শেরপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

শেরপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

শেরপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি: ময়মনসিং বিভাগে অবস্থিত শেরপুর জেলার বসবাসিত সকল ব্যক্তিদের সহযোগিতার উদ্দেশ্যে নিয়ে এসেছি রমজান সম্পর্কিত সময়সূচী। আপনারা যারা শেরপুর জেলায় বসবাস করছেন তাদের সহযোগিতার উদ্দেশ্যে রমজান সম্পর্কিত সময়সূচি অর্থাৎ সেহরি ও ইফতারের সময়সূচি উল্লেখ করে এ আলোচনাটি নিয়ে এসেছি আমরা। সুতরাং আপনি যদি শেরপুর জেলা থেকে সিয়াম পালন করার ইচ্ছে নিয়ে আমাদের আলোচনায় উপস্থিত হয়ে থাকেন তাহলে বিশেষ সহযোগিতা সম্পূর্ণ এই আলোচনাটির সাথে থেকে প্রয়োজনীয় বেশি কিছু বিষয় সম্পর্কে জানতে পারবেন। প্রতিদিন অনেকেই শেরপুর জেলা থেকে রমজান সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনুসন্ধান করেন অনলাইনে। মূলত এমন ব্যক্তিদের সহযোগিতার ইচ্ছে নিয়ে আমরা এই আলোচনাটি তুলে ধরছি। জেলা ভিত্তিক রমজানের সময়সূচী ব্যাপক অনুসন্ধানকৃত একটি তথ্য। তাইতো আমরা বাংলাদেশের সকল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত তথ্য প্রকাশ করেছি আমাদের ওয়েবসাইটে। সম্পূর্ণ আলোচনার সাথে থেকে সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার পাশাপাশি রমজানের ক্যালেন্ডার ও পিডিএফ ফাইল এর মাধ্যমে পুরো মাস জুড়ে রমজানের প্রয়োজনীয় এই বিষয়গুলো সংগ্রহ করতে পারবেন।

অত্যন্ত রহমতপূর্ণ এই মাসে সহযোগিতা করব শেরপুর জেলায় বসবাসকৃত সকল ব্যক্তিদের। আপনি যদি ময়মনসিংহ বিভাগের শেরপুর জেলার যেকোনো উপজেলায় বসবাস করে থাকেন তাহলে বিশেষ সহযোগিতা সম্পন্ন হতে পারে এই আলোচনা। বর্তমান সময়ে সকল ক্ষেত্রে অনলাইনে ব্যবহার রয়েছে মানুষ তাদের প্রয়োজনীয় তথ্যগুলো ইন্টারনেট থেকে জানার আগ্রহ প্রকাশ করে অনুসন্ধান করেন। এর কারণ এই প্রক্রিয়ার মাধ্যমে যেকোনো তথ্যও খুব সহজভাবে সংগ্রহ করা সম্ভব তাইতো রমাদান সম্পর্কিত বিষয়ে জানার আগ্রহ প্রকাশ করে আসেন অনেকেই আমাদের আলোচনায়।

আরও পড়ুন: যোহরের নামাজ কয় রাকাত ও কিভাবে পড়তে হয় – ইসলামিক পোস্ট

শেরপুর জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৩

সময়সূচির বিষয়টি ক্যালেন্ডারের মাধ্যমে জানার ইচ্ছে প্রকাশ করে অনুসন্ধান করে থাকেন অনেকেই। মূলত এ কারণেই আমরা ক্যালেন্ডার প্রদান করার আগ্রহ প্রকাশ করে থাকি আপনাদের মাঝে। তাই ধারাবাহিকভাবে শেরপুর জেলা রমজানের ক্যালেন্ডার টি প্রদান করছি আপনাদের মাঝে। সময়সূচির বিষয়টি সংগ্রহ করার ক্ষেত্রে জেলা ভিত্তিক রমজানের ক্যালেন্ডার গুলো খুজে থাকেন অনেকেই তাদের সহযোগিতায় নিচে শেরপুর জেলা রমজানের ক্যালেন্ডার প্রদান করা হচ্ছে।

 

 

রমজানের সময় সূচি

 

শেরপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

রমজানে বিশেষ গুরুত্বপূর্ণ হচ্ছে সময়সূচী। সময়সূচী অর্থাৎ সেহরি ও ইফতারের সময়। প্রতিটি রোজাদার ব্যক্তির জন্য এই দুইটি সময় সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আমরা আমাদের আলোচনায় গুরুত্বের সাথে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের প্রকাশিত ক্যালেন্ডার এর মাধ্যমে জেলাভিত্তিক রমজানের এই প্রয়োজনীয় তথ্যগুলো তুলে ধরে থাকি। আলোচিত এই জেলায় বসবাস কৃত মুসলিম ব্যক্তি হয়ে থাকলে জেনে নিতে পারেন এই তথ্যগুলো।

FB IMG 1678625857015

সেহরি ও ইফতারের সময়সূচি

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ২৪ মার্চ শুক্র ৪:৪২ am ৪:৪৮ am ৬:১৫ pm
০২ ২৫ মার্চ শনি ৪:৪১ am ৪:৪৭ am ৬:১৬ pm
০৩ ২৬ মার্চ রবি ৪:৩৯ am ৪:৪৫ am ৬:১৬ pm
০৪ ২৭ মার্চ সোম ৪:৩৮ am ৪:৪৪ am ৬:১৭ pm
০৫ ২৮ মার্চ মঙ্গল ৪:৩৭ am ৪:৪৩ am ৬:১৭ pm
০৬ ২৯ মার্চ বুধ ৪:৩৬ am ৪:৪২ am ৬:১৮ pm
০৭ ৩০ মার্চ বৃহস্পতি ৪:৩৪ am ৪:৪০ am ৬:১৮ pm
০৮ ৩১ মার্চ শুক্র ৪:৩৩ am ৪:৩৯ am ৬:১৯ pm
০৯ ০১ এপ্রিল শনি ৪:৩২ am ৪:৩৮ am ৬:১৯ pm
১০ ০২ এপ্রিল রবি ৪:৩১ am ৪:৩৭ am ৬:২০ pm
মাগফিরাতের ১০ দিন
বাকি দিন গুলো ২০ তারিখের পর দেয়া হবে…

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *