বিয়ের শুভেচ্ছা বার্তা

বিয়ের শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস ও কবিতা

বিয়ের শুভেচ্ছা বার্তা: সুপ্রিয় পাঠক বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভাল আছেন। পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি বিয়ের শুভেচ্ছা বার্তা স্ট্যাটাস কবিতা সম্পর্কিত একটি পোস্ট। আমাদের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে তুলে ধরার জন্য বেশ কিছু বিয়ের শুভেচ্ছা বার্তা স্ট্যাটাস ও কবিতা সংগ্রহ করেছি। আমাদের আজকের এই বিয়ের শুভেচ্ছা বার্তা স্ট্যাটাস ও কবিতাগুলো একদম নতুন ও সুন্দর সুন্দর শুভেচ্ছা বার্তা। আপনারা আমাদের আজকের এই পোস্টটি থেকে বিয়ের শুভেচ্ছা বার্তা স্ট্যাটাস ও কবিতা গুলো সংগ্রহ করলে আপনি আপনার বন্ধুদের বিয়েতে সুন্দর সুন্দর শুভেচ্ছা বার্তা পাঠাতে পারবেন এবং আপনার আপনজনদের বিয়ে উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দিতে পারবেন। আমরা আপনাদের কথা ভেবে আমাদের আজকের এই পোস্টটিতে বিয়ের শুভেচ্ছা বার্তা স্ট্যাটাস ও কবিতা গুলো যারা সুন্দরভাবে সাজিয়েছি। আশা করি আমাদের আজকের এই বিয়ের শুভেচ্ছা বার্তা স্ট্যাটাস ও কবিতা গুলো আপনাদের সকলের পছন্দ হবে।

প্রতিটি মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হলো বিয়ে। যার মাধ্যমে মানুষ একটি নতুন জীবনের শুরু করে থাকে। বিয়ের মাধ্যমে মানুষ একটি বৈধ ও জৈবিক সম্পর্কের অনুমোদন লাভ করে। বিয়ে প্রতিটি মানুষের জীবনে একটি সাধারণ বিষয়। মানুষের জীবনের তিনটি অংশের মধ্যে বিয়ে হচ্ছে দ্বিতীয় অংশ। বিয়ে একটি পবিত্র বন্ধন এর নাম। এ বন্ধনের মাধ্যমে মানুষ একজন জীবন সঙ্গী লাভ করে থাকে। বিয়ের মাধ্যমে মানুষ জীবনে একজন নতুন বন্ধুর সাক্ষাৎ লাভ করে। যে বন্ধুটি তার বিয়ের পরবর্তী জীবনের প্রতিটি বিপদ-আপদে ছায়ার মত তার পাশে থাকবে। বিয়ের যেমন একটি পবিত্র বন্ধন তেমনি এই কথাটির মাঝে অনেক আনন্দ উল্লাস মিশে আছে। বিয়ে উপলক্ষে প্রতিটি মানুষ অনেক হাসি আনন্দ করে থাকে। বিয়ে উপলক্ষে প্রতিটি মানুষের মনে অনেক সাজানো গোছানো স্বপ্ন ও ইচ্ছে থাকে। যেগুলো প্রতিটি মানুষ বিয়েকে কেন্দ্র করে মনের স্বপ্নগুলো বুনে থাকে। এই বিয়েকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের উৎসবের আয়োজন করা হয়। বিয়ে উপলক্ষে বন্ধুবান্ধব আত্মীয়-স্বজনেরা নব দম্পতিকে বিয়ের শুভেচ্ছা জানিয়ে থাকে।

আরও পড়ুন: বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে স্ট্যাটাস এসএমএস ও ক্যাপশন

বিয়ের শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাস

প্রতিটি মানুষ তার বন্ধু-বান্ধব আপনজনদের বিয়ে উপলক্ষে বিয়ের শুভেচ্ছা জানিয়ে থাকে। অনেক সময় তারা অনলাইনে বিয়ের শুভেচ্ছা বার্তা ও সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে থাকে। আজকে আমরা তাদের জন্য আমাদের ওয়েব সাইটে নিয়ে এসেছি বিয়ের শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমাদের এই পোস্টটিতে আমরা বিয়ের বেশ কিছু শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাস সংগ্রহ করেছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে বিয়ের শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাস গুলো সংগ্রহ করলে আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন ও ভাই বোনের বিয়েতে তাদেরকে শুভেচ্ছা জানাতে পারবেন। আমাদের আজকের এই শুভেচ্ছা বার্তা গুলো দ্বারা আপনি সোশ্যাল মিডিয়ায় বন্ধুদের শুভেচ্ছা জানাতে পারবেন। তাই আপনারা যারা বিয়ের শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাস গুলো খুঁজে বেড়াচ্ছেন তারা আমাদের আজকের পোস্টটি দেখে নিন। নিচে বিয়ের শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

বিয়ের শুভেচ্ছা বার্তা

১. আজ থেকে তোমাদের নতুন একটি অধ্যায়ের সূচনা হলো, তোমাদের বিবাহ জীবনের অনেক অনেক শুভেচ্ছা জানাই। জীবনে অনেক সুখী হও, ভালো থাকো এটাই কামনা করি।

২. তোমাদের দেখলে মনে হয় তোমরাই যেনো পৃথিবীর সবথেকে সুন্দর বিবাহ দম্পতি। দুজনকে দুজনের সাথে খুবই মানিয়েছে। বিবাহ জীবনের অনেক শুভেচ্ছা রইলো!

৩. তোমাদের এত বছরের প্রেম আজ বিবাহের মত পবিত্র একটি বন্ধনে আবদ্ধ হয়েছে। তোমাদের বিবাহ জীবনের সুখ ও শান্তি কামনা করি। বিবাহের শুভেচ্ছা রইলো!

৪. সেই ছোট্ট দুটি ছেলে মেয়েরা আজ একে অপরের সাথী। সময় যে কিভাবে ফুরিয়ে যায় সেটা কেউ টের পায়না। তাদের নতুন অধ্যায়টির যেন শুভ সূচনা হয় সেটাই আশা করি। দুজন সারাজীবন সুখে থেকো।

৫. তোমাদের দুজনকে আজ একটু বেশি সুন্দর লাগছে, কেন জানো? কারণ তোমরা আজ থেকে স্বামী স্ত্রী। তোমাদের বন্ধন আজীবন সুখের হোক, জীবনে হাসি খুশি থেকো।

৬. বিবাহ জীবনে আগমন করার শুভেচ্ছা জানাই তোমাকে। নিজের জীবন সঙ্গীর সাথে আজীবন সুখে শান্তিতে থাকো, তোমাদের ভালোবাসার বন্ধন অটুট থাকুক।

৭. বিয়ে মানে শুধু হাসি , আর আনন্দ নয়। বিয়ে মানে জীবনে এক সূত্রে দুটি জীবন গাঁথা, বিয়ে মানে জীবনে একে অপরের পাশে থাকা, বিয়ে মানে যে মেয়েটা তার সবকিছু ছেড়ে আপনার কাছে এসেছে তার দায়ভার নেওয়া আর তাকে সারাজীবন সুখে রাখা। বিয়ে মানে রাগ অভিমান কিন্তু একে অপরের সবকিছু। তোমাদের জানাই বিবাহ জীবনের শুভ কামনা!

৮. বিবাহ মানে দুটি মনের মিলন। আজকের পর থেকে তোমাদের মনের যে মিলন, যে ভালোবাসার বন্ধন সেটিকে সারাজীবন বাঁচিয়ে রেখো। বিবাহের শুভেচ্ছা!

বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস:

যদিদং হৃদয়ং মম, তদস্তু হৃদয়ং তব” ~ বিবাহের এই শুভ মন্ত্রের মর্যাদা রেখো তোমরা আক্ষরিক অর্থে। একে অপরকে মাল্যদান করার সাথে সাথে হৃদয় বিনিময় সম্পন্ন কোরো মনে মনে। আজীবন সুখে থেকো তোমরা; এই কামনা করি সর্বান্তকরণে ।

সম্পর্ক টিকিয়ে রাখার একমাত্র এবং অন্যতম ভিত্তি হলো বিশ্বাস। সে বিশ্বাসটা তোমাদের মধ্যে আজীবন দৃঢ় থাকুক , একে অপরের সাথে অনেক বেশি বেশি সময় কাটাও। অভিনন্দন ও শুভেচ্ছা রইল তোমাদের নতুন জীবনে সূত্রপাতের এই শুভলগ্নে !

তোমরা একে অপরের হাতে হাত রেখে সারাটা জীবন কাটিয়ে দিও, সুখে থেকো আজ ও আগামী ; নবদম্পতিকে জানাই আমার ও আমার পরিবারের তরফ থেকে আন্তরিক শুভকামনা।

আজ তোমাদের শুভ বিবাহ সম্পন্ন হলো। সামনের জীবন তোমাদের আরও শুভ হোক, তোমরা এ সমাজের জন্য শুভ বার্তা বয়ে নিয়ে এসো, এই প্রত্যাশা রাখি। অবশেষে জানাই, “শুভ বিবাহ”।

বিবাহের শুভ রং তোমাদের জীবনকে রাঙিয়ে দিক, তোমাদের জীবন আরো মধুময় হোক! সব সময় একসাথে হাতে হাত রেখে পাশাপাশি চলো। এই কামনা ই থাকলো তোমাদের প্রতি সব সময়!

তোমরা একে অপরের জন্যই তৈরি হয়েছো তাই তোমরা একে অপরের কাছে অপরিহার্য । তোমরা দুজন এই ভালোবাসার মর্যাদা রেখো আজীবন; ঈশ্বরের কাছে প্রার্থনা করি তোমরা চিরসুখী হও।

তোমাদের নবজীবনের সূত্রপাতের শুভলগ্নে এই কামনা করি যেন বিষাদের কালো মেঘ তোমাদের কখনো না ছুঁতে পারে । নবদম্পতির জন্য রইল একরাশ শুভেচ্ছা। বিবাহিত জীবন আনন্দে কাটাও, ছন্দময় হয়ে উঠুক তোমাদের প্রতিটি মুহূর্ত।

জীবনের এই বিশেষ দিনটি চিরস্মরণীয় করে তুলো তোমরা দুজনে মিলে । বিবাহ মন্ত্রের পূর্ণ মর্যাদা রেখো ; একে অপরের বিশ্বাসভাজন হয়ে থাকো আর ভালোবাসায় বেঁধে রেখো দুজনে দুজনকে। নতুন জীবনের এই বিশেষ দিনটিতে আমার আন্তরিক শুভকামনা রইল নবদম্পতির উদ্দেশ্যে।

বিয়ের শুভেচ্ছা কবিতা

পাঠক বন্ধুগণ এখন আমরা আপনাদের মাঝে তুলে ধরব বিয়ের বেশ কিছু শুভেচ্ছা কবিতা। আমাদের আজকের এই পোস্টটিতে আপনাদের মাঝে তুলে ধরার জন্য সুন্দর সুন্দর বিয়ের শুভেচ্ছা কবিতা গুলো সংগ্রহ করা হয়েছে। আপনারা আমাদের ওয়েবসাইটটি ভিজিট করলে অনেকগুলো বিয়ের শুভেচ্ছা কবিতা পেয়ে যাবেন। আপনি আপনার পছন্দনীয় বিয়ের শুভেচ্ছা কবিতা গুলো সংগ্রহ করে আপনার বন্ধুদের বিয়েতে তাদেরকে শুভেচ্ছা জানাতে পারবেন। আমাদের আজকের এই কবিতাগুলো আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আপনি চাইলে আপনার সোশ্যাল মিডিয়া আমাদের আজকের কবিতা গুলো শেয়ার করতে পারবেন। নিচে বিয়ের শুভেচ্ছা কবিতা গুলো তুলে ধরা হলো:

দুঃখগুলো হারিয়ে যাক দূর অজানার দেশে। তোমাদের জীবন যেন স্বপ্নের সাগরে ভাসে।এ কমনা করি আমি বিধাতার কাছে। নবদম্পতিকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন ।

ফুলের গন্ধে সুরভিত হোক তোমাদের ভুবন,রং ধনুর মতো সাত রঙে রাঙা হয়ে উঠুক তোমাদের জীবন।দুঃখ কষ্ট গুলো মুছে যাক দুর অজানার দেশে।তোমাদের জীবন যেনো সুখের সাগরে ভাসে।এই কামনা করি আমি বিধাতার কাছে ।

আকাশের জন্য-নীলিমা, চাঁদের জন্য-পূর্নিমা,পাহাড়ের জন্য-ঝর্না,নদীর জন্য-মোহনা,আর তোমাদের মধ্য সদ্য বিবাহিত সুখী দম্পতির জন্য-রইলো আমার আন্তরিক “শুভ কামনা “

এক টুকরো ভালোবাসা দিয়ে গড়ে তোলে এক বিশাল পাহাড়; যত্ন ও বিশ্বাসকে তাকে লালন কোরো অনিবার! নবদম্পতি কে জানাই আন্তরিক শুভেচ্ছা।

নবদম্পতিকে জানাই অফুরান শুভেচ্ছা,
ভালো থেকো, সুখে থেক, এই আমাদের আন্তরিক ইচ্ছা ।

ঈশ্বর তোমাদের সর্বদা প্রেম, মমতা এবং পবিত্রতায় পরিপূর্ণ রাখুন ; সুখী দাম্পত্য জীবন পরিচালনা করার জন্য সঠিক নির্দেশনা দিন। ঈশ্বরের কাছে এই প্রার্থনা করি যেন উভয়েই জীবনর প্রকৃত সুখ খুঁজে পায় !

এই তো হেথায় কুঞ্জ ছায়ায়
স্বপ্ন মধুর মোহে
এই জীবনে যে কটি দিন পাবো
তোমায় আমায় হেসে খেলে
কাটিয়ে যাবো দোঁহে
স্বপ্ন মধুর মোহে………..
~ গানের এই সুন্দর কলির মতোই তোমাদের জীবন ও আনন্দে ও ভালোবাসায় পরিপূর্ণ থাক । স্বপ্ন মধুর মোহে কেটে যায় সারাটা জীবন । নবদম্পতিকে জানাই আমার আন্তরিক অভিনন্দন ।

প্রেমের জোয়ারে দুজন দুজনকে ভাসিয়ে নিয়ে যেও; কখনও বিপদ আসলে একে অপরের হাত শক্ত করে ধরো ; সবসময় আঁগলে রেখো দুজন দুজনকে ; সব রকম পরিস্থিতিতেই এক সাথে থেকে মোকাবিলা কোরো। তোমাদের ভালোবাসা দীর্ঘস্থায়ী হোক, সুখে , শান্তিতে থেকো আজীবন । এই কামনা করি তোমাদের এই শুভদিনটিকে ।

কাটবে প্রহর তোমার সাথে
হাতের পরশ রইবে হাতে
রইবো জেগে মুখোমুখি মিলন আগ্রহে
স্বপ্ন মধুর মোহে…..
~ নবদম্পতিকে জানাই আন্তরিক অভিনন্দন ; একে অপরের হাতে হাত রেখে কাটিয়ে দিও সারাটা জীবন। বিশ্বাস থাকুক অটুট ও প্রেম থাকুক অক্ষুণ্ণ । বৈবাহিক জীবনের সূত্রপাতের শুভলগ্নে জানাই আন্তরিক অভিনন্দন ।

আজ এই দিনটাকে
মনের খাতায় লিখে রাখো
আমায় পড়বে মনে
কাছে দূরে যেখানেই থাকো
~ আজ এই বিশেষ দিনটি প্রত্যেক নবদম্পতির জীবনে এক স্মরণীয় মুহূর্ত। আমার তরফ থেকে নবদম্পতিকে জানাই আন্তরিক শুভকামনা । দূর থেকে আশীর্বাদ পাঠালাম তোমাদের দুজনের উদ্দেশ্যে । ভালো থেকো ,সুখে থেকো।

এসো আজ সারাদিন
বসে নয় থাকি পাশাপাশি
আজ শুধু ভালোবাসা বাসি
শুধু গান আর হাসাহাসি
~ গানের এই সুন্দর কলির মতোই নব দম্পতির জীবন হয়ে উঠুক রঙিন ও বর্ণময় । আনন্দ ও হাসিখুশি তে কেটে যাক সারাটা জীবন ; ভালোবাসা অটুট থাকুক অন্তরের গভীরে ।

মধুর বসন্ত এসেছে মধুর মিলন ঘটাতে।
মধুর মলয়-সমীরে মধুর মিলন রটাতে॥
কুহক লেখনী ছুটায়ে  কুসুম তুলিছে ফুটায়ে,
লিখিছে প্রণয়-কাহিনী  বিবিধ বরন-ছটাতে।
~ শুভ পরিণয়ের শুভ দিনটিতে তোমাদের মিলনে আসুক পূর্ণতা । প্রকৃতি যেমন মিলনাগ্রহে উন্মুখ তেমনি তোমাদের ভালোবাসা ও হয়ে উঠুক বৈচিত্র্যময় । নবদম্পতির এই বিশেষ সুখের দিনটিতে আমার শুভকামনা রইল সর্বান্তকরণে ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *