কুয়াশা নিয়ে ক্যাপশন, স্ট্যাটাস ও উক্তি

কুয়াশা নিয়ে ক্যাপশন, স্ট্যাটাস, কবিতা ও উক্তি

কুয়াশা নিয়ে ক্যাপশন: কুয়াশা সম্পর্কিত গুরুত্বপূর্ণ আরো একটি আলোচনায় আপনাদের স্বাগতম জানাচ্ছি। আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদেরকে গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সহযোগিতা করব। আজকের আলোচনাটি শুধুমাত্র তাদের জন্য যারা কিনা কুয়াশা সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার আগ্রহী পাশাপাশি কুয়াশা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে স্ট্যাটাস প্রদান করতে চান। শুধু তাই নয় এছাড়াও কুয়াশা সম্পর্কিত বিষয়ে জ্ঞানী গুণী ব্যক্তিগণ কি মতামত প্রকাশ করেছেন তা উক্তি রুপে উপস্থাপন করা হবে আপনাদের মাঝে। সুতরাং আমাদের আজকের আলোচনা সাথে থাকার মাধ্যমে আপনি কুয়াশা নিয়ে ক্যাপশন, স্ট্যাটাস, কবিতা ও উক্তিগুলো সম্পর্কে জানতে পারবেন। শীতকালে আমাদের মাঝে আগমন ঘটে কুয়াশার। শীতের সকাল ও রাতে আমরা ঘন কুয়াশা লক্ষ্য করে থাকি। দেশের ভিন্ন ভিন্ন অঞ্চলে ভিন্ন ভিন্ন ভাবে কুয়াশার উপস্থিতি লক্ষ্য করা যায়। কুয়াশার সকলকে কেন্দ্র করে অনেক ধরনের তথ্য অনুসন্ধান হয়ে থাকে পাশাপাশি কুয়াশা কেন্দ্রিক তথ্য গুলো অনুসন্ধান করতে লক্ষ করি আমরা।

তাইতো আমরা আমাদের আজকের আলোচনার মাধ্যমে কুয়াশা সম্পর্কিত আজকের এই আলোচনা নিয়ে এসেছি যা অনেকেই অনুসন্ধান করে থাকেন। শীতের সকালে কুয়াশার উপস্থিতি থাকে কখনো কম কখনো বেশি এমন পরিবেশে সুন্দর একটি ছবির সাথে কুয়াশা সম্পর্কিত ক্যাপশন ব্যবহার করার মাধ্যমে সুন্দর স্ট্যাটাস তৈরি করা সম্ভব যা করে থাকেন অনেকেই। এবং এই সুন্দর স্ট্যাটাস তৈরীর লক্ষ্য নিয়ে অসংখ্য মানুষ প্রতিদিন কুয়াশা সম্পর্কিত স্ট্যাটাস ক্যাপশন গুলো অনুসন্ধান করে এসে থাকেন অনলাইনে। তাইতো আমরা আমাদের আজকের আলোচনায় নিয়ে এসেছি কুয়াশা সম্পর্কিত স্ট্যাটাস ক্যাপশন ও উক্তি। আশা করছি আমাদের সাথে থাকার মাধ্যমে আপনার প্রয়োজনীয় স্ট্যাটাস ক্যাপশন ও উক্তিগুলো সম্পর্কে জানতে পারবেন। আমরা আপনাদের সন্তুষ্টির উদ্দেশ্যে একাধিক স্ট্যাটাস ক্যাপশন ও উক্তিগুলো তুলে ধরব সেখান থেকে অবশ্যই নির্বাচিত সেরা ক্যাপশন, স্ট্যাটাস, কবিতা ও উক্তিগুলো সংগ্রহ করার দায়িত্ব আপনার।

আরও পড়ুন: সরিষা ফুল নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, ছন্দ, উক্তি ও কবিতা

কুয়াশা নিয়ে ক্যাপশন

কুয়াশা আমাদের শরীরে তীব্র শীতের অনুভূতি দিতে বিশেষ ভূমিকা পালন করে। এক্ষেত্রে যে সমস্ত অঞ্চলে কুয়াশা বেশি হয়ে থাকে সে সমস্ত অঞ্চলে তাপমাত্রা অনেক কম হয়ে থাকে। এক্ষেত্রে আমরা আজকের আলোচনায় আপনাদেরকে প্রদান করছি কুয়াশা নিয়ে স্ট্যাটাস এবং এখান থেকে জানতে পারবেন কুয়াশা কেন্দ্রিক সুন্দর কিছু ক্যাপশন। শীতের সকালে খোলা জায়গায় কুয়াশার সাথে দাঁড়িয়ে নিজের ছবির সাথে সুন্দর একটি ক্যাপশন ব্যবহার করে অত্যন্ত সুন্দর একটি স্ট্যাটাস তৈরি করে নিতে সক্ষম আপনি। এর জন্য প্রয়োজন আপনার একটি ছবি যা আপনি আপনার মোবাইল ফোন অথবা ক্যামেরা ব্যবহার করে তুলতে পারেন এবং আরেকটি প্রয়োজনীয় বিষয় হচ্ছে ক্যাপশন যা এখানে তুলে ধরছি আমরা।

কুয়াশা নিয়ে ক্যাপশন
কুয়াশা নিয়ে ক্যাপশন

“তোমার ছন্দ কুয়াশা মাখে, শিশির ভেজা ঘাসে,আমার ছন্দ বদ্ধ ঘরে,শীতের পৌষ মাসে ।”

“শীতের সকাল যখন,আলমোড়া ভাঙ্গে,কুয়াশার চাদর তখন,নেশার মতো থাকে।”

“কুয়াশা ঢাকা শীতের সকাল,আঁধার কাটেনি এখনো,সূর্যি মামার এখন হয়নি,কুঁড়ি দের ঘুম ভাঙানো”

“কুয়াশায় মোড়া শীতের সকাল,সাদা চাদরে মুখ *****

মলি ফুলের গন্ধে ভরে,মনটা ব্যাকুল, কাক ডাকা ভোরে,সুমধুর সুরে

ভেসে আসে” হরে -কৃষ্ণ” নাম….!!!

ছোটদের কলরব – অ – আ ,ক-খ, গাছের ডগায় শিশির বিন্দু, করছে ঝক -মক….!!!!”

কুয়াশা নিয়ে স্ট্যাটাস

শীতের সকাল আমাদের ভিন্ন অনুভূতি দিয়ে থাকে।সেই সাথে শীতের সকালে ঘন কুয়াশা আমাদের পরিবেশের পরিবর্তন ঘটায়। অনেকেই এই কুয়াশা শীতের বিষয়টি অনুভব করার উদ্দেশ্যে ভ্রমণ করেন। ভ্রমণে কমন একটি বিষয় হচ্ছে ছবি তোলা এক্ষেত্রে কুয়াশার উপস্থিতিতে সুন্দর একটি ছবির সাথে আকর্ষণীয় ক্যাপশন ব্যবহার করে সুন্দর স্ট্যাটাস তৈরি করার বিষয়টি বেশ জনপ্রিয়। আমরা যারা সোশ্যাল মিডিয়ার সাথে সংযুক্ত রয়েছি তারা অবশ্যই জেনে থাকব বর্তমান সময়ে বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে দেওয়া ব্যবহার করা হয়ে থাকে। মূলত যারা স্ট্যাটাস দেওয়ার আগ্রহী তাদের সহযোগিতার জন্য আমাদের আজকের এই আর্টিকেল। আলোচনা সাপেক্ষে প্রথমত আপনাদেরকে কুয়াশা কেন্দ্রিক সুন্দর কিছু স্ট্যাটাস দিয়ে সহযোগিতা করছি নিচে তুলে ধরা হচ্ছে কুয়াশা নিয়ে সুন্দর বেশ কিছু স্ট্যাটাস।

কুয়াশার ভিড়ে হারিয়ে যাই
নিরুদ্দেশের পথে,
এই গভীর রাতের সরণিতে
রবে কি আমার সাথে ?

ধূসর কুয়াশায়, আধভেজা ঘাস
ভিজে যাচ্ছে পা, লাল লাল পলাশ
ভেঙে যায় কুয়াশা, ক্ষীণ বিশ্বাস
অহেতুক বেরিয়ে আসে দীর্ঘশ্বাস।

 কুয়াশায় ছেয়ে থাকা শীতের সকাল
প্রথম রোদের ছোঁয়ায়,
ভালোবাসা মন রাঙায়
হৃদয়ের ব্যাকুল প্রেম খোঁজে বিকেল।

 কুয়াশার আড়ালে সূর্য ভাসে
মেঘের কোলে রোদ হাসে
তোমার আমার ভালোবাসায়
থাকবো দুজন পাশে পাশে।

তোমার চিবুক ছুঁয়েছে কুয়াশা
সময় খেলছে জীবন নিয়ে
তোমার এক চিলতে হাসি
আমি বড্ড ভালোবাসি।

 কুয়াশায় ঢাকা মেঘময় শহর
তোমার, আমার।
আসতে পারো, চলে যেতে পারো।
তবুও, এ বিষাদগ্রস্ত প্রাচীন শহর
বারবার তোমাকে ফিরে পেতে চাইবে।

কুয়াশা এঁকেছে দৃশ্য
আমি আজ বড় নিঃস্ব
নিঠুর এ পৃথিবী দেখেছি আমি
নরকের ছায়ায় আশ্রিত এ বিশ্ব।

আমাদের সে দিন পুরোনো হয়েছে
অতীত হয়েছে কুয়াশার লুকোচুরি খেলা
তোমার মুখের দূর্লভ হাসি নেই
এখন শুধুই দেখছি অবহেলা

 মিহি কুয়াশার মতো চলে গেল সবাই
আমাকে চেনেনি কেউ।
এতবার পথে আসা যাওয়ায়
দেখেও কতবার দেখেনি কেউ।

তুমি এখন কুয়াশায় থাকো
মিথয়ে স্বপ্ন তোমায় ঘিরে
আমার এ মন প্রহর গোনে
কখন তুমি আসবে ফিরে

কুয়াশা নিয়ে কবিতা

আপনারা যারা কুয়াশা নিয়ে কবিতা এখনো খুঁজে পাননি। আপনারা আমাদের এই আর্টিকেল থেকে খুব সহজেই কুয়াশা নিয়ে কবিতা খুঁজে পাবেন। আমরা আজকের আলোচনায় আপনাদের সামনে কুয়াশা নিয়ে কিছু কবিতা তুলে ধরছি। আমরা নিজেরাই কুয়াশা নিয়ে কবিতা, ক্যাপশন, উক্তি স্ট্যাটাস আপনাদের সামনে শেয়ার করছি। আপনারা নিজেরাই আপনাদের প্রয়োজন অনুসারে নিচে দেওয়াকুয়াশা নিয়ে কবিতাগুলি সংরক্ষণ করে রাখতে পারেন।

কুয়াশা ঝরা
শীতের সকাল,
আমাকে পাঠায় নিমন্ত্রণ।

সারাটা দিন,
কনকনে শীত,
শীতে কাঁপি সর্বক্ষণ।

বন্ধ দরজায়,
ঠক্ঠক্ আওয়াজ,
মনে হয় যেন কে এসেছে।

জানি না কখন,
গরম চায়ের কাপ,
ঠাণ্ডায় জল হয়ে গেছে।

ভোরের কুয়াশা,
গ্রাসিছে চৌদিক,
কিছু দেখা নাহি যায়।

রাস্তার ভিখারি
কাঠ, গাছপালা দিয়ে,
আগুন জ্বালায়, আগুন পোহায়।

নাকি শীতকে পোড়ায়….?

জ্বালাও আগুন,
দিকে দিকে আজ,
জেগে ওঠো উত্তাল জনতা।

আগুন জ্বালাও,
শীতকে পোড়াও,
শীতের আর এক নাম ভীরুতা।

শিরায় উপশিরায়,
জমে উঠুক আজ,
তুষার গলানো উত্তাপ।

আগুন জ্বালাও,
শীতকে পোড়াও,
শীত জনজীবনে অভিশাপ।

কুয়াশা নিয়ে উক্তি

কুয়াশাকে কেন্দ্র করে জ্ঞানী ব্যক্তিগণ কি মতামত প্রকাশ করেছেন তা জানা একজন বুদ্ধিমান মানুষের কাজ। এক্ষেত্রে কুয়াশা কেন্দ্রিক সুন্দর এই উক্তিগুলো আপনার জন্য জানা অত্যন্ত জরুরী বলে মনে করছি আমরা। এক্ষেত্রে নিজে থেকে জেনে নিন কুয়াশা সম্পর্কিত সুন্দর কিছু উক্তি।

১। “সত্যটি একটি কুয়াশা, যার মধ্যে একজন মানুষ স্বর্গীয় মেজবানকে দেখেন এবং অন্যটি একটি উড়ন্ত হাতি দেখেন। – টেরি প্র্যাচেট”
২। “কুয়াশা অপ্রীতিকর হতে পারে এবং কুয়াশায় ভ্রমণ বিপজ্জনক হতে পারে তবে কুয়াশা শ্বাস নিতে আপনার ক্ষতি করতে পারে না। – মাইকেল আলাবি”
৩। “কখনও কখনও যখন আপনি কুয়াশায় পথ হারিয়ে ফেলেন, আপনি একটি সুন্দর জায়গায় এসে পৌঁছেছেন! হারিয়ে যাওয়ার ভয় নেই। – মেহমেট মুরাত ইল্ডান”
৪। “আমি প্রচুর কুয়াশা এবং কয়েকটি লাইট দেখতে পাচ্ছি। আমি যখন জীবন লুকিয়ে থাকি তখন তা পছন্দ করি। এটি আপনাকে সুন্দর জিনিসগুলি কল্পনা করার সুযোগ দেয়, তারা সেগুলির চেয়ে সুন্দর। – বেন হেকট”
৫। “বিশ্বাসটি রাডারের মতো যা কুয়াশার মধ্যে দিয়ে দেখে। – কেরি টেন বুম”
৬। “যখন কুয়াশার সমাপ্তি ঘটে এবং রাতে তারা এবং চাঁদ বের হয় তখন এটি একটি সুন্দর দৃশ্য হবে। – জ্যাক কেরোয়াক”
৭। “অতীত আমাদের মনে একটি কুয়াশা। ভবিষ্যৎ? একটি সম্পূর্ণ স্বপ্ন। আমরা ভবিষ্যতের কথা অনুমান করতে পারি না, অতীতকেও পরিবর্তন করতে পারি না। – শামস তাবরিজী”
৮। “তাঁর পুরো জীবন এখন দুটি শব্দে সংক্ষেপিত হয়েছিল: এক দুর্ভেদ্য কুয়াশার মধ্যে পরম অনিশ্চয়তা। – ভিক্টর হুগো”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *