সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি: স্বাগতম জানাচ্ছি সিরাজগঞ্জ জেলা থেকে উপস্থিত ব্যক্তিদের। রমজানের অনেক অনেক শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের আর্টিকেল। আলোচনা শুরুতেই জ্বালিয়ে রাখছি আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র সিরাজগঞ্জে বসবাসরিত ব্যক্তিদের উদ্দেশ্যে নিয়ে এসেছি আমরা। আপনারা যারা সিরাজগঞ্জ থেকে আমাদের আলোচনা যুক্ত হয়েছেন তারা আমাদের সাথে থেকে সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সঠিক সময়সূচি সম্পর্কে জানতে পারবেন। তালিকার মাধ্যমে সময়সূচী প্রকাশের পাশাপাশি সিরাজগঞ্জ জেলার রমজানের ক্যালেন্ডার তুলে ধরার চেষ্টা করব আমরা। অর্থাৎ আপনারা যারা সিয়াম পালনে আগ্রহী সিরাজগঞ্জ থেকে সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত বিষয় সঠিকভাবে জানার আগ্রহ রয়েছে । এক্ষেত্রে অবশ্যই আমাদের আলোচনা সাথে থাকবেন পূর্ণ আলোচনা সাথে থাকার মাধ্যমে সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবেন।

সঠিকভাবে সিয়াম পালনের ক্ষেত্রে সময়সূচি সম্পর্কে জানার গুরুত্ব অনেক বেশি। অনেকেই সেহরির শেষ সময়ের প্রতি গুরুত্ব প্রদান করে না তবে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় আপনারা যারা আমাদের আলোচনায় রয়েছেন তারা অবশ্যই সেহরির শেষ সময়ের পূর্বে সেহরী সম্পন্ন করবেন। আপনাদের সকলের কাছে বিশেষ অনুরোধ জানিয়ে আমাদের আলোচনার মূল পর্বে প্রবেশ করছি। সম্পূর্ণ আলোচনার সাথে যুক্ত থাকুন সিরাজগঞ্জে বসবাসিত সকল ব্যক্তিগণ।

আরও পড়ুন: শেরপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

সিরাজগঞ্জ জেলা রমজানের ক্যালেন্ডার ২০২৩

সিরাজগঞ্জ জেলা থেকে আমাদের আলোচনায় যুক্ত হয়ে রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করলে অবশ্যই আপনি সঠিক ওয়েবসাইটে অবস্থান করছেন এই মুহূর্ত। আলোচনার এ পর্যায়ে আমরা সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করব। ক্যালেন্ডার এর মাধ্যমে সময়সূচি সম্পর্কে জানার আগ্রহ নিয়ে অনেকে আসেন তারা এখান থেকে সময়সূচি বিশেষ সম্পর্কে জানতে পারবেন পাশাপাশি যারা তালিকার মাধ্যমে সময়সূচি জানতে ইচ্ছুক তারা তালিকার মাধ্যমে সময়সূচি জেনে নিতে পারছেন। আপনাদের সহযোগিতায় দুই উপায়েই সময়সূচির বিষয় প্রকাশ করার ইচ্ছে নিয়ে কাজ করেছে।

সিরাজগঞ্জ জেলা রমজানের ক্যালেন্ডার
সিরাজগঞ্জ জেলা রমজানের ক্যালেন্ডার

সিরাজগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে রমজানের সময়সূচী। বিশেষ গুরুত্বের সাথে তরীকৃত এই সময়সূচির তালিকা নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হওয়ার উদ্দেশ্যে কাজ করেছি দীর্ঘ সময়। রমজানে সময়সূচির গুরুত্ব সম্পর্কে আমরা সকলেই জানি তাই সঠিক সময়সূচী প্রদানের উদ্দেশ্যে অনুসরণ করেছি বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত সময়সূচি ক্যালেন্ডারের উপর। এর ফলে সঠিক সময় সুচির বিষয় সম্পর্কে সহজ একটি তালিকা আপনাদের মাঝে তুলে ধরতে সক্ষম আমরা।

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ২৪ মার্চ শুক্র ৪:৪৩ am ৪:৪৯ am ৬:১৭ pm
০২ ২৫ মার্চ শনি ৪:৪২ am ৪:৪৮ am ৬:১৮ pm
০৩ ২৬ মার্চ রবি ৪:৪০ am ৪:৪৬ am ৬:১৮ pm
০৪ ২৭ মার্চ সোম ৪:৩৯ am ৪:৪৫ am ৬:১৯ pm
০৫ ২৮ মার্চ মঙ্গল ৪:৩৮ am ৪:৪৪ am ৬:১৯ pm
০৬ ২৯ মার্চ বুধ ৪:৩৭ am ৪:৪৩ am ৬:২০ pm
০৭ ৩০ মার্চ বৃহস্পতি ৪:৩৫ am ৪:৪১ am ৬:২০ pm
০৮ ৩১ মার্চ শুক্র ৪:৩৪ am ৪:৪০ am ৬:২১ pm
০৯ ০১ এপ্রিল শনি ৪:৩৩ am ৪:৩৯ am ৬:২১ pm
১০ ০২ এপ্রিল রবি ৪:৩২ am ৪:৩৮ am ৬:২২ pm
মাগফিরাতের ১০ দিন
১১ ০৩ এপ্রিল সোম ৪:৩১ am ৪:৩৭ am ৬:২২ pm
১২ ০৪ এপ্রিল মঙ্গল ৪:৩০ am ৪:৩৬ am ৬:২২ pm
১৩ ০৫ এপ্রিল বুধ ৪:২৮ am ৪:৩৪ am ৬:২৩ pm
১৪ ০৬ এপ্রিল বৃহস্পতি ৪:২৮ am ৪:৩৪ am ৬:২৩ pm
১৫ ০৭ এপ্রিল শুক্র ৪:২৭ am ৪:৩৩ am ৬:২৪ pm
১৬ ০৮ এপ্রিল শনি ৪:২৬ am ৪:৩২ am ৬:২৪ pm
১৭ ০৯ এপ্রিল রবি ৪:২৫ am ৪:৩১ am ৬:২৪ pm
১৮ ১০ এপ্রিল সোম ৪:২৪ am ৪:৩০ am ৬:২৫ pm
১৯ ১১ এপ্রিল মঙ্গল ৪:২৩ am ৪:২৯ am ৬:২৫ pm
২০ ১২ এপ্রিল বুধ ৪:২২ am ৪:২৮ am ৬:২৬ pm
নাজাতের ১০ দিন
২১ ১৩ এপ্রিল বৃহস্পতি ৪:২১ am ৪:২৭ am ৬:২৬ pm
২২ ১৪ এপ্রিল শুক্র ৪:১৯ am ৪:২৫ am ৬:২৬ pm
২৩ ১৫ এপ্রিল শনি ৪:১৮ am ৪:২৪ am ৬:২৭ pm
২৪ ১৬ এপ্রিল রবি ৪:১৭ am ৪:২৩ am ৬:২৭ pm
২৫ ১৭ এপ্রিল সোম ৪:১৬ am ৪:২২ am ৬:২৭ pm
২৬ ১৮ এপ্রিল মঙ্গল ৪:১৫ am ৪:২১ am ৬:২৮ pm
২৭ ১৯ এপ্রিল বুধ ৪:১৪ am ৪:২০ am ৬:২৮ pm
২৮ ২০ এপ্রিল বৃহস্পতি ৪:১৩ am ৪:১৯ am ৬:২৯ pm
২৯ ২১ এপ্রিল শুক্র ৪:১২ am ৪:১৮ am ৬:২৯ pm
৩০ ২২ এপ্রিল শনি ৪:১১ am ৪:১৭ am ৬:৩০ pm

শেষ কথা: প্রিয় ভিউয়ার্স আশা করি সেহরি ও ইফতারের সময়সূচি নিয়ে নিবন্ধটি আপনাদের ভালো লেগেছে। এছাড়া সেহরি ও ইফতারের সময়সূচি নিয়ে আপনাদের যদি ব্যক্তিগত কোন মতামত থাকে তাহলে আমাদের ওয়েবসাইটের কমেন্ট সেকশনে গিয়ে কমেন্ট করে অবশ্যই তা আমাদের জানাতে ভুলবেন না। আমরা যথাসাধ্য চেষ্টা করি বিভিন্ন ধরনের তথ্য সংগ্রহ করে সবার আগে আপনাদের মাঝে আপডেট তথ্য প্রকাশ করতে। আমাদের আজকের এই নিবন্ধটি যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট সম্পর্কে আপনার বন্ধু বান্ধব এবং আত্মীয় স্বজনদের মাঝে তুলে ধরবেন। আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ এতক্ষণ মনোযোগ সহকারে আমাদের এই নিবন্ধটি। পড়ার জন্য সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন ।পবিত্র রমজান মাসের সফলতায় আপনাদের সবার জীবন সাফল্যমন্ডিত হয়ে উঠুক এই আশাবাদ ব্যক্ত রেখে আমি আজকের মতো এখানেই শেষ করছি। আল্লাহ হাফেজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *