নারীর পর্দা নিয়ে উক্তি

নারীর পর্দা নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও পিকচার

নারীর পর্দা নিয়ে উক্তি: আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক বন্ধুগণ আশা করি আপনারা মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমরাও অনেক ভালো আছি। পাঠক বন্ধুগণ আমরা আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস পিকচার ও উক্তি সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটি আমরা আপনাদের মাঝে তুলে ধরার জন্য বিভিন্ন জায়গা থেকে পর্দা নিয়ে বেশ কিছু নতুন নতুন ইসলামিক স্ট্যাটাস সংগ্রহ করেছি এবং সেই সাথে পর্দার বেশ কিছু পিকচার ও পর্দা নিয়ে মুসলিম মনীষীদের উক্তিগুলো সংগ্রহ করেছি। আপনারা আমাদের আজকের এই পোস্টটি সংগ্রহ করলে পর্দার বিধান সম্পর্কে জানতে পারবেন। সেই সাথে আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে আপনারা পর্দার গুরুত্ব উপলব্ধি করতে পারবেন। আশা করা যায় আমাদের আজকের এই পোস্টটি আপনাদেরকে পর্দা সম্পর্কে জানতে ও বুঝতে সাহায্য করবে।

ইসলাম নারীদের ক্ষেত্রে যেসব বিধান দান করেছেন তার মধ্যে অন্যতম একটি হচ্ছে পর্দা। এটি ইসলাম ধর্মালম্বী প্রতিটি নারীর উপর ফরজ করা হয়েছে। পর্দার বিধানটি নারীদের অন্যান্য ফরজ বিধানের মধ্যে শ্রেষ্ঠ একটি বিধান। পর্দা একজন নারীকে দুনিয়ার জীবনে যথাযোগ্য সম্মান দান করে এবং আখেরাতের জীবনে মুক্তি দান করে। মূলত পর্দার মাধ্যমে একজন মুসলিম নারীর প্রকৃত সৌন্দর্য নির্ভর করে থাকে। প্রকৃত পর্দা হচ্ছে একজন নারীর ভূষণ। কেননা পর্দার মাধ্যমে একজন নারী তার শরীরের সুরক্ষা দিতে পারে এবং সকলের লোলুপ দৃষ্টি থেকে নিজের শরীরকে হেফাজত করতে পারে। প্রকৃত পর্দাশীল পর্দাশীল একজন নারী কখনোই কোন রুপ অন্যায়ও পাপাচার কাজে লিপ্ত হতে পারে না। কেননা পর্দার বিধান তাকে সকল অন্যায়ও পাপ কাজ থেকে দূরে রাখতে সাহায্য করে। পর্দা করার মাধ্যমে একজন নারী পর পুরুষের কুদৃষ্টি থেকে রক্ষা পায় এবং নিজের পবিত্রতাকে ধরে রাখতে পারে। মহান আল্লাহ তায়ালা পর্দাশীল নারীদের জীবনে সফলতা দান করে থাকেন। এটি একটি ফরজ বিধান। ইসলামের ফরজ বিধান লঙ্ঘনকারীকে কঠোর শাস্তির ব্যবস্থা প্রদান করা হয়েছে। তাই আমাদের সবাইকে পর্দার বিধানটি যথাযথভাবে পালন করতে হবে।

আরও পড়ুন: ইসলামিক ফেসবুক স্ট্যাটাস ২০২৩, ক্যাপশন, কবিতা ও ছন্দ

নারীর পর্দা নিয়ে উক্তি

আপনি কি পর্দা নিয়ে ইসলামের উক্তি গুলো সংগ্রহ করতে চান। তাহলে আপনি কি আমাদের ওয়েবসাইটে স্বাগতম। পাঠক বন্ধুরা, আমরা আপনাদের সহায়তা করার জন্য আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি মুসলিম মনীষীদের পর্দা নিয়ে বেশ কিছু ইসলামিক উক্তি। আমাদের আজকের এই পিকচারগুলো মাধ্যমে আপনারা পর্দা সম্পর্কে বুঝতে পারবেন এবং মুসলিম মনীষীদের পর্দা নিয়ে উক্তিগুলোর মাধ্যমে আপনারা পর্দার বিধানটি জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটি থেকে পর্দা নিয়ে ইসলামী উক্তি ও পিকচার গুলো সংগ্রহ করে আপনার বন্ধুবান্ধব ও আত্মীয়দের মাঝে শেয়ার করে দিয়ে প্রত্যেককে পর্দা সম্পর্কে জানতে সাহায্য করতে পারবেন। তাই আপনারা যারা পর্দা নিয়ে উক্তি গুলো খুঁজে বেড়াচ্ছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই পোস্টটি সংগ্রহ করুন। নিচে নারীর পর্দা নিয়ে উক্তি তুলে ধরা হলো:

আপনার পর্দা করা আপলোডকৃত পিকে যারা আপনাকে লাইক আর লাভ রিয়েক্ট সাথে নাইস সুবহানাল্লাহ মাশাল্লাহ বলে তারা কি আপনাকে অন্য অবস্থায় কল্পনা করে না?

মানুষ প্রতিদিন তার মত মানুষকে মৃত্যুবরণ করতে দেখে, কিন্তু নিজের মৃত্যুর কথা ভুলে যায়। হযরত উসমান (রা:)

পর্দা একটি ইবাদত
সহি নিয়ত আল্লাহর সন্তুষ্টির জন্য যথাযথভাবে পর্দা করতে হবে। আল্লাহর ওয়াস্তে পর্দাকে ফ্যাশন বানাবেন না বোন।

আয়িশা পর্দা করতেন। আর তুমি বেদ্বীন বেহায়া ছেলেদের সামনে নিজের সব টা খুলে দিতেও লজ্জা পাও না! ছি: কতটা নিচে নেমে গেছো তুমি। কতটা অধঃপতন হয়েছে তোমার। কেয়ামতের দিন কোন মুখ নিয়ে আয়িশাদের কাতারে দাঁড়াবে?

আমি হিজাব
আমি তোমার বড় বোনের মত। তুমি আমাকে মনে করতে পারো সবচেয়ে ভালো বান্ধবী।

বোরকা নারীর সৌন্দর্য কে লুকিয়ে রাখার জন্য, সৌন্দর্যকে আকর্ষণীয় ভাবে ফুটিয়ে তোলার জন্য নয়।

তোমরা দ্রুত অগ্রসর হও তোমাদের প্রতিপালকের ক্ষমার দিকে ও সেই জান্নাতের দিকে যার বিস্তৃতি হচ্ছে আসমানসমূহ ও যমীনের সমান, যা মুত্তাকীদের জন্য তৈরি করা হয়েছে।

বোন!
নিজেকে প্রদর্শন করার মধ্যে কি বা শ্রেষ্ঠত্ব আছে, শ্রেষ্ঠত্ব তো নিজেকে লুকিয়ে রাখার মাঝে।

তুমি সেই নারী
তাকওয়া অবলম্বন করলে যে জান্নাতি হুরদের থেকেও সুন্দর হবে।

পর্দা নিয়ে স্ট্যাটাস

অনেকে অনলাইনে পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে থাকে। আমরা তাদের কথা ভেবে আমাদের ওয়েব সাইটে নিয়ে এসেছি পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস সম্পর্কিত এই পোস্টটি। আমাদের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে পর্দা নিয়ে বেশ কিছু ইসলামিক স্ট্যাটাস তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোস্টটি থেকে পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার পরিবারের প্রতিটি মা-বোনকে পর্দার বিধান সম্পর্কে বোঝাতে পারবেন এবং আপনি তাদেরকে পর্দা নির্দেশ প্রদান করতে পারবেন। আমাদের আজকের এই পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। এমনকি সোশ্যাল মিডিয়া সকলের উদ্দেশ্যে আমাদের আজকের এই পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো শেয়ার করতে পারবেন। নিচে পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

সূর্য মেঘে ঢাকা থাকলে যেমন তার সৌন্দয হারায় না;
তেমনি একজন নারী পর্দা করলে তার সৌন্দর্য কমে যায় না।

পর্দা নারীর ভূষণ
পর্দা নারীর অহংকার

পর্দা করতে আপনার যদি লজ্জা লাগে
তবে পুরষদের খারাপ ও লোলুপ দৃষ্টি
যখন আপনার সস্তা দেহের উপত পড়ে
তখন কোঠায় থাকে আপনার লজ্জা
কোথায় থাকে আত্বমর্যাদাবোধ!

কেউ কেউ তাদের শরীরকে আবৃত করার জন্য পর্দা করে,
কেউবা মনকে আবৃত করার জন্য পর্দা করে।
উভয় ক্ষেত্রেই তাদের পছন্দ কে সম্মান করো।

বোনদের জন্য পর্দা করা ফরয
হে আল্লাহ্‌ সকল বোনকে পর্দা করার তৌফিক দান করুন – আমিন

পর্দা নারীর ইবাদত

আমার কাছে হিজাব ই সব।
হিজাব ই আমার প্রথম পছন্দ,
হিজাবই আমার পরিচয়।

যখনি আমি হিজাব পরিধান করি
তখনি ভাবি যে প্রকৃতপক্ষে, দিনিয়া থাকে আবৃত হয়ে
আমি আখিরাতের জন্য সুসজ্জিত হলাম

পর্দা নিয়ে ক্যাপশন

ইসলাম ধর্মের প্রত্যেকটি নারীর জন্য পর্দা করা ফরজ বিধায়। পর্দা নিয়ে কিছু লিখতে গেলে পর্দা নিয়ে ক্যাপশনের প্রয়োজন পড়ে। আমরা যথেষ্ট করেছি এখানে বিভিন্ন হাদিস থেকে পর্দা নিয়ে ইসলামিক ক্যাপশন তুলে ধরার জন্য। আপনারা যারা পর্দা নিয়ে ক্যাপশন খুঁজছেন তাদের জন্য আমাদের আজকের এই পর্দা নিয়ে ক্যাপশন সম্পর্কিত পোস্ট। নিচে আপনাদের প্রয়োজন অনুযায়ী পর্দা নিয়ে ইসলামিক ক্যাপশন তুলে ধরার চেষ্টা করেছি:

সেই নারী সবচেয়ে উত্তম যে তার
যৌবনের সমস্ত ভালবাসা আমানত রাখে তার স্বামীর জন্য

পর্দা হলো কোনো ব্যক্তির ব্যক্তিগত পছন্দ।
এটা ফ্যাশনের জন্য না পরে স্রষ্টার প্রতি আনুগত্যের জন্য পরা উচিত।
এটা মানুষকে দেখানোর জন্য না পরে বরং স্রষ্টার নৈকট্য পাবার জন্য পরা উচিত

আমি আমার শালীনতা
পবিত্রতা বজায় রাখার জন্য
বর্তমান স্রতের বিপরীতে
থেকে পর্দা করছি
একটু সাহস করে আপনিও এগিয়ে আসুন
চেস্টা করুন আপনিও পারবেন

দাড়ির সাথে পুরুষ এবং পর্দার সাথে নারী-
এটা এ পর্যন্ত সবচেয়ে ভালো সমন্বয়।

পর্দা করতে আপনার যদি লজ্জা লাগে
তবে পুরষদের খারাপ ও লোলুপ দৃষ্টি
যখন আপনার সস্তা দেহের উপত পড়ে
তখন কোঠায় থাকে আপনার লজ্জা
কোথায় থাকে আত্বমর্যাদাবোধ!

কেউ কেউ তাদের শরীরকে আবৃত করার জন্য পর্দা করে,
কেউবা মনকে আবৃত করার জন্য পর্দা করে।
উভয় ক্ষেত্রেই তাদের পছন্দ কে সম্মান করো।

শেষ কথা: প্রিয় ভিউয়ার্স আশা করি নারীর পর্দা নিয়ে উক্তি নিবন্ধটি আপনাদের ভালো লেগেছে। এছাড়া নারীর পর্দা নিয়ে আপনাদের যদি ব্যক্তিগত কোন মতামত থাকে তাহলে আমাদের ওয়েবসাইটের কমেন্ট সেকশনে গিয়ে কমেন্ট করে অবশ্যই তা আমাদের জানাতে ভুলবেন না। আমরা যথাসাধ্য চেষ্টা করি বিভিন্ন ধরনের তথ্য সংগ্রহ করে সবার আগে আপনাদের মাঝে আপডেট তথ্য প্রকাশ করতে। আমাদের এই আর আজকের নিবন্ধটি যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট সম্পর্কে আপনার বন্ধু বান্ধব এবং আত্মীয় স্বজনদের মাঝে তুলে ধরবেন। আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ এতক্ষণ মনোযোগ সহকারে আমাদের এই নিবন্ধটি। পড়ার জন্য সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *