রংপুর টু নাটোর ট্রেনের সময়সূচী

রংপুর টু নাটোর ট্রেনের সময়সূচী, ভাড়া ও ছুটির দিন

রংপুর টু নাটোর ট্রেনের সময়সূচী ভাড়া ও ছুটির দিন সম্পর্কিত বিষয় সম্পর্কে আপনাদের জানিয়ে আজকের এই আলোচনা। আজকের আলোচনার মাধ্যমে টাইটেলে উল্লেখিত বিষয়গুলোর পাশাপাশি বিরতি স্টেশন সময়সূচী এছাড়া ভ্রমণ সহযোগী আরো গুরুত্বপূর্ণ বেশ কিছুই তথ্য দিয়ে সহযোগিতা করব আপনাদের। প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা যারা এই মুহূর্তে আমাদের আলোচনায় রয়েছেন তাদেরকে রংপুর নাটোর চলাচলকৃত ট্রেন গুলোর পক্ষ থেকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা এবং আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে জানাচ্ছি অভিনন্দন। আলোচনার এ পর্যায়ে আমরা সহযোগিতা করব সেই সকল ব্যক্তিদের যারা রংপুর থেকে নাটোর কিংবা নাটোর থেকে রংপুর ট্রেনে ভ্রমণ করতে চান। এই পথে চলাচলকৃত ব্যক্তিগণ সুন্দর ভ্রমণ নিশ্চিত করতে পরিবহন হিসেবে নির্বাচন করে থাকেন ট্রেন। এছাড়াও বর্তমান সময়ে সড়ক দুর্ঘটনার বিষয়টি মানুষকে বিভিন্নভাবে প্রভাবিত করে টেনে ভ্রমণ করার জন্য। সুতরাং নিরাপদ সুন্দর ও আরামদায়ক একটি ভ্রমণ নিশ্চিত করতে চাইলে পরিবহন হিসেবে অবশ্যই আপনি বেছে নিতে পারেন ট্রেন কে।

তাই আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ট্রেন ভ্রমণের জন্য সহযোগী সকল তথ্যই তুলে ধরছি আশা করছি ট্রেন সম্পর্কিত বিষয়গুলো সম্পর্কে জানার জন্য আমাদের ওয়েবসাইটটিতে ভিজিট করবেন। আলোচনা সাপেক্ষে প্রথমত আপনাদের জানাবো রংপুর টু নাটোর কয়টি ট্রেন চলাচল করে থাকে পাশাপাশি ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা সহ অন্যান্য বিষয় গুলোর প্রতি বিশেষ গুরুত্ব প্রদান করব আমরা।

আরও পড়ুন: সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা ও ছুটির দিন

রংপুর টু নাটোর ভ্রমণকৃত ট্রেন

এই পথে চলাচল করে থাকে দুই টি ট্রেন। আমরা অনেকেই এই বিষয় সম্পর্কে জানিনা এর ফলে ট্রেনের টিকিট সংগ্রহ করতে গিয়ে হতাশ হয়ে পড়ি। তাই আমরা আমাদের আলোচনায় এ বিষয়টি আপনাদের জানিয়ে রাখছি আপনারা রংপুর টু নাটোর ভ্রমণের জন্য দুইটি ট্রেন পেয়ে যাবেন এখান থেকে যে কোন একটি ট্রেনের টিকিট সংগ্রহ করে ভ্রমণ নিশ্চিত করতে পারেন। এই রোডে চলাচল করে থাকে রংপুর এক্সপ্রেস এবং অন্যটি হচ্ছে কুড়িগ্রাম এক্সপ্রেস। আশা করছি এই তথ্য সম্পর্কে জানার মাধ্যমে আপনি আপনার প্রয়োজনে একটি ট্রেনের টিকিট ক্রয় করতে ব্যর্থ হলে অপর ট্রেনে টিকিট ক্রয় করে ভ্রমণ করতে পারবেন।

রংপুর টু নাটোর ট্রেনের সময়সূচী

রংপুর টু নাটোর ট্রেনের সময়সূচী সম্পর্কে জানার আগ্রহ নিয়ে অনুসন্ধান হয়ে থাকে। এক্ষেত্রে আমরা সময়সূচি নিয়ে এসেছি আপনাদের সহযোগিতার জন্য। উপরোক্ত আলোচনার মাধ্যমে আপনি জানতে পেরেছেন এই পথে চলাচল করে দুইটি ট্রেন সময়সূচী সম্পর্কে জানার আগ্রহ নিয়ে যারা অনলাইনে এসেছেন তারা অবশ্যই দুইটি দিনের সম্পর্কে জানবেন। এতে করে আপনার সুবিধা অনুযায়ী যে নির্বাচন করতে পারবেন। আশা করছি এর মাধ্যমে আপনি সুন্দর একটি ভ্রমণ নিশ্চিত করতে পারবেন সময়সূচী ভ্রমণের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। নিচে তুলে ধরেছি রংপুর টু নাটোর ট্রেনের সময়সূচী।

রংপুর এক্সপ্রেস

রংপুর এক্সপ্রেস ট্রেনটি রংপুর থেকে যাত্রা শুরু করে রাত ১০;১০ মিনিটে এবং নাটোর গিয়ে পৌঁছায় রাত ১.৫৯ মিনিটে।অপর দিক থেকে রংপুর এক্সপ্রেস নাটোর থেকে যাত্রা শুরু করে দুপুর ১;০৬ মিনিটে এবং রংপুর পৌঁছায় সন্ধ্যা ৭;০৫ মিনিটে।

রংপুর এক্সপ্রেস যাত্রা শুরু পৌঁছায়
রংপুর থেকে রাত ১০:১০ মিনিটে রাত ১:৫৯  মিনিটে
নাটোর থেকে দুপুর ১:০৬ মিনিটে সন্ধ্যা ৭:০৫ মিনিটে

ট্রেনটি সপ্তাহে ৬ দিন চলাচল করে। রবিবার এর সাপ্তাহিক ছুটি।

কুড়িগ্রাম এক্সপ্রেস

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি কুড়িগ্রাম হতে যাত্রা শুরু করে রংপুরের উপর দিয়ে নাটোর-ঢাকা পর্যন্ত চলাচল করে।আজকে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের রংপুর থেকে নাটোর পর্যন্ত সময়সূচী জানবো আমরা। নাটোর থেকে ছাড়ে রাত ০১.৫৬ মিনিটে এবং রংপুরে গিয় পৌঁছায় ভোর ০৪;৫৫ মিনিটে। অপর দিক দিয়ে কুড়িগ্রাম এক্সপ্রেস রংপুর থেকে ছাড়ে রাত ০৮; ২৬ মিনিটে এবং নাটোর গিয়ে পৌছায় রাত ১২;৪০ মিনিটে।

কুড়িগ্রাম এক্সপ্রেস যাত্রা শুরু পৌছায়
নাটোর থেকে রাত ০১:৫৬ মিনিটে ভোর ০৪:৫৫ মিনিটে
রংপুর থেকে রাত ০৮:২৬ মিনিটে রাত ১২:৪০ মিনিটে

কুড়িগ্রাম এক্সপ্রেস ৭৯৭-এর আসন সংখ্যা ৫৯৬টি এবং ৭৯৮-এর আসন সংখ্যা ৬২৬টি।ট্রেনটি সপ্তাহে ৬ দিন চলাচল করে। বুধবার এর সাপ্তাহিক ছুটি।

রংপুর টু নাটোর ট্রেনের ভাড়া

রংপুর থেকে নাটোর কিংবা নাটোর থেকে রংপুর ট্রেনে ভ্রমণ করার জন্য আপনাকে কত টাকা খরচ করতে হবে এ বিষয়ে সম্পর্কে ভ্রমণের পূর্বে জানার আগ্রহ থেকে থাকলে জেনে নিতে পারেন। এই রোডে চলাচলকৃত কুড়িগ্রাম এক্সপ্রেস এবং রংপুর এক্সপ্রেস দুটি ট্রেনের ভাড়ার বিশেষ সম্পর্কে জানাবো পাশাপাশি আসুন বিভক্তির উপর ভিত্তি করে অর্থাৎ কোন আসনের মূল্য কত এ বিষয়টি জানিয়ে সহযোগিতা করা হবে এতে করে আপনি আপনার সামর্থ্য অনুযায়ী আসন নির্বাচন করে ভ্রমণ করতে পারবেন।

আসন বিভাগ              টিকিটের মূল্য
শোভন চিয়ার 250 টাকা
স্নিগ্ধা 430 টাকা
এসি 550 টাকা
এসি বার্থ 720 টাকা

রংপুর টু নাটোর ট্রেনের ছুটির দিন

বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত ট্রেন গুলোর নির্দিষ্ট কিছু নিয়ম নীতি রয়েছে এর মধ্যে অনেক ট্রেনের সরকারি ছুটি রয়েছে এক্ষেত্রে আমাদের জানতে হবে রংপুর এক্সপ্রেস এবং কুড়িগ্রাম এক্সপ্রেস এই ট্রেনগুলোর ছুটির দিন কোনটি। হঠাৎ এবার এরা চলাচল বন্ধ রাখে। এ বিষয় সম্পর্কে জানাও অত্যন্ত গুরুত্বপূর্ণ এর কারণ নির্দিষ্ট দিনে অনেকেই প্রয়োজনে ভ্রমণ করতে এসে ভ্রমণে বাধাপ্রভৃত হয় এর কারণ সেদিন থেকে ট্রেনগুলোর ছুটির দিন অবশ্যই ভ্রমণের পূর্বে ছুটির দিন সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *