্তব জীবনের দুঃখ কষ্ট গুলোকে কমাতে সহায়তা করে। আজকের জন্য আমাদের প্রতিবেদনটিতে আমরা আপনাদের মাঝে ছেলেদের কষ্টের বেশ কিছু বাংলা উক্তি তুলে ধরব। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে বেশ কিছু ছেলেদের কষ্টের বাংলা উক্তি সংগ্রহ করতে পারবেন। আজকের এই উক্তিগুলো থেকে আপনি আপনার পছন্দনীয় উক্তির মাধ্যমে আপনার জীবনের কষ্টগুলো সহজেই শেয়ার করতে পারবেন। নিচে ছেলেদের কষ্টের বাংলা উক্তি গুলো তুলে ধরা হলো:

“স্বপ্ন” তুমি এতো মধুর কেনো ? “জীবন” তোমার এতো কস্ট কেনো ? “মন” তোমার এতো ভাবনা কেনো ? “সুখ” তুমি এতো দূরে কেনো ? “বাস্তব” তুমি এতো কঠিন কেনো !


এমন কোন একদিন আসবে, যে দিন তুমি তোমার সব ভুল বুঝতে পারবে, আর আমাকে খুঁজবে , কিন্তু পাবে না । তখন অনেক দেরী হয়ে যাবে । তখন শুধু কান্নাই তোমার সঙ্গী হবে ।


সত্যি এটাই যে আমি কখনো তোমার ছিলাম না,
আর তুমি কখনো আমার ছিলে না আর কখনো হবেও না।
যেখানেই থাকো ভালো থেকো ।


অথিতি পাখি কে মনের মাঝে বসতে দিও না, বসন্ত শেষে সে তোমাকে ছেড়ে চলে যাবে অজানা কোন পথে । তুমি তার পথ চেয়ে থাকবে । কিন্তু সে আর ফিরে আসবে না ।

তুমি যদি আমার না হও দুঃখ পাবো না, তুমি যদি আরেক জনের হয়ে সুখী হও, হিংসা করবো না । কিন্তু আমার চেয়ে বেশী ভালো কেউ তোমায় বাসতে পারবে না ।


স্বপ্ন গুলো ধীরে ধীরে ভেঙ্গে যাচ্ছে, কেমন জানি আপন মানুষ গুলো পর হয়ে যাচ্ছে । শান্ত হয়ে শুধু ভাবছি তোমায়, কেনো এমন লাগছে !


নদীর কষ্ট হয় পানি শুকিয়ে গেলে, গাছের কষ্ট হয় পাতা ঝরে গেলে, রাতের কষ্ট হয় চাঁদ ডুবে গেলে, আর মানুষের কষ্ট হয় আপন জন ভুলে গেলে ।


সব সময় নিজেকে অনেক একা ভাবি, কারন, জানি পাশে থাকার

ছেলেদের কষ্টের বাংলা এস এম এস

বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়া ব্যবহার করার মাধ্যমে প্রতিটি মানুষ তার জীবনের প্রতিটি ক্ষেত্রেই সোশ্যাল মিডিয়াকে কাজে লাগাচ্ছে। তারা এখন তাদের জীবনের প্রতিটি মুহূর্তকে সোশ্যাল মিডিয়ায় সকলের কাছে শেয়ার করছে। অনেকেই আবার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজের জীবনের মুহূর্ত গুলো শেয়ার করার মাধ্যমে দুঃখ কষ্ট গুলো কমিয়ে আনছে। আজকের জন্য আমাদের ওয়েব সাইটে নিয়ে এসেছি আমরা ছেলেদের কষ্টের বাংলা এসএমএস সম্পর্কিত একটি পোষ্ট। আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা বেশ কিছু ছেলেদের কষ্টের বাংলা এসএমএস সংগ্রহ করতে পারবেন। আপনারা আমাদের আজকের এসএমএস গুলোর মাধ্যমে আপনার জীবনের কষ্ট গুলো কমাতে পারবেন এবং আপনার বন্ধুদের মাঝে আজকের এসএমএস গুলো শেয়ার করতে পারবেন। নিচে ছেলেদের কষ্টের বাংলা এসএমএস গুলো উপস্থাপন করা হলো:

কোনও মানষই চায়না কাউকে ভুলে যেতে…..,,,,, কিন্তু সময় ভুলিয়ে দেয়………
কোনও মানষই চায়না কাউকে হারিয়ে ফেলতে………..,,,, কিন্তু ভাগ্য তাকে ছিনিয়ে নেয়।
যখন ছোট ছিলাম, সব ভুলে যেতাম,,,,, সবাই বলতো “মনে রাখতে শেখো “
বড় হলাম, কিছু ভুলিনা এখন। কিন্তু দুনিয়া বলছে “ভুলে যেতে শেখো “
একটি চোখ কখনো আরেকটি চোখকে দেখতে পারে না
তারপরও বুকে কষ্ট হলে,,,,, দুটি চোখ দিয়েই কিন্তু জল ঝড়ে।
কষ্ট মধুর হয়ে যায়,,,,,,,,,,, যদি তুমি দাও।
মুখের কথাও হয় যে গান,,,,, যদি তুমি গাও।
জানি তুমি ফিরবেনা,,,,, এই হ্রদয়ের নিড়ে তবুও,,,,,,,,,অপেক্ষায় থাকবো সারা জীবন।
তুমি দুরে চলে যাচ্ছ………আমি বাধা দিবনা।।
তুমি আমাকে ভুলে যাও,,,,,,,,,, কিন্তু আমাকে ভুলে যেতে বলুনা।
আমি সত্যিই ব্যার্থ……….. কারণ, আমি কোনভাবেই—–
তোমাকে বুঝাতে পারিনি। ………আমি তোমাকে কতটা ভালবাসি…….
কিছু কথা আছে যেগুলো কাউকে বলা যায়না,…….. শুধু বুকের মধ্যে বয়ে বেড়াতে হয়।
ভুলটা শুধু আমারি ছিল। কারণ,,,,,,,,,,,,,,,
স্বপ্নটা যে আমি একাই দেখে ছিলাম।।।।।।।।।
কোন মানুষকে ছেড়ে থাকা অনেক কষ্টের! কিন্তু,,,,,
তার চেয়েও অনেক অনেক গুন বেশি কষ্টের হলো-
সে আসবেনা জেনেও তার জন্য অপেক্ষা করা। ।।।।।।।।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *