শিশুর কান্না থামানোর দোয়া

শিশুর কান্না থামানোর দোয়া উচ্চারণ ও অর্থ

শিশুর কান্না থামানোর দোয়া: আসসালামু আলাইকুম সম্মানিত ভিউয়ার্স আশা করি মহান আল্লাহ রাব্বুল আলামীনের রহমতে আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ মহান আল্লাহ তাআলার মেহেরবানীতে অনেক ভাল আছি। সম্মানিত পাঠক আমরা আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি শিশুর কান্না থামানোর দোয়া উচ্চারণ ও অর্থ সম্পর্কিত একটি পোষ্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে শিশুর কান্না থামানোর দোয়াটি বাংলা ও আরবিতে তুলে ধরব এবং সেই সাথে দোয়াটির অর্থ সম্পর্কে আলোচনা করব। আমাদের আজকের এই পোস্টটি থেকে শিশুর কান্না থামানোর দোয়াটি সংগ্রহ করে দোয়াটির আমল করতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে শিশুর কান্না থামানোর দোয়াটি সংগ্রহ করে আপনার পরিবারের প্রতিটি মানুষের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আশা করি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের সকলের উপকারে আসবে।

পৃথিবীতে পরিপূর্ণ একটি জীবন ব্যবস্থার নাম হচ্ছে ইসলাম। যেখানে একজন মানুষের দুনিয়ার জীবনের সকল রীতিনীতি ও আখেরাত জীবনের সকল ঘটনাবলীর বর্ণনা প্রদান করা হয়েছে। ইসলামের এই জীবন ব্যবস্থার মাধ্যমে একজন মানুষের দুনিয়ার জীবনে নবী রাসূল ও আল্লাহ তায়ালা সম্পর্কে বর্ণনা দেওয়া হয়েছে। ইসলাম ধর্মালম্বী প্রতিটি মানুষ ইসলামের জীবন ব্যবস্থার মাধ্যমেই মহান আল্লাহ তায়ালা ও রাসুল সম্পর্কে জানতে পারে। মহান আল্লাহ তায়ালা ইসলাম ধর্মালম্বী প্রতিটি মানুষের জীবনকে সাফল্যময় করে তুলতে পৃথিবীতে অসংখ্য নবী রাসুল পাঠিয়েছেন। নবী-রাসূলগণ প্রতিটি মানুষকে সত্যের দিকে আহবান করতেন তারা মহান আল্লাহ তাআলার পক্ষ থেকে সকলের জন্য শান্তি প্রচার করতেন। নবী-রাসূলগণ পৃথিবীতে সকল মানুষদের জন্য তাদের আদর্শ রেখে গেছেন। যেগুলো আমাদের বাস্তব জীবনে অনুশীলন করার মাধ্যমে আমরা মহান আল্লাহ তাআলার সন্তুষ্টি অর্জন করতে পারি এবং আমাদের জীবনকে শান্তিময় করে তুলতে পারি। তাদের শেখানো ছোট ছোট আমল ও হাদিস গুলো আমাদের ব্যক্তি জীবনে প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই আমাদের সকলের উচিত কর্মব্যস্ত জীবনের ফাঁকে ফাঁকে নবী-রাসূলগণের ছোট ছোট হাদিস ও আমল গুলো নিজেদের জীবনে অনুসরণ করা।

আরও পড়ুন: অসুস্থ বন্ধুর জন্য দোয়া চেয়ে স্ট্যাটাস

শিশুর কান্না থামানোর দোয়া উচ্চারণ ও অর্থ

অনেকেই অনলাইনে ছোট বাচ্চার কান্না বন্ধের দোয়াটি সম্পর্কে জানতে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকেন। তাদের জন্য আমরা আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে ছোট বাচ্চার কান্না বন্ধ করার দোয়া উচ্চারণ ও অর্থ সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে ছোট বাচ্চার কান্না বন্ধ করার দোয়াটি বাংলা ও আরবি ভাষায় উপস্থাপন করব এবং সেইসাথে আপনাদের মাঝে দোয়াটি অর্থ সম্পর্কে সকল তথ্য তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে ছোট বাচ্চার কান্না বন্ধ করার দোয়াটি সংগ্রহ করে আপনাদের বাস্তব জীবনে অনুশীলন করতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে ছোট বাচ্চার কান্না বন্ধ করার দোয়াটি সংগ্রহ করে আপনার বন্ধু-বান্ধব ও পরিচিতদের কাছে শেয়ার করে দিয়ে সকলকে সাহায্য করতে পারবেন। তাই আপনারা যারা ছোট বাচ্চার কান্না বন্ধের দোয়াটি সংগ্রহ করতে আগ্রহ প্রকাশ করেছেন তারা আমাদের পোস্ট সংগ্রহ করুন। ছোট বাচ্চার কান্না বন্ধ করার দোয়া উচ্চারণ ও অর্থ সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হলো:

  • সূরা ইখলাছ ১৫ বার পাঠ করে বাচ্চার বাড়ির দিকে ফু দিলে কান্না ভালো হয় ।

قُلْ هُوَ اللَّهُ أَحَدٌ – اللَّهُ الصَّمَدُ – لَمْ يَلِدْ وَلَمْ يُولَدْ – وَلَمْ يَكُن لَّهُ كُفُوًا أَحَدٌ
উচ্চারণ : কুল হুয়াল্লাহু আহাদ। আল্লাহুচ্চামাদ। লাম ইয়ালিদ ওয়া লাম ইউলাদ। ওয়া লাম ইয়াকুল্লাহু কুফুয়ান আহাদ।’ (মাখরাজসহ বিশুদ্ধ উচ্চারণ শিখে নেয়া জরুরি )
অর্থ : (হে রাসুল! আপনি) বলুন, তিনিই আল্লাহ, একক। আল্লাহ অমুখাপেক্ষী। তিনি কাউকে জন্ম দেননি এবং কেউ তাকে জন্ম দেয়নি। আর তার সমতুল্য কেউ নেই।’ (সুরা ইখলাস)

বাচ্চার কান্না থামানোর জন্য মন্ত্র

 

রাম বলে লক্ষণ অমুকের ছাওয়া কান্দন শুনি ক্যান,

এখন না কান্দিস , দিনে এক বার ।।

মহাদেব বকিতেছে কান্দিস না আর ।।

এই কান্দন হেলিবু ঠেলিবু…

দোহাই মহাদেব, কার্তিকের মুন্ডু খাবু ।

শেষ কথা,, ছোট বাচ্চাদের কান্না বন্ধ করার দোয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। উপরের আর্টিকেলটি সম্পর্কে যদি কারো ব্যক্তিগত মতামত থাকে তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। আমরা আমাদের ভুল ত্রুটি গুলো সংশোধন করার চেষ্টা করব। লিপিপত্র ডট কম সর্বদাই চেষ্টা করে আপনাদেরকে সঠিক তথ্য উপস্থাপন করার জন্য। আমাদের ওয়েবসাইটটি গুগলে সহজেই খুঁজে পেতে আপনার ব্যক্তিগত ডিভাইসে বুক মার্ক করে রাখতে পারেন। আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি। এতক্ষণ ধৈর্য সহকারে শেষ পর্যন্ত নিবন্ধটি মনোযোগ সহকারে পরার জন্য আপনাদেরকে অনেক অনেক ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *