সোনার বাংলা এক্সপ্রেস

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা ও ছুটির দিন

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী: আজকের আলোচনায় আমরা কথা বলব বাংলাদেশের জনপ্রিয় একটি পরিবাহন রেল সম্পর্কে। অর্থাৎ আলোচনা সাপেক্ষে আপনাদের মাঝে তুলে ধরা হবে সোনার বাংলা এক্সপ্রেস যে বিষয় সম্পর্কে বিস্তারিত সকল তথ্য। বর্তমান সময়ের ট্রেন পরিবহনের জন্য ব্যাপক জনপ্রিয়। দীর্ঘ পথ ভ্রমণ করার উদ্দেশ্য নিয়ে যারা ট্রেনকে নির্বাচন করেছেন তাদের উদ্দেশ্যে জানিয়ে রাখছি আপনি সঠিক সিদ্ধান্ত গ্রহণ করছেন। প্রিয় পাঠক বন্ধুগণ ট্রেনের সময়সূচি সম্পর্কিত আরো একটি আলোচনায় আপনাদের স্বাগতম।

আজকের আলোচনার মাধ্যমে আপনি জানতে পারবেন সোনারবাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, সেই সাথে ভাড়ার তালিকা ভাড়ার তালিকা অবশ্যই রয়েছে শ্রেণীবিভাগ। এক্ষেত্রে সকল শ্রেণীর উপর ভিত্তি করে বর্তমান সময়ের ভাড়া উল্লেখ করা হবে আপনাদের মাঝে। আমরা যারা ট্রেনে ভ্রমণ করেছি ট্রেন সম্পর্কে জ্ঞান রয়েছে তারা অবশ্যই জেনে থাকব বাংলাদেশ ে কিছু কিছু ট্রেন সাপ্তাহিক ছুটি রাখেন এক্ষেত্রে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক ছুটি রয়েছে কিনা থাকলে সেটি কি বার এ বিষয় সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ তাই আলোচনার মাধ্যমে এই বিষয়টি উল্লেখ করবো আমরা।

সুতরাং আগ্রহের সাথে আমাদের আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি ভ্রমণ সহযোগী সকল তথ্য সম্পর্কে জানতে পারবেন যা আপনার ভ্রমণকে আরো আনন্দের করে তুলতে পারবে। সময়সূচী ভাড়ার তালিকা ছুটির দিন এর পাশাপাশি আরও একটি বিষয় সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ সেটি হচ্ছে বিরতি স্টেশন সময়সূচী। ট্রেন ভ্রমণ আনন্দদায়ক করে তুলে স্টেশন বিরতির বিষয় সম্পর্কে এছাড়া অন্যান্য পরিবহনের তুলনায় অনেক যাত্রীসেবা প্রদান করে থাকে ট্রেন এর মধ্যে উল্লেখযোগ্য খাবারের ব্যবস্থার পাশাপাশি ওয়াশরুম ব্যবহারের সুযোগ থাকে। এছাড়াও উন্নত ট্রেনগুলোতে থাকে পেপার পত্রিকা পড়ার সুযোগ পাশাপাশি অন্যান্য বেশ কিছু সুযোগ সুবিধা প্রদান করে থাকে আমাদের দেশের ট্রেনগুলো।

আরও পড়ুন: হানিফ পরিবহন কাউন্টার নাম্বার, অনলাইন টিকিট ও ভাড়ার তালিকা

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন

সংক্ষেপে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটির পরিস্থিতি সম্পর্কে জেনে নেই। বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত ট্রেন গুলোর মধ্যে অন্যতম সেরা ট্রেনগুলোর তালিকায় রয়েছে সোনার বাংলা এক্সপ্রেস। এটি দ্রুতগামী একটি ট্রেন। ট্রেনটির যাত্রা পথ সম্পর্কে আমরা সকলেই জানি এটি নিয়মিত চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ঢাকা কমলাপুর রেল স্টেশন পর্যন্ত চলাচল করে থাকে। এইচ এন টি ২০১৬ সাল থেকে আমাদেরকে সেবা প্রদান করে আসছে চট্টগ্রাম টু ঢাকা ভ্রমণের জন্য আপনারা খুব সহজেই নির্বাচন করতে পারেন এই সোনার বাংলা এক্সপ্রেস।

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

চট্টগ্রাম টু ঢাকা ভ্রমণের জনপ্রিয় একটি পরিবহন সোনার বাংলা এক্সপ্রেস। এই সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানার আগ্রহ নিয়ে যারা অবস্থান করছেন আমাদের আলোচনায় তারা অবশ্যই আমাদের সাথে থেকে এই ট্রেনটির সময়সূচির বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন। অন্যান্য পরিবহনের সময়সূচির তুলনায় ট্রেনের সময়সূচির প্রতি বিশেষ গুরুত্ব রাখার প্রয়োজন রয়েছে। আশা করছি এ বিষয়গুলো সম্পর্কে আপনারা সকলেই জানেন এরপরেও আমরা ট্রেন ভ্রমণ করতে গিয়ে বিভিন্নভাবে হতাশ হয়ে পড়ি এর কারণ ট্রেন সময়ের ক্ষেত্রে সচেতন থাকলেও বেশ কিছু ক্ষেত্রে আমরা নির্ধারিত সময়ে ট্রেন পাই না। আমরা আমাদের আলোচনার মাধ্যমে বাংলাদেশ রেলওয়ে কর্তৃক নির্ধারিত ট্রেনের সময়সূচী টি তুলে ধরছি আপনাদের মাঝে।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু চট্টগ্রাম বুধবার ০৭ঃ০০ ১২ঃ১৫
চট্টগ্রাম টু ঢাকা মঙ্গলবার ১৭ঃ০০ ২২ঃ১০

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

ভ্রমণ খরচের উপর ভিত্তি করে অনলাইন অনুসন্ধান করেন অনেক ব্যক্তি। এক্ষেত্রে আমরা সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটির ভাড়ার বিষয়টি আপনাদের মাঝে তুলে ধরছি। এক্ষেত্রে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে শ্রেণীবিভক্তি রয়েছে কিনা থাকলে শ্রেণীবিভক্তির উপর ভিত্তি করে ভাড়ার বিষয়টি তুলে ধরে সহযোগিতা করা হবে আপনাদের। অর্থাৎ সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটির ভাড়ার তালিকা টি সুন্দর ভাবে উপস্থাপন করব যেখানে শোভন, শোভন চেয়ার, প্রথম সিট সহ সকল বিভাগের সিটের টিকিটের মূল্যর বিষয়টি তুলে ধরা হবে আশা করছি খুব সহজেই এখান থেকে মূল্যের বিষয়টি জানার মাধ্যমে আপনার জন্য আসন নির্বাচন করে টিকিট ক্রয় করতে পারবেন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ৬০০ টাকা
স্নিগ্ধা ১০০০ টাকা
এসি সিট ১১০০ টাকা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *